Home /News /sports /
East Bengal, ISL : ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক শেষ, মানতে রাজি নয় শ্রী সিমেন্ট! মিলছে নতুন ইঙ্গিত

East Bengal, ISL : ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক শেষ, মানতে রাজি নয় শ্রী সিমেন্ট! মিলছে নতুন ইঙ্গিত

আগামী বছরেও ইস্টবেঙ্গলে থাকতে পারে শ্রী সিমেন্ট

আগামী বছরেও ইস্টবেঙ্গলে থাকতে পারে শ্রী সিমেন্ট

Shree Cement may continue partnership with East Bengal in future in ISL. ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক শেষ, মানতে রাজি নন শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ

  • Share this:

    #কলকাতা: ভুলে যাওয়ার মতো আরও একটা বছর শেষ হয়েছে এস সি ইস্টবেঙ্গলে। সমর্থকদের জন্য যন্ত্রণা ছাড়া কিছুই প্রাপ্তি ঘটেনি। তবে শোনা যাচ্ছে আগামী মরশুমে ঘুরে দাঁড়ানোর জন্য অলআউট চেষ্টা করবেন লাল-হলুদ কর্তারা। বাংলাদেশের বসুন্ধরা সংস্থা ছাড়াও ভারতের দু, তিনটে সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের আলোচনার কথা শোনা যাচ্ছে। ইস্টবেঙ্গলের মত সমর্থক ভিত্তিক ঐতিহ্যশালী দলকে আইএসএলে রাখতে মরিয়া রিলায়েন্স আইএমজি কর্তারা।

    আরও পড়ুন - ATKMB vs Hyderabad FC : শিল্ড হাতছাড়া হলেও আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার আশা ছাড়ছেন না মোহনবাগান কোচ ফেরান্ডো

    সেক্ষেত্রে লাল হলুদের স্পনসর পাওয়ার ব্যাপারটা তারাও দেখতে পারেন। তবে যাই হোক নতুন বছরে নতুন করে ঢেলে সবকিছু পরিবর্তন করতে হবে ইস্টবেঙ্গলকে। গত বছরের মতই একই পরিস্থিতি এসসি ইস্টবেঙ্গলের। মরশুম শেষ হওয়ার পরেই একের পর এক খেলোয়াড়রা ছাড়তে চলেছেন এসসি ইস্টবেঙ্গলে। এসসি ইস্টবেঙ্গলের বেশিরভাগ খেলোয়াড়েরই চুক্তি শেষ হচ্ছে আগামী ৩১ মে তারিখে।

    আরও পড়ুন - Harbhajan vs Ashwin: হরভজন নাকি অশ্বিন ? কে বেশি দক্ষ স্পিনার ? উত্তর দিলেন গৌতম গম্ভীর

    আর এই পরিস্থিতিতে ফ্রি এজেন্ট হিসেবে একাধিক ফুটবলারদের তুলে নিতে চাইবে আইএসএলের বাকি ফ্র্যাঞ্চাইজিরা। পাশাপাশি আদৌ ইস্টবেঙ্গল তাদের চুক্তিবৃদ্ধি করবে কিনা, এই অনিশ্চয়তায় থাকতে চাইছে না ফুটবলাররা। জানা গিয়েছে, একাধিক ইস্টবেঙ্গল ফুটবলাররা ইতিমধ্যেই নতুন ক্লাবের অফার পেয়েছে। এসসি ইস্টবেঙ্গলের দুই বঙ্গতনয় সৌরভ দাস ও মহম্মদ রফিককে ইতিমধ্যেই অফার দিয়েছে চেন্নাইন এফসি।

    যা খবর, ইতিমধ্যেই এই দুই ফুটবলারের সঙ্গে চুড়ান্ত কথাবার্তা চলছে চেন্নাইনের। এদিকে লাল-হলুদের প্রতিভাবান ফুটবলার লালরিনলিয়ানা হানমতেকে পরের মরশুমের জন্য অফার দিয়েছে এটিকে মোহনবাগান। কথাবার্তা আপাতত চলছে দুই পক্ষের মধ্যে। এদিকে ইনভেস্টর শ্রী সিমেন্ট আর পরের মরশুমে থাকবে কি না, গত মরশুমের মতই তা অনিশ্চিত হয়ে রয়েছে। আর সেই কারণে, খেলোয়াড়দের ধরে রাখার বিষয়েও খুব একটা গুরুত্ব দিতে চাইছে না লগ্নিকারী সংস্থা, যেমনটা হয়েছিল গতবারেও।

    তবে এই তিন ফুটবলারই শুধু নয়, আরও একাধিক খেলোয়াড়ও পাচ্ছেন একাধিক অফার। ফলে সেই গত বছরের মতই পরিস্থিতি আসছে লাল-হলুদ শিবিরে। আবারও নতুন করে দল গড়তে হবে ইস্টবেঙ্গলকে। সেক্ষেত্রে যিনি নতুন কোচ হবেন, তাকেই হয়তো দল গড়ার ব্যাপারে অগ্রণী ভূমিকা পালন করতে দেখা যেতে পারে।

    তবে ইস্টবেঙ্গলের কর্তাদের সঙ্গে আরও একবার কথা হয়েছে শ্রী সিমেন্ট কর্তৃপক্ষের। ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বঙ্গুর জানিয়েছেন তারা ইস্টবেঙ্গলের সঙ্গে আগামী দিনের পথ চলতে রাজি। কিন্তু কিছু বিষয় আলোচনা করতে হবে। ব্যক্তিস্বার্থ নয়, কোম্পানি এবং দলের স্বার্থ সবার আগে দেখবেন জানিয়েছেন তিনি। ইস্টবেঙ্গল কর্তারা বলছেন দরজা পুরোপুরি বন্ধ হয়ে যায়নি বর্তমান ইনভেস্টরদের সঙ্গে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL, SC East Bengal

    পরবর্তী খবর