Home /News /sports /
Sourav Ghoshal: পদক জিততে জান কবুল! ম্যাচ শেষে হাউ হাউ করে কাঁদলেন সৌরভ ঘোষাল

Sourav Ghoshal: পদক জিততে জান কবুল! ম্যাচ শেষে হাউ হাউ করে কাঁদলেন সৌরভ ঘোষাল

Sourav Ghoshal: কমনওয়েলথে বাঙালির জয়জয়কার। সৌরভ ঘোষালকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর।

  • Share this:

    #বার্মিংহাম:  ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, তাঁকেই হারিয়ে দিলেন সৌরভ ঘোষাল। তার পর আর আবেগ ধরে রাখতে পারলেন না। ম্যাচ শেষে কেঁদে ফেললেন স্কোয়াশ তারকা। ট

    আসলে কমনওয়েলথ গেমসে পদক জেতার জন্য মরিয়া ছিলেন সৌরভ ঘোষাল। মঙ্গলবার নিউজিল্যান্ডের পল কলের কাছে সেমিফাইনালে হেরে গিয়েছিলেন সৌরভ। সোনা জয়ের আশা সেদিনই শেষ হয়েছিল। ফলে জেমস উইলস্ট্রপ-র বিরুদ্ধ ম্যাচটা সৌরভ ঘোষালের কাছে অস্তিত্ব রক্ষার হয়ে দাঁড়িয়েছিল।

    আরও পড়ুন- Lovlina Borgohain : বড় ধাক্কা ভারতের! কমনওয়েলথ পদকের লড়াই থেকে ছিটকে গেলেন লভলিনা

    মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে সৌরভ নিজেকে নিংড়ে দিলেন। স্কোয়াশ থেকে প্রথম পদক জিতে নতুন ইতিহাস লিখলেন সৌরভ। অচিন্ত্য শিউলির পর সৌরভ ঘোষালের পদক জয়। কমনওয়েলথ গেমসে বাঙালির জয়জয়কার।

    সোনা জেতার জন্য মরিয়া ছিলেন সৌরভ। তবে সেমিফাইনালে নিজের কিছু ভুলের জন্য তাঁকে ছিটকে যেতে হয়েছিল। শুরুতে ভেঙে পড়েছিলেন। তার পর নিজেকে সামলে নেন।  এর পর পদক জয়ের জন্য ঝাঁপিয়ে পড়েন সৌরভ। মরিয়া হয়ে ওঠেন। শেষমেশ ব্রোঞ্জ জিতে নিজেকে আর সামলে রাখতে পারেননি স্কোয়াশের বাঙালি তারকা।

    জেমস উইলস্ট্রপ ভারতের সৌরভ ঘোষালের থেকে ব়্যাঙ্কিং-এ অনেকটাই পিছিয়ে। তবে গত ৯টি ম্যাচের ৮টিতে ব্রিটিশ তারকার কাছে হেরেছেন সৌরভ। সৌরভের ব়্যাঙ্কিং এখন ১৫। জেমসের ২৪। জেমস অবশ্য ৬টি বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং ৬টি কমনওয়েলথ গেমসে পদকজয়ী।

    সেমিফাইনালে সৌরভ যাঁর কাছে হেরেছিলেন সেই পল কিন্তু ধারে ও ভারে অনেকটাই এগিয়ে ছিলেন। নিউজিল্যান্ডের পল এখন বিশ্বের ২ নম্বর স্কোয়াশ তারকা। গতবার কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন এই পল। আর জেমস গতবার জিতেছিলেন সোনা।

    আরও পড়ুন- SuryaKumar Yadav Love Story: 'লেডি লাক' একেই বলে! যা ধরছেন সূর্যকুমার, তাই যেন সোনা হয়ে যাচ্ছে!

    গত কমনওয়েলথ গেমসের রুপোজয়ীর কাছে হারলেও সোনার পদক জয়ীকে এবার হারিয়ে দিয়েছেন সৌরভ। সেদিক থেকে বিচার করলে এই জয় সৌরভের কাছে অনেক বড়। তা ছাড়া স্কোয়াশে ভারতকে প্রথম পদক জয়ের স্বাদ পাইয়ে দিলেন বাঙালি তারকা। ফলে ইতিহাসেও নিজের নাম তুলে ফেললেন সৌরভ ঘোষাল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Commonwealth Games 2022, CWG 2022

    পরবর্তী খবর