Home /News /sports /

IND vs SA Cape Town test : সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে কেপটাউনে পা রাখল ভারত, ড্রাম বাজিয়ে স্বাগত !

IND vs SA Cape Town test : সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে কেপটাউনে পা রাখল ভারত, ড্রাম বাজিয়ে স্বাগত !

ইশান্ত শর্মার সঙ্গে হাসি-ঠাট্টা বিরাট কোহলির

ইশান্ত শর্মার সঙ্গে হাসি-ঠাট্টা বিরাট কোহলির

Team India landed in Cape Town for third test. ইতিহাস তৈরির লক্ষ্য নিয়ে কেপটাউন পৌঁছল ভারত, কেপ টাউনে জিতে সিরিজ নিজেদের নামে করতে মরিয়া ভারত

  • Share this:

    #কেপটাউন: সময় মাত্র ২ দিন। তারপরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চূড়ান্ত পরীক্ষা দিতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসি, নখিয়াদের মত তারকা ক্রিকেটারদের ছাড়াও দক্ষিণ আফ্রিকা পাল্টা মার দিতে পারে সেটা প্রমাণ হয়েছে। একপেশে ভারতের জয় আশা করেছিলেন যারা তারা কিছুটা হলেও নড়েচড়ে বসেছেন। দ্বিতীয় টেস্টে কামব্যাক করে লড়াই জমিয়ে দিয়েছে প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে কেপ টাউনে পা রাখল ভারতীয় দল।

    আরও পড়ুন - Rizwan PCB award : বাবর, শাহিনদের পেছনে ফেলে পাকিস্তান ক্রিকেটের সেরা সম্মান জিতে নিলেন রিজওয়ান

    বৃষ্টিবিঘ্নিত টেস্টেও চার দিনে জয় ছিনিয়ে নিয়ে জোহানেসবার্গে সিরিজে সমতা ফিরিয়েছে প্রোটিয়ারা। নতুন বছরের প্রথম টেস্টেই জিতে ডিন এলগারের দল বাড়িয়ে নিয়েছে আত্মবিশ্বাস। কিন্তু ভারতীয় শিবিরে বড় স্বস্তি, বিরাট কোহলি প্রথম একাদশে ফিরছেন। বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় জোহানেসবার্গ থেকে বিমানে ভারতীয় দলের কেপ টাউনে পৌঁছানোর ভিডিও পোস্ট করা হয়েছে।

    আরও পড়ুন - Haris Rauf on MS Dhoni : মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় পঞ্চমুখ তরুণ পাক পেসার ! পেলেন উপহার

    সেঞ্চুরিয়নে টেস্ট জেতার পর ভারতীয় দল যে রিসর্টে ছিল সেখানে ড্রাম বাজিয়ে রিসর্ট-কর্মীদের সঙ্গে টেস্ট জয়ের সেলিব্রেশনে মেতেছিল ভারতীয় দল। বর্ষশেষের সেলিব্রেশনের ছবি, ভিডিও শেয়ার করা হয়েছিল। কিন্তু জোহানেসবার্গে টেস্টে পরাজিত হওয়ার পর এদিনই বিরাটদের দলের ভিডিও পোস্ট করা হলো। রবি ও সোমবার অনুশীলন সেরে ভারতীয় দল মঙ্গলবার থেকে টেস্ট খেলতে নামবে।

    সেদিন আবার বিরাট কোহলির কন্যা ভামিকার জন্মদিন। কেপ টাউনে ভারতীয় দলকে যেমন দক্ষিণ আফ্রিকার সংস্কৃতি মেনে ড্রাম বাজিয়ে স্বাগজ জানানো হয়েছে, তেমনই টিম হোটেলে সেতার বাদকও ছিলেন বিরাটদের স্বাগত জানাতে। ভারতের প্রথম একাদশে বিরাট কোহলি এলে হনুমা বিহারী যে বাদ পড়তে চলেছেন সেই ইঙ্গিত মিলেছে হেড কোচ রাহুল দ্রাবিড়ের কথায়।

    লাগাতার ব্যর্থ ঋষভ পন্থের জায়গায় সিরিজ নির্ণায়ক কেপ টাউন টেস্টে ঋদ্ধিমান সাহাকে খেলানোর দাবিও উঠছে। তবে মহম্মদ সিরাজের ফিটনেস নিয়ে সংশয় থাকায় তাঁকে কেপ টাউনে খেলানোর ঝুঁকি ভারত নেবে না বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে উমেশ যাদব বা ইশান্ত শর্মার ভাগ্য খুলতে পারে। এদিকে, কেপ টাউন টেস্টের আগেই ময়াঙ্ক আগরওয়ালের জন্য খুশির খবর।

    ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ভারতের ওপেনারকে রাখা হয়েছে। তাঁর সঙ্গে দৌড়ে রয়েছেন মিচেল স্টার্ক ও আজাজ প্যাটেল। রোহিত শর্মা, লোকেশ রাহুল, শুভমান গিলদের অনুপস্থিতিতে ময়াঙ্ক আগরওয়াল নিউজিল্যান্ড টেস্ট সিরিজে দারুণভাবে নিজেকে মেলে ধরেছেন।

    দক্ষিণ আফ্রিকাতেও দুটি টেস্টে তিনিই রাহুলের সঙ্গে ওপেন করেছেন। তবে টিম কম্বিনেশন যাই হোক না কেন, কেপ টাউনে যে কোনো মূল্যে ভারত ম্যাচটা জিততে চাইবে সন্দেহ নেই। ২৯ বছর ধরে যে রেকর্ড তৈরি করা যায়নি, সেটা এবার তৈরি করতে মরিয়া টিম ইন্ডিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA

    পরবর্তী খবর