Home /News /sports /
Temba Bavuma ODI series vs India: একদিনের সিরিজেও ভারতকে ভয় পাওয়ার কিছু নেই, হুঙ্কার অধিনায়ক বাভুমার

Temba Bavuma ODI series vs India: একদিনের সিরিজেও ভারতকে ভয় পাওয়ার কিছু নেই, হুঙ্কার অধিনায়ক বাভুমার

রাহুলের ভারতের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে তৈরি বাভুমা

রাহুলের ভারতের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে তৈরি বাভুমা

Temba Bavuma not worried about taking on India in ODI. ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য প্রস্তুত দক্ষিণ আফ্রিকান অধিনায়ক বাভুমা

  • Share this:

    #পার্ল: দক্ষিণ আফ্রিকার মাটিতে বহুকাঙ্খিত টেস্ট সিরিজ জয় করতে পারেনি ভারত। ২৯ বছর পর অসমাপ্ত থেকে গিয়েছে ফাইনাল ফ্রন্টিয়ার জয় করার স্বপ্ন। কাগজে-কলমে ভারতের থেকে পিছিয়ে থেকেও সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রমাণ করে দিয়েছে ক্রিকেট খেলাটা কাগজে কলমে নয়, মাঠে নেমে খেলতে হয়। বিরাট কোহলি, কে এল রাহুল, পন্থ, অশ্বিন, শামি, বুমরাদের মত নামি তারকা সমৃদ্ধ ভারতীয় দলকে টেস্ট সিরিজের মজা পেতে দেয়নি বভূমা, পিটারসেন, এলগার, মার্কো জানসেন, রাবাডারা।

    আরও পড়ুন - Kapil Dev on Virat Kohli : ইগো ছাড়ুক বিরাট! ব্যাটসম্যান কোহলির পুনর্জন্ম হতে পারে বলছেন কপিল

    মাঝে আর একটা দিন। তারপরেই শুরু একদিনের সিরিজ। পার্ল শহরে প্রথম ম্যাচ। শেষবার দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ হেরে গেলেও একদিনের সিরিজে ৫-১ জয় তুলে নিয়েছিল ভারত। কিন্তু সেটা ছিল ২০১৮ সাল। ওটা মনে রাখতে চান না দক্ষিণ আফ্রিকার বর্তমান একদিনের অধিনায়ক টেম্বা বাভুমা। একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন অতীত মনে রেখে লাভ নেই। সামনের দিকে তাকাতে চান। টেস্ট সিরিজ জয়ের পর যে ক্রিকেটাররা একদিনের সিরিজে আছেন তাদের প্রত্যেকের আত্মবিশ্বাস তুঙ্গে।

    আরও পড়ুন - New Captain: বিরাট কোহলির পর এবার কে, কত তাড়াতাড়ি জানাবে বোর্ড

    ভারতকে একদিনের সিরিজেও হারানো সম্ভব বিশ্বাস করেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক। দলে রাবাডা, লুঙ্গি এনগিদি, ওয়েন পার্নেলদের মত বোলার রয়েছে। ডেভিড মিলার, তবরেজ শামসির মত সাদা বলের স্পেশালিস্ট ক্রিকেটার যোগ দেবে। ফলে ভারতকে নিয়ে ভেবে রাতের ঘুম নষ্ট করতে নারাজ বাভুমা। তিনি মনে করেন এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকান দলটা পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে।

    চোকারস শব্দটা আগে ব্যবহার করা হত প্রোটিয়া দলের সঙ্গে। কিন্তু এই মুহূর্তে স্পিন এবং পেস দুটো খেলার মত ব্যাটসম্যানের অভাব নেই দলে। বাভুমা মনে করেন টেস্ট সিরিজ হারের পর ভারত মুখিয়ে থাকবে একদিনের সিরিজ নিজেদের নামে করার জন্য। মরিয়া হয়ে উঠবে তারা।

    কিন্তু দক্ষিণ আফ্রিকার দল নিজেদের ক্ষমতার ওপর বিশ্বাস রাখে। ভারতকে সমীহ করলেও ভয় পাওয়ার কোন কারণ নেই জানিয়ে দিলেন ছোটখাটো চেহারার এই ব্যাটসম্যান। সবচেয়ে বড় কথা পরের বছর টি টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরের বছর একদিনের বিশ্বকাপের দিকে নজর রেখে একটা দল তৈরী করছে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজ তার অ্যাসিড টেস্ট।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, ODI Series

    পরবর্তী খবর