Home /News /sports /
U 19 World Cup, IND vs IRE: দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের সামনে পাহাড়প্রমাণ টার্গেট রাখল ভারতের অনূর্ধ্ব ১৯ দল

U 19 World Cup, IND vs IRE: দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের সামনে পাহাড়প্রমাণ টার্গেট রাখল ভারতের অনূর্ধ্ব ১৯ দল

রঘুবংশী, হারনুরের ব্যাটে অনূর্ধ্ব উনিশের চালকের আসনে ভারত

রঘুবংশী, হারনুরের ব্যাটে অনূর্ধ্ব উনিশের চালকের আসনে ভারত

U19 cricket world cup Angkrish Raghuvanshi and Harnoor Singh brilliant innings against Ireland. রঘুবংশী, হারনুরের ব্যাটে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অনূর্ধ্ব উনিশের চালকের আসনে ভারত

  • Share this:

    ভারত - ৩০৭/৫

    #ত্রিনিদাদ: আফ্রিকা মহাদেশের দক্ষিণ প্রান্তে অর্থাৎ দক্ষিণ আফ্রিকার ছবির মত শহর পার্ল যখন ভারতের সিনিয়র দলের প্রথম একদিনের ম্যাচ হারের পর সমর্থকদের মনোবল নিচে নামিয়ে দিল, তখন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ভারতের আগামী দিনের ক্রিকেটারদের খেলায় সূর্যের আলো। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ছিল ভারতের।

    আরও পড়ুন - Ind vs SA 1st Odi: কোহলির বিরাট রেকর্ডের দিনে হার দিয়ে সিরিজ শুরু কেএল রাহুলের টিম ইন্ডিয়ার

    টস হেরে প্রথমে ব্যাট করতে হয় ভারতকে। এদিন দলে ছিলেন না ভারতের অধিনায়ক ইয়াশ ধুল। তার পরিবর্তে এদিন অধিনায়ক ছিলেন নিশনত সিন্ধু। দুর্দান্ত শুরু করে ভারতের ওপেনিং জুটি। আগের ম্যাচে ফ্লপ ছিল ওপেনাররা। এদিন বাঁহাতি হারনুর সিং এবং ডান হাতি রঘুবংশী দেখিয়ে দিলেন নিজেদের দিনে তারা কি করতে পারেন।

    আরও পড়ুন - SC East Bengal vs FC Goa: মারিও ম্যাজিকে ১১ ম্যাচ পরে আইএসএলে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল

    যদিও দক্ষিণ আফ্রিকার তুলনায় আয়ারল্যান্ড দুর্বল দল, তবুও দুজনে মিলে করা ১৬৪ রানের পার্টনারশিপ ছিল অনবদ্য। ৭৯ করে আউট হন রঘুবংশি। দশটি বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল তার ইনিংস। হারনুর ৮৮ করে আউট হন। তিনি মারেন ১২টি বাউন্ডারি। দুজনে মিলে ছেলেখেলা করলেন আইরিশ বোলারদের নিয়ে।

    এরপর অধিনায়ক সিন্ধু (৩৬), রাজ বাওয়া (৪২) এবং শেষে হাঙ্গারগেকর অনবদ্য ৩৯ রান করে ভারতের রান ৩০৭ নিয়ে যান। আয়ারল্যান্ডের হয়ে তিনটি উইকেট পেয়েছেন শেরজাদ। ঋষিকেশ কানিতকর, ভিভিএস লক্ষ্মণ এবং সাইরাজ বাহুতুলে রয়েছেন এই দলের কোচিং স্টাফ। সুতরাং জুনিয়র ক্রিকেটাররা সঠিক রাস্তায় এগোচ্ছেন সন্দেহ নেই।

    ত্রিনিদাদের এই মাঠ বিখ্যাত ব্রায়ান চার্লস লারার নামে নামাঙ্কিত। বাঁহাতি হারনুরকে দেখে মনে হচ্ছিল যেন ভবিষ্যতের লারা লুকিয়ে রয়েছে তার মধ্যে। মাঝখানে আইরিশ বোলাররা পরপর কয়েকটা উইকেট না পেলে আরো বড় রান করতে পারত ভারত। প্রথম ইনিংস শেষে রঘুবংশী জানিয়ে গেলেন ৭৯ করে আউট হয়ে তিনি বিরক্ত। নিশ্চিত শতরান মাঠে ফেলে এসেছেন।

    তবে দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ডকে কত তাড়াতাড়ি অলআউট করতে পারে ভারত সেটাই এখন দেখার। প্রথম দশ ওভারের মধ্যেই দুটি উইকেট তুলে নিতে চাইবে ভারত। এবার চ্যাম্পিয়ন হয়ে ফেরা লক্ষ্য। বিরাট কোহলি, উন্মুখ চাঁদ যা করতে পেরেছেন, সেটা কি করে দেখাতে পারবেন ইয়াশ ধুল? উত্তরটা সময় দেবে। আপাতত আজকের লক্ষ্য দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে আয়ারল্যান্ডকে হারানো।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর