• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Virat Kohli: মেসি, রিহানার পাশে বিরাটও, দুবাইয়ের মাদাম তুসোর মিউজিয়ামে জায়গা পেল কোহলির মোমের মূর্তি

Virat Kohli: মেসি, রিহানার পাশে বিরাটও, দুবাইয়ের মাদাম তুসোর মিউজিয়ামে জায়গা পেল কোহলির মোমের মূর্তি

Photo Courtesy: Twitter

Photo Courtesy: Twitter

Virat Kohli's wax statue: টি-২০ বিশ্বকাপের আগে দুবাইয়ের মাদাম তুসো শাখায় ভারত অধিনায়কের মূর্তি উন্মোচন করা হল।

  • Share this:

    দুবাই: ক্যাপ্টেন কোহলি’র সাফল্যের মুকুটে এবার আরও একটি পালক। যদিও এই পালক ক্রিকেটীয় নয়, অক্রিকেটীয়। ২০১৯ সালের ৫০ ওভারের বিশ্বকাপের আগে লন্ডনের মাদাম তুসোর মিউজিয়ামে বিরাট কোহলির মূর্তি উন্মোচন করা হয়। এবার টি-২০ বিশ্বকাপের আগে দুবাইয়ের মাদাম তুসো শাখায় ভারত অধিনায়কের মূর্তি উন্মোচন করা হল।

    আগের সপ্তাহ থেকেই এই মিউজিয়াম জনপ্রতিনিধিদের জন্য খুলে দেওয়া হয়েছে। ২৪ তারিখ দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া। ভারতীয় দলকে ঘিরে এবার প্রত্যাশা আকাশছোঁয়া। আইপিএল খেলার সুবাদে সংযুক্ত আরব আমিরশাহির পরিবেশের সঙ্গেও মানিয়ে নিয়েছেন খেলোয়াড়রা। ভারতকেই টুর্নামেন্টের ফেভারিট হিসেবে ধরছেন প্রায় সকলে।

    আরও পড়ুন-ফিনান্সের ক্ষেত্রে ইউজারদের একমাত্র ভরসা; Moneycontrol Pro-র সাবস্ক্রিপশন ছাড়িয়ে গেল ৪ লক্ষ !

    মাদাম তুসোর দুবাই শাখায় এই মুহূর্তে প্রায় ৬০টি মূর্তি রাখা রয়েছে। তার মধ্যে রয়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, মার্কিন পপস্টার রিহানা। এই ৬০টি মূর্তির মধ্যে আরব ভূমিপুত্র বা ভূমিকন্যাদের রয়েছে ১৫টি। এবার এই তালিকায় যোগ হল বিরাট কোহলির নামও।

    মাদাম তুসোর দুবাই শাখার জেনারেল ম্যানেজার সানাজ কলস্রুদ বলেছেন, “১৪ অক্টোবর এই মিউজিয়ামের দরজা দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। আশা করছি এখানে স্থানীয় ও আন্তর্জাতিক দর্শকদের ঢল নামবে। এখানে আমরা আন্তর্জাতিক খ্যাতিনামাদের পাশাপাশি স্থানীয় আরব তারকাদেরও স্থান দিয়েছি।’’

    ভারতীয় দলের জার্সিতে ব্যাট হাতে বিরাট কোহলির এই মূর্তি নিঃসন্দেহে বিরাট ফ্যানেদের মন কেড়ে নিয়েছে। উল্লেখ্য, গত ১ অক্টোবরেই শুরু হয়েছে বহু প্রতীক্ষিত ‘দুবাই এক্সপো ২০২০’। যা চলবে ৬ মাস ব্যাপী। গতবছর এই এক্সপো কোভিড মহামারীর কারণে পিছিয়ে গিয়েছিল। সেই কারণেই মিউজিয়াম এক্সপোর মাঝেই খুলে দেওয়া হল, জানিয়েছেন কর্তৃপক্ষ।

    সৌম্যব্রত ঘোষ

    Published by:Siddhartha Sarkar
    First published: