Home /News /sports /
Ind vs SA 1st Odi: কোহলির বিরাট রেকর্ডের দিনে হার দিয়ে সিরিজ শুরু কেএল রাহুলের টিম ইন্ডিয়ার

Ind vs SA 1st Odi: কোহলির বিরাট রেকর্ডের দিনে হার দিয়ে সিরিজ শুরু কেএল রাহুলের টিম ইন্ডিয়ার

Ind vs Sa 1st Odi Live Updates: কেএল রাহুল ফের ব্যর্থ। দক্ষিণ আফ্রিকায় হারের ধারা অব্যহত ভারতীয় দলের।

  • Share this:

    #পার্ল: কে এল রাহুলের হলটা কী! তিনি তো আর আইপিএল ছাড়া রানই পাচ্ছেন না! টি-২০ বিশ্বকাপে কে এল রাহুলের পারফরম্যান্স আহামরি ছিল না। এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেও রান পেলেন না ভারতের তারকা ওপেনার। অথচ তিনি এখন ভারতীয় টেস্ট ও একদিনের দলের ক্যাপ্টেন হওয়ার অন্যতম দাবিদার। কে এল নিজেও টেস্ট ক্যাপ্টেন্সি করতে চান বলে আগ্রহ প্রকাশ করেছেন।

    একের পর এক ইনিংসে কে এল রাহুল ফ্লপ। তিনি ওপেন করলে ভারতীয় ব্যাটিং লাইন যেন আর ভরসা পাচ্ছে না। অথচ এই কে এল রাহুল আইপিএলে সুপারহিট। ব্যাপারটা কী! অনেকে তাঁকে বলেছিলেন, ওভাররেটেড ব্যাটার। এখন তাঁরা হয়তো নিজেদের কলার তুলছেন। কে এল রাহুল এদিন ক্যাপ্টেন হিসেবে নেমেছিলেন। অথচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে তাঁর নামের পাশে মাত্র ১২ রান।

    আরও পড়ুন- লজ্জা! আইসিসির সেরা এগারোয় নেই কোনও ভারতীয়, নেতা বাবর আজম

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচেই হারল টিম ইন্ডিয়া। টেস্ট সিরিজের পর এবার কি ওডিআই সিরিজেও হাতছাড়া হবে! দক্ষিণ আফ্রিকা থেকে জিতে না ফেরার পরম্পরা অব্যহত থাকবে ভারতীয় দলের! এখনই এমন কথা বলাটা হয়তো বাড়াবাড়ি হবে। কারণ এখন ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটার আগের ফর্মে ফিরতে শুরু করেছেন। হ্যাঁ, বিরাট কোহলি ক্যাপ্টেন্সি ছেড়ে যেন আরও চনমনে। আর কে না জানে, কোহলি একাই খেলা ঘুরিয়ে দিতে যথেষ্ট!

    এদিন কোহলি হাফ-সেঞ্চুরি করলেন। তবে টানা দুবছর ধরে কোহলির নামের পাশে সেঞ্চুরি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাঁর ভক্তরা। তাঁদের অপেক্ষা আরও বাড়ল। কোহলি এদিনও হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রূপান্তরিত করতে ব্যর্থ। তবে এদিন কোহলি যা করলেন তাতে চমকে উঠতে হয়। কিংবদন্তি সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন তিনি। বিদেশের মাটিতে ভারতীয় ব্যাটার হিসাবে এখন সর্বোচ্চ রানের মালিক কোহলি। এদিন সচিন ও রিকি পন্টিংকে টপকে গেলেন কিং কোহলি।

    আরও পড়ুন- ১০ মাস পর ওয়ানডে খেলতে নামলেন বিরাট, কোহলির সামনে এখন তেন্ডুলকরের রেকর্ড

    দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমার কথা আলাদা করে বলতে হয়। ছোটখাটো চেহারার এই ব্যাটার এদিন সেঞ্চুরি করলেন। ১৪৩ বলে ১১০। রশি ভ্যান ডার ডুসেন করলেন ১২৯। দক্ষিণ আফ্রিকা করেছিল ২৯৬। ভারতের যা ব্যাটিং লাইন তাতে এই রান তুলতে বেগ পেতে হত না। কিন্তু ব্যাটিং লাইন ফ্লপ করলে আর কী করা যাবে! কোহলির ৫১, শার্দুল ঠাকুরের ৫০ এবং শিখরের ৭৯। আর কেউ লড়তে পারলেন না। লুনগি এনডেগি, তাবরেজ শামসিদের সামলাতে হিমশিম খেল ভারতের বিশ্বখ্যাত ব্যাটিং লাইন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IND vs SA, India vs South Africa, ODI Series, Virat Kohli

    পরবর্তী খবর