• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rahane captain, Rohit rested : কানপুর টেস্টে বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন রাহানে, সিরিজে নেই রোহিত

Rahane captain, Rohit rested : কানপুর টেস্টে বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন রাহানে, সিরিজে নেই রোহিত

কানপুর টেস্টে অধিনায়কের মুকুট রাহানের মাথায়, নেই রোহিত

কানপুর টেস্টে অধিনায়কের মুকুট রাহানের মাথায়, নেই রোহিত

Rohit Sharma skip test series against New Zealand while Ajinkya Rahane will captain India in Kanpur. টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নিচ্ছেন রোহিত শর্মা। ফলে কানপুরে প্রথম টেস্ট ম্যাচের অধিনায়ক অজিঙ্কা রাহানে

  • Share this:

    #মুম্বই: বিরাটের অনুপস্থিতিতে টেস্ট দলের অধিনায়কত্ব করবেন কে? রোহিত বা রাহানের মধ্যে কেউ একজন সেটা নিশ্চিত। এমনটাই মনে করা হচ্ছিল। পরে চিত্রটা আরো পরিষ্কার হয়ে গেল। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজের আগে কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। বুমরাহ, শামি, শার্দূল ঠাকুর, ঋষভ পন্থকে বিশ্রাম দেওয়া হয়েছে। টানা ক্রিকেট খেলার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল নির্বাচন আগামী দু-তিনদিনের মধ্যে করা হবে বলে শোনা যাচ্ছে।

    আরও পড়ুন - Gavaskar on Venkatesh Iyer : সময় পেলে জাতীয় দলের সম্পদ হয়ে উঠবে ভেঙ্কটেশ, বলছেন সুনীল গাভাসকার

    বুমরাহ, শামি, এবং শার্দূলকে বিশ্রাম দেওয়া হচ্ছে এরই পাশাপাশি ঋষভ পন্থকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। নিউজিল্যাণ্ড সিরিজের পর দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চলেছে ভারত, তারপরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ টানা খেলতে হবে ভারতীয় খেলোয়াড়দের। তাই এই সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। প্রথম টেস্টের জন্য ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলিকেও বিশ্রাম দেওয়া হয়েছে। তবে মুম্বই টেস্টে কোহলি আবার দায়িত্ব সামলাবেন।

    ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে টানা সূচির জন্যই ভারতীয় অধিনায়ককে ছাড়াই ঘরের মাঠে দল নামবে। বিরাটের অনুপস্থিতিতে এখন প্রশ্ন উঠছে কে দায়িত্ব নেবেন ভারতীয় টেস্ট দলের? বর্তমান ভারতীয় টি-টয়েণ্টি দলের অধিনায়ক রোহিত শর্মা নাকি টেস্টের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে, কানপুরে কে নেতৃত্ব দেবেন দলকে এই নিয়ে মতান্তর শুরু হয়েছে। আশা করা হচ্ছে রাহানের উপরেই ভরসা রাখবেন নির্বাচকরা, তবে শেষ সিদ্ধান্ত ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়েরই হবে বলে শোনা যাচ্ছে।

    তবে সন্ধ্যায় সিদ্ধান্ত হয় টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নিচ্ছেন রোহিত শর্মা। ফলে প্রথম  টেস্ট ম্যাচের অধিনায়ক অজিঙ্কা রাহানে। ঋষভ পন্থের অনুপস্থিতিতে বাংলার ঋদ্ধিমান সাহা ভারতীয় দলের উইকেট-রক্ষক হবেন। দ্বিতীয় কিপার হিসাবে অন্ধ্র প্রদেশের কে.এস.ভরতের নাম উঠে আসছে। ঘরের মাঠে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েণ্টি সিরিজ শুরুর আগে খেলোয়াড়দের দুদিনের ছুটি দিতে পারে বোর্ড। যে সকল খেলোয়াড়রা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসছে তাদের পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য আপাতত ছুটি দিয়েছে ভারতীয় বোর্ড।

    চলতি সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টের থেকে যাদেরকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য যাদেরকে নির্বাচন করা হয়েছে তাদেরকেও বিশ্রাম দিতে পারে ভারতীয় বোর্ড। দক্ষিণ আফ্রিকা সফরের আগে বায়ো বাবলের কারাগার থেকে সাময়িক মুক্তি দেওয়ার কথা মাথায় রেখে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে বিসিসিআই।

    কিউইদের বিরুদ্ধে টেস্ট দল নির্বাচনের দিনই নতুন কোচ রাহুল দ্রাবিড়ের সহকারীদের নামও ঘোষণা করবে বিসিসিআই। ব্যাটিং কোচ হতে চলেছেন বিক্রম রাঠোড়, বোলিং কোচ হবেন পারাস মামরে এবং টি দিলিপকে নিযুক্ত করা হবে ভারতীয় দলের ফিল্ডিং কোচ হিসাবে।

    Published by:Rohan Chowdhury
    First published: