Union
Budget 2023

Highlights

হোম /খবর /খেলা /
Paralympics-এ বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে জোরদার লড়াই! রুপো নয়ডার জেলাশাসকের..

Tokyo Paralympics : প্যারালিম্পিক্সে বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে জোরদার লড়াই! রুপো নয়ডার জেলাশাসক সতীশ যুথিরাজের...

টোকিও প্যারালিম্পিক্সে সুহাস

টোকিও প্যারালিম্পিক্সে সুহাস

Tokyo Paralympics : জোড়া পদক না এলেও SL4 বিভাগে প্রাণপণ লড়াই করে শক্তি দেখিয়েছেন সুহাস যুথিরাজ (Suhas Yathiraj) ও তরুণ ধিলোঁ।

  • Last Updated :
  • Share this:

টোকিও : ভারতের জয়ের ধারা অব্যাহত টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics)। শ্যুটিংয়ে সোনার পরেই শনিবার SL3 বিভাগে ব্যাডমিন্টন থেকে এসেছিল জোড়া পদক। রবিবার অবশ্য তার পুনরাবৃত্তি ঘটেনি। তবে জোড়া পদক (Tokyo Paralympics) না এলেও SL4 বিভাগে প্রাণপণ লড়াই করে শক্তি দেখিয়েছেন সুহাস যুথিরাজ (Suhas Yathiraj) ও তরুণ ধিলোঁ। উভয়ই নিজেদের বিভাগের (Tokyo Paralympics) ব্যাডমিন্টনের পদক ম্যাচে পরাজিত হন।

আরও পড়ুন : গর্বের শনিবার! টোকিও প্যারালিম্পিক্সে ফের পদকপ্রাপ্তি ভারতের, সোনা জয়ী প্রমোদ ভাগত...

গোল্ড মেডেল ম্যাচে ভারতীয় শাটলার ২০ মিনিটে প্রথম গেম ২১-১৫ জিতে নিয়ে শুরুটা দারুণভাবে করেছিলেন। তবে সুহাসের বিরুদ্ধে ফ্রান্সের লুকাস মাজুর ম্যাচে ফিরে এসে ১৭-২১ ও ১৫-২১ ব্য়বধানে পরপর দুই গেম জিতে নেন। দ্বিতীয় গেমে লড়াইটা বেশিরভাগ সময়ই সেয়ানে সেয়ানে হলেও গেম জিতে ম্যাচে ফেরেন ফরাসি শাটলার। শেষ সেটে এক সময় তিন পয়েন্টের লিড পেয়েও তা হাতছাড়া করেন সুহাস (Suhas Yathiraj)। ফলে রুপো জিতেই খুশি থাকতে হয় আইপিএস অফিসারকে।

অপরদিকে, তরুণ ১৭-২১, ১১-২১ ব্যবধানে, ইন্দোনেশিয়ার ফ্রেডির বিরুদ্ধে স্ট্রেট গেমে নিজের ব্রোঞ্জ মেডেল ম্যাচে পরাজিত হন। প্রথম গেমে লড়াইটা ছিল কাঁটায়-কাঁটায়। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ছিলেন, তবে গেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে লিড পেয়ে এগিয়ে যান ইন্দোনেশিয়ান। দ্বিতীয় গেমে অবশ্য শুরু থেকেই বিশাল লিড নিতে সক্ষম হন ফ্রেডি। গেমে কোন সময়েই তরুণের ফিরে আসার তেমন সুযোগ তৈরি হয়নি। ফলে স্ট্রেট গেমে পরাজিত হতে হয় তাঁকে।

আরও পড়ুন : সব বাধা পেরিয়ে প্যারালিম্পিক্সে 'বা'-হাতেই সোনাজয়ী মনীশ নারওয়াল! রুপো পেলেন সিংহরাজ...

প্রসঙ্গত, টোকিও প্যারালিম্পিকসে (Tokyo Paralympics 2020) ভারতের প্রমোদ ভগত(Pramod Bhagat) ব্যাডমিন্টন পুরুষ একক SL3 বিভাগে স্বর্ণপদক জিতে নেন শনিবার। ফলে প্রমোদ ভগতই (Tokyo Paralympics 2020 Pramod Bhagat) জিতে নিলেন ভারতের চতুর্থ স্বর্ণ পদকটি। আজ ফের একবার সোনা জেতার হাতছানি ছিল ভারতের। এরই সঙ্গে সামগ্রিকভাবে টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics 2020 Pramod Bhagat) পদকতালিকা ১৮ ভারতের। ইতিমধ্যেই পদক তালিকার প্রথম ২৫এ এন্ট্রি নিয়েছে দেশ। সবমিলিয়ে একের পর এক গর্বের পারফরম্যান্স দিয়ে গিয়েছেন টোকিও প্যারালিম্পিক্স।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Tokyo Paralympics 2020