Home /News /sports /
Hardik Pandya, IPL : অস্ট্রেলিয়ার বিমানে জায়গা পাকা করে ফেলেছে! কার সম্পর্কে বললেন গাভাসকার ?

Hardik Pandya, IPL : অস্ট্রেলিয়ার বিমানে জায়গা পাকা করে ফেলেছে! কার সম্পর্কে বললেন গাভাসকার ?

পান্ডিয়া প্রেমে মজেছেন প্রাক্তন কিংবদন্তি

পান্ডিয়া প্রেমে মজেছেন প্রাক্তন কিংবদন্তি

Sunil Gavaskar high praise on Hardik Pandya before T20 World Cup. গাভাসকার বললেন আইপিএলের আগে হার্দিক পান্ডিয়া ক্রিকেটের অনুশীলন থেকে অনেকদিন বাইরে ছিলেন দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য। তার এই অধ্যবসায়ের ছাপ পড়ছে তার ব্যাটিংয়ের ধারাবাহিকতায়।

আরও পড়ুন...
  • Share this:

    #মুম্বই: সামনে থেকে গুজরাত টাইটানসকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। বারবার গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্ব নিয়ে রান তুলে ম্যাচ জেতাচ্ছেন। প্রাক্তন কিংবদন্তি সুনীল গাভাসকার মনে করেছেন হার্দিক পান্ডিয়া ম্যাচের সময় তার চিন্তাশক্তি বাড়িয়েছেন, তাই সাফল্য পাচ্ছেন। তিনি ম্যাচ চলাকালীন সঠিক সিদ্ধান্ত নিতে পারছেন, তার ব্যাটিংয়েও ধারাবাহিকতা দেখা যাচ্ছে এবং ফিল্ড রেস্ট্রিকশনের সদ্ব্যবহার করেছেন।

    গুজরাত টাইটানস এর সাফল্যের জন্য হার্দিক পান্ডিয়ার অবদান শুধু ব্যাটিংয়ে নয় বোলিংয়েও আছে। ২০১৯ এ তার পিঠে অস্ত্রোপচার হয় এবং তারপর থেকে বল হাতে নেন না বিশেষ। বহুদিন ক্রিকেটের থেকে দূরে রেখেছিলেন নিজেকে, সুস্থ হয়ে ওঠার জন্য। ভারতের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে, ২০২১ এর ৮ নভেম্বর।

    গাভাসকার বললেন আইপিএলের আগে হার্দিক পান্ডিয়া ক্রিকেটের অনুশীলন থেকে অনেকদিন বাইরে ছিলেন দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য। তার এই অধ্যবসায়ের ছাপ পড়ছে তার ব্যাটিংয়ের ধারাবাহিকতায়। তিনি পাওয়ার প্লে এবং ফিল্ড রেস্ট্রিকশনের সমস্ত সুযোগ নিচ্ছেন এবং ফিল্ডিংও বুদ্ধিদীপ্ত করছেন। সানি বললেন হার্দিক পান্ডিয়ার এখন চিন্তাশক্তি বেড়ে গেছে এবং সেটা হলে খেলা আরো উন্নত হতে থাকে।

    ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া বললেন হার্দিক পান্ডিয়া তার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির থেকেই শিখছেন। হার্দিক ধোনিকে নিজের গুরুর মত মনে করেন এবং তার খুবই নিকট তিনি। তিনি যে নাম্বারে ব্যাট করতে নামেন এবং যে স্টাইলে খেলেন, মহেন্দ্র সিং ধোনির পর হার্দিক পান্ডিয়ার থেকে ভাল আর কেউ পারেনি। এমএস ধোনির সাথে থেকে তিনি সঠিক প্রশিক্ষণ গুলি পেয়েছেন।

    আকাশ চোপড়া বললেন, যখন কেউ মহান কারো সংস্পর্শে থাকে তখন তার থেকে ছোট ছোট গুণগুলি নিজের জীবনে অন্তর্ভূক্ত করে। হার্দিক ঠিক সেই জিনিসটাই করেছে। প্রাক্তন ভারতীয় বোলার ইরফান পাঠানও মানছেন হার্দিক পান্ডিয়ার উন্নতি। তিনি বললেন এটি নতুন হার্দিক পান্ডিয়া। তিনি যে রকম পরিস্থিতিতে খেলছেন সেটি দেখে ভাল লাগছে।

    ৪ নম্বর পজিশনে তিনি দায়িত্বশীল ব্যাটিং করছেন। প্রয়োজনে তিন নম্বরে নেমেছেন। গাভাসকার জানিয়ে দিয়েছেন বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে ইতিমধ্যেই নিজের জায়গা নিশ্চিত করে ফেলেছেন হার্দিক। অস্ট্রেলিয়ার বিমানের টিকিট কাটার সময় তার নাম প্রথমেই থাকা উচিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, IPL 2022, Sunil Gavaskar

    পরবর্তী খবর