Home /News /sports /

SC East Bengal Francisco Jose Sota: এবার দেরভিসেভিচের জায়গায় স্প্যানিশ মিডফিল্ডার আসতে পারে ইস্টবেঙ্গলে

SC East Bengal Francisco Jose Sota: এবার দেরভিসেভিচের জায়গায় স্প্যানিশ মিডফিল্ডার আসতে পারে ইস্টবেঙ্গলে

আমিরের জায়গায় নতুন স্প্যানিশ ফুটবলার ইস্টবেঙ্গলে

আমিরের জায়গায় নতুন স্প্যানিশ ফুটবলার ইস্টবেঙ্গলে

SC East Bengal new Spanish footballer Jose Sota. আমিরের জায়গায় নতুন স্প্যানিশ ফুটবলার ইস্টবেঙ্গলে, ৩০ বছর বয়সি ফুটবলারটির নাম ফ্রান্সিস্কো হোসে সোটা।

  • Share this:

    #গোয়া: আইএসএলে দায়িত্ব নেওয়ার পর অন্তর্বর্তী কোচ রেনেডি সিং দুটি ম্যাচ ড্র করে লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। মঙ্গলবার জামশেদপুরের বিরুদ্ধে ৮৭ মিনিটে গোল হজম করে ইস্টবেঙ্গল। ঈশান পন্ডিতার ওই গোল না হলে আরও একটা পয়েন্ট নিয়ে শেষ করত ইস্টবেঙ্গল। কিন্তু শেষ মুহূর্তে ঘটে ছন্দপতন। তবুও ভারতীয় কোচ এবং জাতীয় দলের প্রাক্তন তারকা রেনেডি প্রমাণ করে দিয়েছেন এই দল নিয়েও লড়াই করা যায়।

    আরও পড়ুন - IPL Ahmedabad franchise : অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া, আহমেদাবাদের নজরে রশিদ এবং ঈশান

    বিদেশি ছাড়াই এই লড়াই লাল-হলুদ সমর্থকদের গর্বিত করার মত। প্রাক্তন স্প্যানিশ ম্যানেজার যেটা পারেননি, সেটা করে দেখিয়েছেন মনিপুরী। এটাই ছিল অন্তর্বর্তী ম্যানেজার হিসেবে রেনেডির শেষ ম্যাচ। এবার দায়িত্ব নেবেন মারিও রিভেরা। গত কয়েকদিন ধরে গোয়ায় নিভৃতবাস কাটিয়েছেন তিনি। ইস্টবেঙ্গল পরের ম্যাচ খেলবে ১৯ তারিখ এফ সি গোয়ার বিপক্ষে। প্রায় সপ্তাহ খানেক সময় পাবেন মারিও।

    আরও পড়ুন - Sachin Tendulkar in Indian Cricket: জোর চেষ্টায় জয় শাহ, ফের ভারতীয় ক্রিকেটে সচিন

    দ্বিতীয় বিদেশি পরিবর্তন করার পথে লাল হলুদ। স্লোভেনিয়ার মিডিও আমির দেরভিসেভিচের জায়গায় একজন নতুন মিডফিল্ডার সই করাতে চলেছে ইস্টবেঙ্গল। ৩০ বছর বয়সি ফুটবলারটির নাম ফ্রান্সিস্কো হোসে সোটা। স্পেনের তৃতীয় ডিভিশনে খেলেছেন তিনি। মাঝখানে এবং দুটো প্রান্তে সমান সাবলীল। মারিও এই ফুটবলারটির সঙ্গে আগে কাজ করেছেন।

    যথেষ্ট স্কিলফুল। যেমন খেলা নিয়ন্ত্রণ করতে পারেন, তেমনই ফাইনাল পাস বাড়াতে জানেন। কয়েকদিনের ভিতরে গোয়ায় চলে আসবেন তিনি। আশা করা যায় এই নতুন স্প্যানিশ মিডফিল্ডার মানিয়ে নিতে পারলে মাঝমাঠে শ্রী ফিরবে লাল হলুদের। পাশাপাশি কয়েকদিন আগেই ড্যানিয়েল চিমার জায়গায় ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্সেলো রিবেইরোকে বাকি ম্যাচগুলোর জন্য নিচ্ছে লাল হলুদ। বর্তমানে পর্তুগাল লিগে খেলছেন তিনি। গিল ভিসেন্ট এফসি থেকে লোনে আসছেন তিনি।

     তিনি আশাবাদী প্রথমবার ভারতে এলেও মানিয়ে নিতে সমস্যা হবে না। মার্সেলোর পাশাপাশি স্প্যানিশ ফুটবলার হোসে সোটা যদি মানিয়ে নিতে পারেন, তাহলে ২৯ জানুয়ারি ডার্বিতে চাকা ঘোরানোর চেষ্টা করবে ইস্টবেঙ্গল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL 2021-22, SC East Bengal

    পরবর্তী খবর