EXCLUSIVE: ধোনি থেকে বিরাট, শান-শ্রাবন্তী থেকে সৌরভ, জেনে নিন সেলেবদের চুল-কথা

EXCLUSIVE: ধোনি থেকে বিরাট, শান-শ্রাবন্তী থেকে সৌরভ, জেনে নিন সেলেবদের চুল-কথা

কলকাতায় এলে মাহিভাই-এর ফোন যাবেই খিদিরপুরের নাফিস আহমেদের কাছে। বছর চারেক আগে কলকাতায় খেলতে এসে হঠাৎই চুল কালার করার ইচ্ছে হয় মহেন্দ্র সিং ধোনির। সেই শুরু।

  • Share this:

#কলকাতা: দূর দেশের ক্রিশ্চিয়ানো হোক বা দেশের মাটিতে ভিকে। নিত্য-নতুন হেয়ারস্টাইলে পেজ থ্রি-র দখল নেওয়া তো হাল আমলের ফ্যাশন ট্রেন্ড। ব্যালনজয়ী ক্রিশ্চিয়ানো থেকে বাইশ গজের বিরাট। সময়ের ব্যবধানে হেয়ারস্টাইল পাল্টে লুকওভারে বদল এনে ফেসবুক-ইনস্টাগ্রামে আসাটাও ফ্যাশনদুরস্ত। আর এই জায়গায় এক ফ্রেমে বিরাট থেকে ব্রিটনি স্পিয়ার্স। প্রতি ম্যাচে হেয়ারস্টাইল বদলে মাঠে নামাটাও এক সময়ে ট্রেন্ড করে ফেলেছিলেন রোনাল্ডো, নেইমাররা।

হেয়ারস্টাইল বদলে লুকওভারে নতুনত্বের দৌড়ে সামিল এই দেশের সেলেবরা। বছর কয়েক আগেও ঘন ঘন হেয়ারস্টাইল বদলের জন্যই জেন ওয়াই-এর ফ্যাশন আইডল হয়ে উঠেছিলেন ক্যাপ্টেন কুল। কলকাতায় এলে মাহিভাই-এর ফোন যাবেই খিদিরপুরের নাফিস আহমেদের কাছে। বছর চারেক আগে কলকাতায় খেলতে এসে হঠাৎই চুল কালার করার ইচ্ছে হয় মহেন্দ্র সিং ধোনির। সেই শুরু। খিদিরপুরের নাফিস-কে মনে ধরে যায় স্টাইল আইকন মাহির।

3120_5e18970d6092a_WhatsApp Image 2020-01-10 at 20.02.49

শুধু চুলে রং করাই নয়, হেয়ারস্টাইলিস্ট নাফিসকে দিয়ে চুলও কাটান তৎকালীন ভারত অধিনায়ক। সেই ঘটনার কথা মনে করে আজও বিড়বিড় করেন নাফিসভাই। ‘‘স্টুডেন্টস লুক চেয়েছিলেন মাহিভাই। ধোনির মাথায় চুলের ঘনত্ব তখন বেশ কম। প্রথমে তাই একটু চিন্তায় পড়েছিলাম। মাথার ওপরের চুল অল্প কেটে সাইড-টা ট্রিমার চালিয়ে পিরামিড স্টাইলে মোহাক কাট করে দিই। ধোনিভাই খুব খুশি হয়েছিলেন।’’

82227525_1476284505862596_3228092446101471232_n

শুধু ধোনি নন। নাফিস ভাই-এর ক্লায়েন্টলিস্টে রয়েছেন টলিউডের শ্রাবন্তী-সোহম-কোয়েল মল্লিক থেকে বলিউডের শানের মতো সেলেব্রিটিরা। বাংলার দাদা আবার এই ব্যাপারে ভীয়ণ খুঁতখুঁতে। চুলের সামান্য উনিশ-বিশ হলেই পিকনিক গার্ডেনের সরফরাজের দ্বারস্থ হন বাংলার মহারাজ। তবে প্রাক্তন ভারত অধিনায়ক ও বর্তমান বোর্ড সভাপতির চুল কাটার সময়ে মিক্স অ্যান্ড ম্যাচ কাটেই ভরসা রাখেন এই মুহূর্তে শহরের অন্যতম ব্যস্ত হেয়ারস্টাইলিস্ট সরফরাজ আলম। ক্লায়েন্ট সামলানোর ফাঁকেই পিকনিক গার্ডেনের সরফরাজ বলছিলেন,‘‘শুধু তো হেয়ার স্টাইল করাই নয়। ক্লায়েন্টের মুখের আদল দেখেও অনেকসময় মানানসই হেয়ারকাট করতে হয়। তবে দাদা-র একটা চাহিদা। পুরনো স্টাইল স্টেটমেন্ট যেন বজায় থাকে। তাই দাদার (সৌরভ গঙ্গোপাধ্যায়) ক্ষেত্রে কোনও নির্দিষ্ট কাট ফলো করি না। মিক্স অ্যান্ড ম্যাচ কাটেই আমাদের দাদা সুপারহিট।’’

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে টলিউডের সুপারস্টার জিৎ, যিশু সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্তর হেয়ারস্টাইলও দেখভাল করেন সরফরাজ আলম। টপ-কাট, মোহার-কাট-আলম-কাট, ক্রুজ-কাট। পুরুষদের স্টাইল স্টেটমেন্টে এখন না কী হট-কেক আন্ডার কাট হেয়ারকাট। মহিলাদের ক্ষেত্রে তেমনই গ্র্যাজুয়েশন কাট, রিভাইস কাটের পাশে সমান জনপ্রিয় এ-লাইন বব কাট ও ক্লাসিক কাট।

3120_5e18970d6092a_WhatsApp Image 2020-01-10 at 20.02.44 - Copy

কলকাতার স্টাইল বাজারে যদি নাফিস আহমেদ, সরফরাজ আলম, পারভেজদের দাপট থাকে। বলিউডে একচ্ছত্র আধিপকত্য আলিম হাকিমের। ‘সঞ্জু’ সিনেমরায় রণবীরের লুকওভার থেকে ‘কবীর সিং’-এ ইশক-ভিশক লুকে শাহিদ কাপুর। সবটাই আলিম ভাইয়ের হাতযশ। বছর শুরুতে টপ-কাটে বিরাট কোহলির সঙ্গে ফ্রেম শেয়ার করা আলিম হাকিমের অ্যাপয়েন্টমেন্ট পেতেই রীতিমতো কসরত করতে হয়।

Paradip Ghosh

First published: 09:11:48 PM Jan 10, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर