Home /News /sports /
S Sreesanth Retired: ক্রিকেট জীবনের সব থেকে বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন এস শ্রীসন্থ

S Sreesanth Retired: ক্রিকেট জীবনের সব থেকে বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন এস শ্রীসন্থ

S Sreesanth Retired: ২০১৩ সালে ফিক্সিং কাণ্ডে নাম জড়ানোর পর নির্বাসনে ছিলেন। এবার কঠিন এক সিদ্ধান্ত নিয়ে ফেললেন শ্রীসন্থ।

  • Share this:

    #নয়াদিল্লি: ক্রিকেট জীবনের সব থেকে বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন এস শ্রীসন্থ। আর ক্রিকেটের মাঠে খেলতে দেখা যাবে না তাঁকে। ঘরোয়া ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিয়েছেন তিনি। সম্প্রতি তিনি প্রথম শ্রেণীর টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে কেরালা দলে জায়গা পেয়েছিলেন।

    ৯ বছর পর উইকেটও পেয়েছিলেন শ্রীসন্থ। তার পরও এমন সিদ্ধান্ত কেন! ৩৯ বছর বয়সী শ্রীসন্থ আইপিএল ২০২২-এর নিলাম তালিকায় জায়গা পেয়েছেন। কিন্তু কোনো দল তাঁকে দলে নেয়নি। শ্রীসন্থ টিম ইন্ডিয়ার সদস্য ছিলেন একটা সময়। ২০০৭ T20 বিশ্বকাপ এবং ২০১১ ওডিআই বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি।

    আরও পড়ুন- মাঠে কুকুর ঢুকলে এবার 'এই' কাজ করবেন আম্পায়ার! ক্রিকেটের নিয়মে বড় বদল

    ২০১৩ সালে আইপিএল চলাকালীন স্পট ফিক্সিংয়ের অভিযোগে অভিযুক্ত হন তিনি। বিসিসিআই তাঁকে আজীবনের জন্য ক্রিকেট মাঠে নিষিদ্ধ করেছিল। আদালতের আদেশের পর অবশ্য শ্রীসন্থের সাজা কমিয়ে ৭ বছর করা হয়।

    সোশ্যাল মিডিয়ায় এস শ্রীশান্ত লিখেছেন, 'আজ আমার জন্য কঠিন দিন। তবে এটি কৃতজ্ঞতা জানানোর দিনও বটে। আমি কেরালা, বিসিসিআই, ওয়ারউইকশায়ার, ইন্ডিয়ান এয়ার লাইনস দল এবং আইসিসিকে ধন্যবাদ জানাতে চাই। আইসিসি আমাকে অনেক সম্মান দিয়েছে। একজন ক্রিকেটার হিসাবে ২৫ বছরের কেরিয়ার আমার। আমি সবসময় প্রতিযোগিতায় অংশ নিতে প্রস্তুত ছিলাম। আবেগ দিয়ে নিজের সবটা দিয়ে ক্রিকেট খেলার চেষ্টা করেছি।

    আরও পড়ুন- পাক বধ করে ফুটছে ভারতীয় দল, কবে কখন পরের ম্যাচ খেলবে মিতালি এন্ড কোং

    ২০০৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে তাঁর আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। শ্রীসন্থ আরও বলেছেন, পরিবার, আমার সহকর্মী এবং ভারতের জনগণের হয়ে প্রতিনিধিত্ব করা আমার জন্য সম্মানের। কোনও আফসোস ছাড়াই আমি ভারাক্রান্ত হৃদয়ে ভারতীয় ক্রিকেটের সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। আমি নতুন প্রজন্মের স্বার্থে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভারতীয় ক্রিকেট থেকেও অবসরের কথা বলেছেন এই ক্রিকেটার। এমন পরিস্থিতিতে বিদেশি লিগে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

    আন্তর্জাতিক কেরিয়ারের শ্রীসন্থ ২৭টি টেস্টে ৮৭ উইকেট, ৫৩টি ওয়ানডেতে ৭৫ এবং ১০ টি-টোয়েন্টিতে ৭টি উইকেট নিয়েছিলেন। ফাস্ট বোলার হিসেবে প্রথম-শ্রেণীর কেরিয়ারের তিনি ৭৪ ম্যাচে ২১৩ উইকেট নিয়েছিলেন। একইসঙ্গে টি-টোয়েন্টির মোট ৬৫ ম্যাচে নিয়েছেন ৫৪টি উইকেট।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Retirement, Sreesanth

    পরবর্তী খবর