হোম /খবর /খেলা /
সিএবি নির্বাচনে প্রেসিডেন্ট পদে দাঁড়াচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়

EXCLUSIVE: ক্রিকেট প্রশাসনেই 'মহারাজ', সিএবি নির্বাচনে প্রেসিডেন্ট পদে দাঁড়াচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সিএবিতে ফিরতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতির পদের জন্য দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানালেন নিজেই।

  • Last Updated :
  • Share this:

ঈরণ রায় বর্মণ, কলকাতা: বিসিসিআই-তে সর্বোচ্চ পদ খোয়ানোর পর কী হতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরবর্তী পদক্ষেপ, তা নিয়ে শেষ হল জল্পনা। বৃহস্পতিবার একটি বেসরকারি ব্যাঙ্কের অনুষ্ঠানে যোগ দিয়ে নতুন করে শুরু করার কথা বলেছিলেন সৌরভ। শোনা যাচ্ছিল সিএবি সভাপতির পদেও ফিরতে পারেন দাদা। এবার সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই ঘোষণা করে দিলেন সিএবি প্রেসিডেন্ট পদে দাঁড়াচ্ছেন তিনি। শনিবার ইডেনে এসে এই ঘোষণা করেন সৌরভ।

বিসিসিআইয়ে সৌরভ যুগের অবসান ঘটা নিশ্চিৎ হওয়ার পর আক্রমণ করেছিলেন সিএবির প্রাক্তন কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে। কার্যত চাঁচাছোলা ভাষায় সৌরভকে কটাক্ষ করেছিলেন তিনি। এমনকী, সৌরভের বিজ্ঞাপন করা নিয়েও তোপ দেগেছিলেন বিশ্বরূপ দে। বিরোধী পক্ষের অন্যতম মুখ বিশ্বরূপ দে’র জেলায় বেশ ভাল ভোটব্যাঙ্ক রয়েছে। সিএবি প্রেসিডেন্ট পদে দাঁড়িয়ে সেই ভোটব্যাঙ্ক ভাঙার কাজ শুরু করলেন সৌরভ।

আইসিসির চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা যে সৌরভের অনেকখানি কমেছে, বোর্ডের প্রেসিডেন্ট পদ চলে যাওয়ার পরই তা পরিষ্কার হয়ে যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় যে ফের সিএবি প্রেসিডেন্ট পদে লড়াই করার সিদ্ধান্ত নেবেন তা ছিল কল্পনাতীত। কিন্তু চমক দেওয়া যে তাঁর বরাবরের স্বভাব। তাই শনিবার সিএবি-তে এসে সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, বিরোধীর সঙ্গে কোনও রকম সমঝোতা নয়। সিএবি প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করবেন তিনি।

আরও পড়ুনঃ টানা সাতটি টি-২০ সিরিজের ফাইনাল, অনন্য় রেকর্ড অধিায়ক হরমনপ্রীত কউরের

৩১ অক্টোবর সিএবি-র বার্ষিক সাধারণ সভা। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ২২ অক্টোবর। ততদিনে বোর্ডের বার্ষিক সাধারণ সভা হয়ে যাবে। সৌরভ সিএবি প্রেসিডেন্ট পদে লড়াই করার সিদ্ধান্ত নেওয়ায় সেই পদে কার্যত পা বাড়িয়ে রাখা সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় কোন আসনে ভোটে দাঁড়াবেন, সেটা লক্ষণীয় হতে চলেছে। বিরোধীরাও কোন রণনীতি অবলম্বন করে, এখন সেটাও দেখার।

Published by:Sudip Paul
First published:

Tags: BCCI, CAB, CAB President, Sourav Ganguly