Home /News /sports /

South Africa vs India series: ভারতের বিরুদ্ধে গতির আগুন নিয়ে তৈরি থাকবে এলগারের দক্ষিণ আফ্রিকা

South Africa vs India series: ভারতের বিরুদ্ধে গতির আগুন নিয়ে তৈরি থাকবে এলগারের দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার অন্যতম ভরসা রাবাডা এবং নখিয়া

দক্ষিণ আফ্রিকার অন্যতম ভরসা রাবাডা এবং নখিয়া

South Africa announce 21 members squad . ডিন এলগারের নেতৃত্বে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা বনাম ভারত টেস্ট সিরিজ

  • Share this:

    #কেপটাউন: ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ (India tour of South Africa) কতটা উপভোগ্য হবে সময় বলবে। কিন্তু আপাতত কোমর বেঁধে তৈরি হচ্ছে প্রটিয়াস ব্রিগেড। বিশ্ব টেস্ট তালিকায় আবার এক নম্বর হয়ে তাদের দেশে খেলতে যাচ্ছে ভারত (India ICC rank 1)। শেষবার ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল ভারত। তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল প্রোটিয়া।

    আরও পড়ুন - SC East Bengal loss to FC Goa : বৃথা গেল পেরোসেভিচের লড়াই, লাস্ট বয় গোয়ার কাছে হার ইস্টবেঙ্গলের

    বিরাট কোহলি সর্বাধিক ২৮৬ রান করেও সিরিজ জয় করতে পারেননি। মহম্মদ শামি ফিল্যান্ডার এবং রাবাডার সঙ্গে পাল্লা দিয়ে ১৫ উইকেট তুলে নিলেও সিরিজ জয় অধরা থেকে গিয়েছিল ভারতের। একদিনের এবং টি টোয়েন্টি সিরিজ অবশ্য জিতেছিল ভারত। কিন্তু টেস্ট সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আফ্রিকা মহাদেশে রওনা হতে ভারত এবার।

    ডিন এলগারের (Dean Elgar) নেতৃত্বে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা বনাম ভারত টেস্ট সিরিজের জন্য দল ঘোষনা করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ২১ জনের দলে পেসার সিসন্ডা মাগালা (Sisanda Magala) এবং উইকেট কিপার ব্যাটসম্যান রায়ান রিকেলটনকে (Ryan Rickelton) দলে নেওয়া হয়েছে।

    আরও পড়ুন - Babar Azam Salary: পাকিস্তানের তারকা বাবর, এদিকে মাইনে ভারতের কবাডি খেলোয়াড়ের থেকেও কম! সে কী!

    এছাড়াও ২০১৯ সালে শেষ টেস্ট খেলা পেসার দুয়ান্নে অলিভার (Duanne Olivier) দলে ডাক পেয়েছেন। ভারতের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচে দলে ফিরছেন পেসার কাগিসো রাবাডা এবং আন্দ্রে নোকিয়া। দল ঘোষণার সময় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কনভেনর বলেন যে ডিন এলগার এবং তার দক্ষিণ আফ্রিকা দলকে মাঠে খেলতে দেখতে সবাই মুখিয়ে আছে।

    তিনি আরো বলেন যে তাদের দলের উপর পূর্ণ আস্থা আছে এবং তারা বিশ্বাস করছেন তারা ভাল পাররম্যান্স দিতে পারবেন। দল ঘোষণার পাশাপাশি দক্ষিণ আফ্রিকা বনাম ভারত সিরিজের নতুন সূচি প্রকাশ করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সেখানে ভারত তিনটি টেস্ট,তিনটি ওয়ানডে খেলবে। আগে এরই সঙ্গে ৪টি টি টোয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও ওমিক্রন ভাইরাসের দরুন দক্ষিণ আফ্রিকায় করোনা পরিস্থিতির অবনতির কারণে সিরিজ এর সময়সীমা কমানো হয়েছে।

    এই মাসের ১৭ তারিখ থেকে এই সিরিজ শুরু হওয়ার কথা থাকলেও এখন তা শুরু হবে আগামী ২৬শে ডিসেম্বর থেকে। সূচি অনুযায়ী ২৬ শে ডিসেম্বর থেকে ৩০শে ডিসেম্বর সেঞ্চুরিয়ানে হবে প্রথম টেস্ট। ২০২২ সালের ৩রা জানুয়ারি থেকে ৭ ই জানুয়ারি জোহানেসবার্গে হবে দ্বিতীয় টেস্ট।

    তৃতীয় এবং অন্তিম টেস্ট ম্যাচটি হবে ১১ই ডিসেম্বর থেকে ১৫ই ডিসেম্বর পর্যন্ত, কেপ টাউনে। তিনটি ওয়ানডে হবে ১৯,২১ এবং ২৩ শে জানুয়ারি। রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থরা ফিরে আসবেন ভারতের দলে।

    দক্ষিণ আফ্রিকা দল: ডিন এলগার (অধিনায়ক),টেম্বা বাভূমা,কুইন্টন ডি কক, কাগিসো রাবাডা, সারেল এরওয়ী, বেউরান হেনরিকেস,জর্জ লিন্ডে,কেসভ মহারাজ,লুঙ্গি এনগীডি, এইডেন মার্করাম, উইয়ান মুলডার,আন্দ্রে নোকিয়া,কিগান পিটারসন,ভান ডের ডুসেন,কাইল ভেরেন্যে,সিসন্ডা মাগালা,রায়ানরিকেলটনকে , মার্কো জানসেন,দুয়ান্নে অলিভার, গ্লিন্টন স্টুরমন,প্রেনেলান সুব্রায়েন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Test Cricket

    পরবর্তী খবর