Home /News /sports /
'পাঠিয়ে দেবেন বাড়িতে', কলকাতার এক দোকানের বিরিয়ানি খেতে চাইলেন সৌরভ

'পাঠিয়ে দেবেন বাড়িতে', কলকাতার এক দোকানের বিরিয়ানি খেতে চাইলেন সৌরভ

Sourav Ganguly Loves Biryani: কলকাতার কোন দোকানোর বিরিয়ানি খেতে চাইলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

  • Share this:

#কলকাতা: হিসেব মেনে চলতেন গোটা জীবনই। খেলার জন্য অনেক কিছুই ত্যাগ করেছিলেন। খাওয়া দাওয়াতেও নিয়ন্ত্রণ ছিল মারাত্মক। তবে বিরিয়ানি দেখলে অনেক সময়ই লোভ সংবরণ করতে পারতেন না আপামোর বাঙালির ' দাদা '।

গত প্রায় দেড় বছর ধরে বিরিয়ানি থেকে শত হস্ত দূরে তিনি। গত বছরের শুরুতেই, জানুয়ারি মাসে হঠাৎ বুকে ব্যথা নিয়ে আলিপুরের উডল্যান্ড হাসপাতালে ভর্তি হন সৌরভ। আর সেখানেই তাঁর হার্টের সমস্যা ধরা পড়ে। দুটো স্টেন্ট বসাতে হয়েছিল। তার পর থেকেই অনেকটা নিয়ন্ত্রিত জীবনযাপনে অভ্যস্ত হয়ে পড়েন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- 'কেমন আছো মারিয়া?', সচিন তেন্ডুলকরের মুখে বাংলা ভাষা!

আর সেই সৌরভ গঙ্গোপাধ্যায়ই বুধবার কলকাতায় এক আলোচনাসভায় কলকাতারই এক বিখ্যাত মেুঘলাই খানার রেস্টুরেন্টের কর্ণধারের প্রশ্নের উত্তরে অকপটে জানান, বেহালার বাড়িতে যদি ওই রেস্টুরেন্টের থেকে বিরিয়ানি পাঠানো হয়, তবে তাঁর কোনো আপত্তি নেই।

বুধবার বেঙ্গল পিয়ারলেস-এর তরফ থেকে কলকাতার এক পাঁচতারা হোটেলে আজাদি কি অমৃত মহোৎসব, অর্থাত স্বাধীনতার ৭৫ বছর এবং নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই নেতাজির ১৫০ তম জন্মবার্ষিকী এবং সৌরভ গঙ্গোপাধ্যায় এর ৫০ তম জন্মবার্ষিকী নিয়ে ঊষা উত্থুপ-এর গান উদ্বোধন হয়।

তার আগে ভারতের স্বাধীনতা প্রাপ্তি নিয়ে এক তথ্যচিত্রের প্রদর্শন হয়। এরপরই ' আধুনিক ভারতের নেতৃত্ব ' শীর্ষক এক আলোচনাসভায় অংশ নেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নেতাজি গবেষক অনুজ ধর, চন্দ্রচূড় ঘোষ, বেঙ্গল পিয়ারলেসের পক্ষে কেতন সেনগুপ্ত এবং কলকাতার এক বিখ্যাত চেইন রেস্তোরাঁর কর্ণধার শিলাদিত্য চৌধুরী ছিলেন সেখানে।

সেখানেই শিলাদিত্য চৌধুরী সৌরভকে নানা কথার মাঝে জিজ্ঞেস করেন, সৌরভের ক্রিকেট জীবনে খাওয়াদাওয়া নিয়ে। বিদেশে যখন খেলতে যেতেন,তখন কি খেতেন? সৌরভ জানান, ইচ্ছে থাকলেও অনেক কিছুই নিয়ন্ত্রণ করতে হত। সেই সময় অনুষ্ঠানের সঞ্চালক জিজ্ঞেস করেন, শিলাদিত্য চৌধুরীর বিখ্যাত রেস্তোরাঁর বিরিয়ানি সৌরভ খেয়েছেন কিনা!

আরও পড়ুন- Virat Kohli : চারদিকে ঘন অন্ধকার মনে হত! মানসিকভাবে চরম খারাপ সময়ের কথা কোহলির মুখে

শিলাদিত্য জানান, সৌরভের বেহালার বাড়িতে তাঁর রেস্তোরাঁর থেকে বেশ কয়েকবার বিরিয়ানি গিয়েছে। সৌরভের দাদা ক্রিকেটার স্নেহাশীষ গঙ্গোপাধ্যায়ের অত্যন্ত প্রিয় তাঁদের বিরিয়ানি।

যদিও সৌরভ মজাচ্ছলে বলেন, এই রেস্তোরাঁর বিরিয়ানি তিনি আগে খেয়েছেন কিনা মনে করতে পারছেন না। তবে আগামীদিনে বিরিয়ানি বাড়িতে পাঠাতেই পারেন, তিনি সেটা খেয়ে দেখবেন। এরপরই গোটা হল হাততালিতে ফেটে পড়ে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: BCCI President Sourav Ganguly, Biryani

পরবর্তী খবর