Home /News /sports /
U19 World Cup Final: আহমেদাবাদে সংবর্ধনা বিশ্বচ্যাম্পিয়নদের, বোর্ডের থেকে ৪০ লক্ষ টাকা করে পাচ্ছেন রবিরা

U19 World Cup Final: আহমেদাবাদে সংবর্ধনা বিশ্বচ্যাম্পিয়নদের, বোর্ডের থেকে ৪০ লক্ষ টাকা করে পাচ্ছেন রবিরা

India have lifted their fifth #U19CWC trophy after beating England in the 2022 final (Photo Courtesy: ICC/Twitter)

India have lifted their fifth #U19CWC trophy after beating England in the 2022 final (Photo Courtesy: ICC/Twitter)

U19 World Cup Final: ট্রফি জেতার পরেই বোর্ডের পক্ষ থেকে জানানো হয় , প্রত্যেক ক্রিকেটারকে ৪০ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে।

  • Share this:

    অ্যান্টিগা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে রাজ-রবির আগুনে বোলিংয়ে চূর্ণ ইংল্যান্ড। ১৪ বল বাকি থাকতেই চার উইকেটে জয় ভারতের। ২০০০, ২০০৮, ২০১২, ২০১৮ সালের পর ফের ২০২২। এই নিয়ে পাঁচবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারত। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল (U19 World Cup Final)।

    আহমেদাবাদে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দল এসে পৌঁছবে ৷ সেখানেই ক্রিকেটারদের সংবর্ধনা দেবে বিসিসিআই ৷ ভারতীয় সময় আজ সকাল ১১টা-র পর অ্যান্টিগা থেকে রওনা দেবে টিম ইন্ডিয়া ৷

    ফাইনালে টসে জিতে ব্যাটিং নেয় ইংল্যান্ড। রাজ বাওয়া ও রবির দুরন্ত বোলিংয়ে সেভাবে সুবিধা করতে পারেননি ইংল্যান্ডের ব্যাটাররা। একটা সময় ৯১ রানে ৭ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। শেষপর্যন্ত ১৮৯ রানেই গুটিয়ে যায় ইনিংস। রাজের ঝুলিতে ৫ উইকেট ও বাংলার রবি নেন চার উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভাল হয়নি। দ্বিতীয় বলেই ফিরে যান ছন্দে থাকা অঙ্গক্রিশ রঘুবংশী। তবে বাকিরা হাল ধরেন। ব্যাট হাতেও সফল রাজ।

    পঞ্চম উইকেটে নিশান্ত সিন্ধু এবং রাজ মিলে ৬৭ রানের জুটি গড়ে ভারতের জয়ের ভিত তৈরি করে দেন। সিন্ধু অপরাজিত হাফ সেঞ্চুরি করেন। পঞ্চাশ করেন ওপেনার রশিদও। ভারতীয় ব্যাটাররা মাথা ঠান্ডা রেখে ম্যাচ বার করে নেন। গোটা টুর্নামেন্টে অপরাজিত থেকে খেতাব জয় যশ ধুলদের। পুরস্কার হিসেবে বিসিসিআইয়ের পক্ষ থেকে মাথাপিছু প্রত্যেক ক্রিকেটার ৪০ লক্ষ ও সাপোর্ট স্টাফরা ২৫ লাখ টাকা করে পাবেন। শনিবার ট্যুইটে এমনটাই বোর্ডের পক্ষ থেকে ঘোষণা করা হয়।

    ভারত ম্যাচ জেতার পরেই প্রথমে ট্যুইট করেন সচিব জয় শাহ। লেখেন, ‘‘আমি এটা ঘোষণা করতে পেরে গর্বিত যে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অসাধারণ পারফরম্যান্স উপহার দেওয়ার জন্য ভারতের প্রত্যেক ক্রিকেটারকে ৪০ লক্ষ এবং প্রত্যেক সাপোর্ট স্টাফকে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বোর্ডের তরফে। তোমরা সবাই দেশকে গর্বিত করেছো।’

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: India, U19 World Cup 2022

    পরবর্তী খবর