Home /News /sports /
Gavaskar votes for Rohit : রোহিতকে এখনই অধিনায়ক দেখতে চান গাভাসকার

Gavaskar votes for Rohit : রোহিতকে এখনই অধিনায়ক দেখতে চান গাভাসকার

রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলির শীতল সম্পর্ক অজানা নয়

রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলির শীতল সম্পর্ক অজানা নয়

Sunil Gavaskar says Rohit Sharma should be handed over T20 captaincy. সুনীল গাভাসকার মনে করেন ভবিষ্যতের কথা মাথায় রাখতে হলে এখনই রোহিত শর্মাকে টি টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করা হোক। ঘনঘন অধিনায়ক বদল করতে যাতে না হয়, সেটা মাথায় রেখেই নিজের মত প্রকাশ করেছেন সানি

আরও পড়ুন...
  • Share this:

    #মুম্বই: ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি আর অধিনায়ক হিসেবে থাকতে চান না। আইপিএলেও এটাই তার শেষ অধিনায়কত্ব। বিরাট দায়িত্ব ছাড়লে চোখ বন্ধ করে রোহিত শর্মাকে অধিনায়ক করা হবে সেটা নিশ্চিত। কিন্তু ভাবার বিষয় হল, এক মাসের মধ্যে একটি টি টোয়েন্টি বিশ্বকাপ। পরের বছর অক্টোবরে আবার অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকার মনে করেন ভবিষ্যতের কথা মাথায় রাখতে হলে এখনই রোহিত শর্মাকে টি টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করা হোক।

    অর্থাৎ ঘনঘন অধিনায়ক বদল করতে যাতে না হয়, সেটা মাথায় রেখেই নিজের মত প্রকাশ করেছেন সানি। ভারতীয় ক্রিকেট বোর্ড অবশ্য আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাটকে অধিনায়ক হিসেবে সরিয়ে দেবে এমন সম্ভাবনা দেখা যাচ্ছে না। কিন্তু গাভাসকার বলতে চেয়েছেন যখন বিরাট কোহলি ঠিকই করে ফেলেছেন, টি টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেবেন, তাহলে সেটা এই বিশ্বকাপ থেকেই করা হোক। তাতে ব্যাটসম্যান হিসেবে অনেক খোলা মনে খেলতে পারবেন, পাশাপাশি রোহিত যথেষ্ট সময় পাবেন গুছিয়ে নিতে।

    অতীতে এশিয়া কাপ এবং নিদাহাস ট্রফি চ্যাম্পিয়ন হয়েছিল ভারত রোহিতের নেতৃত্বে। আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক। ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটার। প্রচুর অভিজ্ঞতা। মাথা ঠান্ডা। তাই বিরাটের জায়গায় টি টোয়েন্টি ব্যাটন এখনই তুলে দেওয়া হোক রোহিতকে। মাথায় রাখতে হবে দু'বছর পর দেশের মাটিতে একদিনের বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা। রোহিত যদি টি টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেশকে সাফল্য এনে দেন, তাহলে ২০২৩ বিশ্বকাপে অধিনায়ক হিসেবে বিরাটকেই দেখা যাবে এমন নিশ্চয়তা নেই।

    দুজনের মধ্যে একটা ঠান্ডা লড়াই চলে আসছে বহুদিন ধরে। শোনা যায় ডেপুটি হিসেবে রোহিত শর্মাকে বাদ দিতে চেয়েছিলেন বিরাট কোহলি। পাশাপাশি টি টোয়েন্টি বিশ্বকাপে রবি অশ্বিনের বদলে চাহালকে চেয়েছিলেন তিনি। নির্বাচকরা রাজি হননি। মহেন্দ্র সিং ধোনিকে মেন্টর করে পাঠানো হবে টি টোয়েন্টি বিশ্বকাপে। এই ব্যাপারটা কিছুটা হলেও রবি শাস্ত্রী এবং বিরাট কোহলিকে বোর্ডের চাপে রাখার কৌশল সেটা অজানা নয়।

    সুনীল গাভাসকার আগেই আশঙ্কা প্রকাশ করেছিলেন মাহির সঙ্গে বিরাট বা রবি শাস্ত্রির সম্পর্ক যতই ভাল হোক, ড্রেসিংরুমে ধোনির উপস্থিতি ইগোর লড়াই না সৃষ্টি করে। অতীতে অনিল কুম্বলেকে কোচ হিসেবে সরে যেতে হয়েছিল বিরাট কোহলির পছন্দ না হওয়ার জন্য। তবে রবি শাস্ত্রী খারাপ না করলেও, আইসিসি টুর্নামেন্ট জিততে পারেননি।

    তাই বিরাট কোহলির সব কথা এখন মানতে রাজি নন নির্বাচকরা। রবি অশ্বিন নাকি বিরাট কোহলির নামে নির্বাচকদের নালিশ জানিয়েছিলেন এমন কথাও কানে আসছে। সব মিলিয়ে বিরাট কোহলির আচরণে বিসিসিআই অন্দরমহলে কথা শুরু হয়ে গিয়েছে। মৌখিকভাবে কেউ স্বীকার না করলেও, বিরাটের আচরণ যে বোর্ড প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়কে খুশি করেছে এমনটা বলা যাবে না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rohit Sharma, Sunil Gavaskar

    পরবর্তী খবর