• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India vs New Zealand In WT20: বাঁ-হাতি পেসারের ভয়! কেন ওপেন করলেন না রোহিত শর্মা!

India vs New Zealand In WT20: বাঁ-হাতি পেসারের ভয়! কেন ওপেন করলেন না রোহিত শর্মা!

Ind vs Nz In WT20: রোহিত শর্মাকে কি বাঁ-হাতি বোল্টের হাত থেকে বাঁচাতে চেয়েছিলেন ক্যাপ্টেন কোহলি!

Ind vs Nz In WT20: রোহিত শর্মাকে কি বাঁ-হাতি বোল্টের হাত থেকে বাঁচাতে চেয়েছিলেন ক্যাপ্টেন কোহলি!

Ind vs Nz In WT20: রোহিত শর্মাকে কি বাঁ-হাতি বোল্টের হাত থেকে বাঁচাতে চেয়েছিলেন ক্যাপ্টেন কোহলি!

  • Share this:

    #দুবাই: এই তো গত রোববারের কথা। শাহিন আফ্রিদি যেন ত্রাস হয়ে উঠেছিলেন ভারতীয় শিবিরে। একটা করে ডেলিভারি করছেন পাক পেসার, আর ভারতীয় সমর্থকরা আঁতকে উঠছেন। প্রথম ওভারেই তিনি দুরন্ত একখানা ডেলিভারিতে রোহিত শর্মাকে এলবিডব্লিউ করেছিলেন। তার পর আবার আরেকটি অসাধারণ ডেলভারিতে কে এল রাহুলকে প্যাভিলিয়নের রাস্তা দেখা। এর পর সেই শাহিন আফ্রিদিকেই উইকেট দিয়ে যান বিরাট কোহলি। তবে গত ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে কোহলিই ভারতীয় ব্যাটিং-এর মান বাঁচিয়েছিলেন। এদিন তিনি আর পারলেন না।

    আরও পড়ুন- ২৯তম জন্মদিন, ইস সোধিকে 'জীবনের সেরা' উপহার দিয়ে গেলেন কোহলি, রোহিত!

    টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্য়াচ টিম ইন্ডিয়ার কাছে মরণ-বাঁচনের হয়ে যাবে, কে আন্দাজ করেছিল! পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর পরিস্থিতি এমন জটিল হল যে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্য়াচ করো অথবা মরো হয়ে দাঁড়াল কোহলিদের জন্য। তবে গত ম্যাচে পাকিস্তানের শাহিন আফ্রিদি যে ভয় ধরিয়েছেন ভারতীয় অধিনায়ককে, সেটা নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেও থাকল। না হলে কোহলি কেন এই ম্যাচে রোহিতকে ওপেন করানোর সাহস দেখালেন না! গত ম্যাচে ভারতীয় টপ-অর্ডার ভেঙে ছারখার করেছিলেন বাঁ-হাতি পেসার শাহিন। নিউ জিল্যান্ডের ট্রেন্ট বোল্ট একই কাজ করতে পারেন, এমনই কি আন্দাজ করেছিলেন বিরাট কোহলি!

    নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ওপেনিং জুটিতে বদল করল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কে এল রাহুলের সঙ্গে নেমেছিলেন ঈশান কিষান। তবে এই জুটি বড় রানের ধারে-কাছে গেল না। ইশান শুরুতেই ফিরলেন। কে এল রাহুল সেট হওয়ার চেষ্টা করেও ব্যর্থ। হরভজন সিং বলছিলেন, শুরু থেকেই এত ডট বল খেললে ব্য়াটারদের মানসিকতা বদলে যায়। টি-২০ ক্রিকেটে শুরুটা গুরুত্বপূর্ণ। কিন্তু পর পর দুই ম্যাচে ভারতীয় দলের টপ-অর্ডার ব্যর্থ। শুরু থেকেই স্লথ গতিতে এগোল ইনিংস। যার ফলে চাপ বাড়ল। তার মধ্যে লাগাতার উইকেটের পতন।

    এখন প্রশ্ন উঠছে, রোহিত শর্মাকে কি ট্রেন্ট বোল্টের হাত থেকে বাঁচাতেই ওপেনিং জুটিতে পরিবর্তন করেছিলেন কোহলিরা। তা হলে কি রোহিত শর্মার বাঁ-হাতি পেসারদের বিরুদ্ধে দুর্বলতা এখন অনেক বেশি প্রকট হয়ে যাচ্ছে!

    এদিনও কিন্তু অ্যাডাম মিলনে ক্যাচ না ফেললে ফের বাঁহাতি পেসার বোল্টকেই উইকেট উপহার দিয়ে যেতেন হিটম্যান।
    Published by:Suman Majumder
    First published: