Home /News /sports /
Arjuna Ranatunga on Sri Lanka : আইপিএল ছেড়ে শ্রীলঙ্কার মানুষের পাশে রাস্তায় নামুন! ক্রিকেটারদের আর্জি রনতুঙ্গার

Arjuna Ranatunga on Sri Lanka : আইপিএল ছেড়ে শ্রীলঙ্কার মানুষের পাশে রাস্তায় নামুন! ক্রিকেটারদের আর্জি রনতুঙ্গার

আইপিএল ছেড়ে শ্রীলঙ্কান ক্রিকেটারদের প্রতিবাদে সামিল হতে বললেন রনতুঙ্গা

আইপিএল ছেড়ে শ্রীলঙ্কান ক্রিকেটারদের প্রতিবাদে সামিল হতে বললেন রনতুঙ্গা

Stand in support of Sri Lanka during the ongoing economic crisis urges Arjuna Ranatunga. আইপিএল ছেড়ে শ্রীলঙ্কান ক্রিকেটারদের প্রতিবাদে সামিল হতে বললেন রনতুঙ্গা

  • Share this:

    #কলম্বো: শুধু সোশ্যাল মিডিয়ায় শ্রীলঙ্কার দুর্দশা বর্ণনা করলে হবে না। আইপিএলের মোহময় পৃথিবী ছেড়ে এক সপ্তাহ এসে দেশের মানুষের পাশে দাঁড়ান। রাস্তায় নেমে প্রতিবাদ করুন। ঠাণ্ডা ঘরে বসে থাকলে হবে না। তাতে আপনাদের চাকরি চলে যাবে না। আইপিএলে খেলা শ্রীলঙ্কার ক্রিকেটারদের উদ্দেশ্যে এমন বার্তা দিলেন অর্জুন রনতুঙ্গা। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং একটা সময় মন্ত্রী হিসেবে কাজ সামলেছেন রনতুঙ্গা।

    কোনদিন সত্যি কথা বলতে ভয় পান না। রনতুঙ্গা মনে করেন সরকারের বিরোধিতা করে ক্রিকেটাররা শত্রু হতে চায় না। নিজেদের বাঁচিয়ে চলতে চায়। রনতুঙ্গা বলছেন দেশের এই অবস্থা মোটেই রাজনৈতিক সঙ্কট নয়। নেতাদের পাশাপাশি জনগণের সমান অধিকার আছে ভেঙে পড়া অর্থনীতি পুনরুদ্ধার করার। তিনি নিজেও রাস্তায় নেমে প্রতিবাদ করেননি। কিন্তু জনসমক্ষে দেশের নেতাদের ভুল পদক্ষেপের সমালোচনা করতে পিছপা হননি।

    সময়ের সবচেয়ে ভয়াবহ আর্থিক সংকট চলছে এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায়। বিদেশি ঋণের বোঝায় ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। শ্রীলঙ্কায় চাল ও গম বিক্রি হচ্ছে মোটামুটি ২২০ টাকা ও ১৯০ টাকা কেজি দরে। একটি ডিমের দাম ৩০ টাকা। কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর সহ মন্ত্রীসভার ২৬ জন মন্ত্রী পদত্যাগ করেছেন। দেশ জুড়ে চলছে সাধারণ মানুষের প্রতিবাদ।

    সেই প্রতিবাদকারীদের ওপর হামলাও করা হচ্ছে। এমন সংকটময় পরিস্থিতিতে মুখ খুললেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। বর্তমানে আইপিএলে বিভিন্ন দলের কোচিং স্টাফে যুক্ত আছেন শ্রীলঙ্কার তিন কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনে এবং লাসিথ মালিঙ্গা। বিদেশে থেকেও দেশের জন্য তাদের মন কাঁদছে। সাঙ্গাকারা ইনস্টাগ্রামে লিখেছেন, শ্রীলঙ্কা সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।

    খাবারের জন্য মানুষ যেভাবে সংগ্রাম চালাচ্ছেন তা দেখে আমি অত্যন্ত ব্যথিত। প্রতিদিন মানুষের কষ্ট আরও বেড়ে যাচ্ছে। রাষ্ট্রনেতাদের বলছি মানুষকে শত্রু মনে করবেন না। মানুষের ভবিষ্যত সুরক্ষিত রাখা আপনাদের কর্তব্য। সরকারের বিরুদ্ধে প্রতিবাদরত ছাত্রদের ওপর জলকামান ব্যবহার করেছে শ্রীলঙ্কার পুলিশ।

    এই ঘটনায় সরকারের সমালোচনা করে ইনস্টাগ্রামে মাহেলা জয়াবর্ধনে লিখেছেন, শ্রীলঙ্কায় কারফিউ এবং জরুরি অবস্থা দেখে আমি খুবই হতাশ। সরকার কখনই দেশের মানুষের প্রয়োজনীয়তাকে অগ্রাহ্য করতে পারে না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Sri Lanka Crisis

    পরবর্তী খবর