হোম /খবর /খেলা /
'লোক ঠকিয়ে টাকা নিয়েছে ইংলিশ ক্রিকেটার'! আর্চারকে তুলোধোনা গাভাসকারের

Jofra Archer: 'লোক ঠকিয়ে টাকা নিয়েছে ইংলিশ ক্রিকেটার'! আর্চারকে তুলোধোনা গাভাসকারের

আর্চারকে তুলোধোনা সানির

আর্চারকে তুলোধোনা সানির

  • Share this:

মুম্বই: সোজা কথা সোজাভাবেই বলতে পছন্দ করেন সুনীল গাভাসকার। সম্প্রতি সানি জানিয়েছেন আইপিএল খেলতে এসে মুম্বই ইন্ডিয়ান্সকে সম্পূর্ণ ঠকিয়েছে জোফ্রা আর্চার। যে সার্ভিস তিনি দিয়েছেন তাতে ভবিষ্যতে তার মার্কেট ভ্যালু আইপিএলে কমে যাবে বলছেন সানি। এত টাকা দিয়ে দলের নিয়েও কোনও সার্ভিস দিতে পারেননি আর্চার। পারফরম্যান্স অত্যন্ত নিম্নমানের।

আর্চারকে ৮ কোটি টাকা দিয়ে কিনেছিল মুম্বই। এত টাকা দিয়ে কেনার পরেও আর্চারকে সেভাবে কাজেই লাগাতে পারেনি পাঁচ বারের আইপিএলজয়ী দল। যশপ্রীত বুমরা চোটের জন্য না থাকায় মুম্বইয়ের কাছে আর্চার ছিলেন প্রধান পেস অস্ত্র। কিন্তু ইংরেজ বোলার সব ম্যাচ খেলতে পারলেন না। যে ক’টি ম্যাচ খেললেন, সেগুলিতেও তাঁকে খুব কার্যকরী মনে হয়নি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৩৩ রান, পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪২ রান এবং ফিরতি ম্যাচে ৫৬ রান দেন। পাঁচটি ম্যাচে আর্চার নেন মাত্র দু’টি উইকেট। এই সব নিয়েই আর্চারের উপর রেগে গিয়েছেন সুনীল গাভাসকার। বলেন, এমন ক্রিকেটারদের এক টাকাও উচিত নয়। যত বড়ই নাম হোক না কেন, সেই ক্রিকেটারের পুরো প্রতিযোগিতা খেলা উচিত।

এক জন ক্রিকেটারের কাছে সুযোগ রয়েছে দেশ এবং আইপিএলের মধ্যে একটা বেছে নেওয়ার। কেউ দেশকে বেছে নিতেই পারে। কিন্তু যদি আইপিএল খেলার সিদ্ধান্ত নেয়, তা হলে কোনও অজুহাত দিয়ে পরে আসা বা আগে চলে যাওয়া উচিত নয়। তবে শুধু আর্চার নয়, এমন বহু ক্রিকেটার আছে যারা সার্ভিস না দিয়েও চুক্তির পুরো টাকা পেয়ে যায়। এটা বন্ধ হওয়া উচিত বলছেন গাভাসকার।

এটা না হলে শুধু নামের জোরে কোটি কোটি টাকা পেয়ে যাবে একজন উচিত নয় এটা। ফ্রাঞ্চাইজি মালিকদের এবং আইপিএল কমিটিকে ভবিষ্যতে এই নিয়ে একটা নিয়ম ঠিক করতে হবে মনে করেন তিনি।

Published by:Rohan roychowdhury
First published:

Tags: Jofra Archer, Sunil Gavaskar