খেলা

corona virus btn
corona virus btn
Loading

হুমায়ুনের সমাধিতে শরীরচর্চা করে সকালটা কাটছে আজহারউদ্দিনের, ভাইরাল হল ভিডিও!

হুমায়ুনের সমাধিতে শরীরচর্চা করে সকালটা কাটছে আজহারউদ্দিনের, ভাইরাল হল ভিডিও!
Photo Source: Twitter

দিল্লিতে হুমায়ুনের সমাধির সামনে শরীরচর্চা করতে দেখা গেল আজহারকে। ট্যুইটারে সেই ছবি ও ভিডিও শেয়ার করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

  • Share this:

#নয়াদিল্লি: তাঁর ফিল্ডিং, ফিটনেস আর দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ক্রিকেটপ্রেমীদের কাছে বরাবরই এক আলাদা জায়গা করে নিয়েছেন মহম্মদ আজহারউদ্দিন। অনেক দিন পর আবার সেই চেনা ছন্দে ধরা দিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক। দিল্লিতে হুমায়ুনের সমাধির সামনে শরীরচর্চা করতে দেখা গেল তাঁকে। ট্যুইটারে সেই ছবি ও ভিডিও শেয়ার করেছেন আজহার।

৫৭ বছর বয়সী মোরাদাবাদের এই সাংসদ লকডাউনের সময়ে নিজেকে একটু আলাদা করে নিয়েছেন। এই সময়ে সকালের শরীরচর্চার জন্য তিনি বেছে নিয়েছেন দিল্লির হুমায়ুন টুম্বের একটি জায়গা। কখনও হুমায়ুনের সমাধিস্থলে সবুজ ঘাসের উপর দৌড়তে দেখা গেছে তাঁকে। কখনও আবার হুমায়ুন টুমের সিঁড়ি বেয়ে ওঠা-নামা করছেন তিনি। গত মাসেই নিজের ট্যুইট অ্যাকাউন্টে হুমায়ুন টুম্বে একটি সকাল কাটানোর মুহূর্তগুলি শেয়ার করেন এই ডান-হাতি ব্যাটসম্যান। ভিডিও শেয়ার করে আজহারউদ্দিন লেখেন, এই লকডাউনে অনেকটা সময় ওয়ার্ক আউট করে করে কাটিয়েছেন তিনি। নিজের ডায়েট ও ফিটনেসের উপরও অনেক কাজ করেছেন।

তাঁর কথায়, শরীরচর্চা বরাবরই তাঁর জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। যখন হুমায়ুনের সমাধির সামনে এই রকম একটা সকাল কাটানো যায়, তখন পুরো বিষয়টি আরও মজাদার হয়ে ওঠে।

https://twitter.com/azharflicks/status/1307934560206884865

নব্বইয়ের দশকে অধিনায়ক হিসেবে ৪৭টি টেস্ট ও ১৭৪টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন আজহারউদ্দিন। তাঁর সম্পূর্ণ কেরিয়ারে ভারতের হয়ে মোট ৯৯টি টেস্ট খেলে ৬১২৫ রান করেন আজহার। এ ছাড়াও ৩৩৪টি ওয়ান ডে খেলেন তিনি। এ ক্ষেত্রে ৩৩৪টি ওয়ান ডে-তে ৯,৩৭৮ রান করেন। ১৯৮৪ সালে ৩১ ডিসেম্বর ইংলন্ডের বিরুদ্ধে টেস্টে ডেবিউ করেন আজহার। পরে ইংল্যান্ডের বিরুদ্ধেই ১৯৮৫ সালে ওয়ান ডে ক্রিকেটে অভিষেক হয় তাঁর।

ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার জেরে ২০০০ সালে আজহারউদ্দিনকে নির্বাসিত করে BCCI। ফলে তাঁর আন্তর্জাতিক কেরিয়ার কার্যত শেষ হয়ে যায়। এর পর ২২ গজ ছেড়ে দীর্ঘ আইনি লড়াই লড়তে হয় ভারতের এই প্রাক্তন অধিনায়ককে। ১২ বছর পর নিজের নামের পাশের থাকা অভিযোগগুলি সরাতে সক্ষম হন। তাঁর জীবনী নিয়ে ২০১৬ সালে একটি সিনেমাও হয়। আজহার নামে এই বায়োপিকের মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ইমরান হাশমি। উল্লেখ্য, ২০১৯ সালে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন আজহারউদ্দিন।

Published by: Siddhartha Sarkar
First published: October 27, 2020, 7:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर