Home /News /sports /
UEFA Champions League: ইউক্রেনের ওপর অযাচিত আক্রমণ, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল রাশিয়া থেকে সরাল ক্ষুব্ধ উয়েফা

UEFA Champions League: ইউক্রেনের ওপর অযাচিত আক্রমণ, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল রাশিয়া থেকে সরাল ক্ষুব্ধ উয়েফা

সেন্ট পিটার্সবার্গ থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল সরল প্যারিসে

সেন্ট পিটার্সবার্গ থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল সরল প্যারিসে

UEFA moves Champions League final from Zenith Saint Petersburg to Paris. ইউক্রেনে রুশ হামলার জের, সেন্ট পিটার্সবার্গ থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল সরল প্যারিসে

  • Share this:

    #সেন্ট পিটার্সবার্গ: ইউক্রেনের উপর রাশিয়ার হামলার প্রেক্ষিতে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহর থেকে ফ্রান্সের প্যারিসে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলো উয়েফা। উয়েফার তরফে শুক্রবার ঘোষণা করে এই তথ্য জানানো হয়। তবে পূর্বনির্ধারিত দিনেই আগামী ২৮ শে মে প্যারিসে পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হবে। উয়েফা আরো জানিয়েছে, এখন থেকে উয়েফা পরিচালিত টুর্নামেন্টগুলিতে অংশগ্রহণকারী রাশিয়া ও ইউক্রেনের ক্লাবগুলি নিরপেক্ষ স্থানে খেলবে।

    আরও পড়ুন - Wriddhiman Saha, BCCI: ঋদ্ধিমান সাহাকে হুমকি ও ভয়ভীতির তদন্তে ৩ সদস্যের কমিটি গড়ল বিসিসিআই

    উয়েফার তরফে এদিন জানানো হয়েছে,  আজকের বৈঠকে ইউয়েফার কার্যনির্বাহী কমিটি সিদ্ধান্ত নিয়েছে, উয়েফা টুর্নামেন্টগুলিতে অংশগ্রহণকারী রাশিয়া ও ইউক্রেনের ক্লাবগুলি ও তাদের জাতীয় দল ঘরের ম্যাচগুলি নিরপেক্ষ স্থানে খেলবে, যতদিন না পর্যন্ত এই সিদ্ধান্তের কোনোরকম পরিবর্তন হচ্ছে। ইউরোপের ফুটবলের পরিচালন পর্ষদের তরফে আরো জানানো হয়েছে, রাশিয়া ও ইউক্রেনের মাঝে উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে প্রয়োজন অনুযায়ী তারা নিয়মিত বৈঠকে বসবে।

    ঘটনাপ্রবাহ অনুযায়ী আইনি ও সব ঘটনার পুনর্মূল্যায়ন করা হবে, প্রয়োজন পড়লে নতুন সিদ্ধান্ত নিতেও তারা পিছপা হবে না। উয়েফার তরফে বিবৃতিতে এদিন আরো জানানো হয়েছে, ইউক্রেন ও রাশিয়ার লড়াইয়ের মাঝে পরে অমানবিক কষ্ট, ধ্বংসলীলা ও ঘরছাড়া হওয়ার দুর্বিষহ অভিজ্ঞতার সম্মুখীন ফুটবল খেলোয়াড় ও তার পরিবারদের উদ্ধার করতে বিভিন্ন পক্ষ যে উদ্যোগ নিচ্ছে, উয়েফা তাদের পূর্ণ সমর্থন করছে।

    চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আগামী ২৮ শে মে রাশিয়ার জেনিট সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে হওয়ার কথা ছিলো। বিভিন্ন দেশ থেকে কয়েকহাজার সমর্থক এই ম্যাচ দেখতে আসবে বলে আশা করা হচ্ছিল। ইউয়েফার এই সিদ্ধান্তে হতাশ রাশিয়ার সরকারের মুখপাত্র মিট্রি পেস্কভ সাংবাদিকদের জানান, এটা খুবই লজ্জার ব্যাপার যে এরকম একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এই ফুটবলের উৎসব আয়োজনে সেন্ট পিটার্সবার্গ সবরকম সুযোগ সুবিধা দিতে পারত।

    ব্রিটিশ যুক্তরাজ্যের সংস্কৃতি সচিব নাদিন ডরিস, যিনি দেশের খেলাধুলাও দেখেন, উয়েফার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। তিনি তার বিবৃতিতে জানিয়েছেন, এই বছরের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আয়োজনের দায়িত্ব সেন্ট পিটার্সবার্গের থেকে কেড়ে নেওয়ার উয়েফার সিদ্ধান্ত আমি সমর্থন করি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Russia Ukraine Crisis, UEFA Champions League

    পরবর্তী খবর