• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SOURAV GANGULY MEETS VIRAT KOHALI DURING LORD TEST REGARDING T20 WORLD CUP ARC

T-20 World Cup 2021 : টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে সৌরভের সঙ্গে বিরাটের বৈঠক

বিসিসিআই কর্তাদের সঙ্গে বিরাটের বৈঠকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বিস্তর আলোচনা হয়েছে বলে খবর

লর্ডস টেস্ট চলাকালীন বৈঠকে বসেন ভারত অধিনায়ক (Virat Kohli) ও বিসিসিআই প্রেসিডেন্ট (Sourav Ganguly)।

  • Share this:

লন্ডন : লর্ডস টেস্ট চলাকালীন বৈঠকে বসেন ভারত অধিনায়ক ও বিসিসিআই প্রেসিডেন্ট। বৈঠকে উপস্থিত ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ ও ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা। বোর্ডের সঙ্গে বিরাটের বৈঠকের মূল বিষয়গুলি ছিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন, জৈব সুরক্ষা বলয়ের মধ্যে দীর্ঘদিন থাকা ক্রিকেটারদের মনোবল কী করে বাড়ানো যাবে এবং সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় ফাস্ট বোলারদের ওয়ার্কলোড কী করে কমানো যেতে পারে। এই তিনটি বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয় বলে সূত্রের খবর। তবে এই বৈঠকে কোচ রবি শাস্ত্রী উপস্থিত ছিলেন কিনা তা জানা যায়নি।

সৌরভ (Sourav Ganguly) এবং বিরাটের (Virat Kohli) মধ্যে বৈঠকের খবরের সত্যতা স্বীকার করে বিসিসিআইয়ের একজন কর্তা বলেন, "বিসিসিআই কর্মকর্তারা কোহলির সঙ্গে দেখা করেছেন ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট চলাকালীন। তবে তাঁদের মধ্যে ঠিক কী বিষয়ে কথা হয়েছে তার বিবরণ দেওয়া ঠিক হবে না । কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের খুব কম সময় বাকি আছে। তাই এটা বলা যায় এই প্রতিযোগিতার জন্য ব্লুপ্রিন্ট তৈরির সঙ্গে সম্পর্কিত ছিল বৈঠকটি।”

বিসিসিআই কর্তাদের সঙ্গে বিরাটের বৈঠকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বিস্তর আলোচনা হয়েছে বলে খবর। বিশেষ করে সম্ভাব্য কোন কোন ক্রিকেটারকে বিরাট চাইছেন স্কোয়াডে এই নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। এমনকি বৈঠক থেকে নির্বাচক প্রধান চেতন শর্মা সঙ্গেও ভিডিও কলে কথা হয় বলে খবর। সূত্রের আরও খবর, আইসিসি টুর্নামেন্টে বিরাটের এখন কোনও সাফল্য নেই। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য বিরাট কী ভাবছেন এবং কী প্রয়োজন, তা জানতে চাওয়া হয় বৈঠকে।

এমনকি দল নির্বাচন নিয়ে যাতে কোনও বিতর্ক না হয় সে বিষয়েও বিরাটকে বার্তা দেওয়া হয় বলে খবর। এছাড়া বৈঠকে ফাস্ট বোলারদের ওয়ার্ক লোড নিয়ে আলোচনা হয়। মহম্মদ সামি, বুমরা,সিরাজদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সম্পূর্ণ ফিট কী করে রাখা যায় সেই নিয়ে আলোচনা হয়। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপে চোট আঘাত মুক্ত শক্তিশালী দল পাঠাতে বদ্ধপরিকর বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাস দুয়েক সময় রয়েছে টিম ইন্ডিয়ার হাতে। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। ১৪ সেপ্টেম্বর ইংল্যান্ডে শেষ টেস্ট ম্যাচ খেলার পর বিরাটরা মরুদেশে চলে যাবেন আইপিএল খেলতে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু অসমাপ্ত আইপিএলের বাকি ৩১ ম্যাচ। আইপিএল ফাইনাল ১৫ অক্টোবর। ১৭ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ২৪ তারিখ ভারতের ম্যাচ। ১৪ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। বিশ্বকাপ অভিযান শেষ করে ভারতে ফিরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়া। তার পর দক্ষিণ আফ্রিকায় গিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে ভারতের।

নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের দিনক্ষণ ঘোষণা করা হয়নি। মনে করা হচ্ছে দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হতে হতে আগামী বছরের মার্চ হয়ে যাবে। ফলে একটানা ক্রিকেটসূচি। করোনাকালে বর্তমান পরিস্থিতিতে ক্রিকেটাররা জীবন সুরক্ষা বলয়ের মধ্যে থেকেই ম্যাচ খেলেন। ক্রিকেটারদের মানসিকভাবে চাঙা রাখার জন্য কী কী করা যেতে পারে সেই নিয়ে বৈঠকে আলোচনা হয়।

Published by:Arpita Roy Chowdhury
First published: