• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rohit Sharma Announced Captain For New Zealand Series: অধিনায়ক রোহিত, বিশ্রামে কোহলি, বুমরারা! নিউজিল্যান্ড সিরিজের দল থেকে বাদ হার্দিক

Rohit Sharma Announced Captain For New Zealand Series: অধিনায়ক রোহিত, বিশ্রামে কোহলি, বুমরারা! নিউজিল্যান্ড সিরিজের দল থেকে বাদ হার্দিক

রোহিত শর্মাকে অধিনায়ক ঘোষণা৷

রোহিত শর্মাকে অধিনায়ক ঘোষণা৷

*গত 17 সেপ্টেম্বর নিউজ18 বাংলা কোহলির পর রোহিত শর্মা অধিনায়ক হওয়ার খবর প্রকাশ করেছিল।

  • Share this:

#কলকাতা: নিউজ ১৮ বাংলার খবরে সিলমোহর। বিরাট কোহলির পর ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হলেন রোহিত শর্মা। সহ-অধিনায়ক কেএল রাহুল। গত ১৭ সেপ্টেম্বর নিউজ ১৮ বাংলা কোহলির পর রোহিত শর্মা অধিনায়ক হওয়ার খবর প্রকাশ করেছিল (Rohit Sharma Announced Captain For New Zealand Series)।

সেই সময় বিভিন্ন মাধ্যমে জল্পনা ছিল বয়সের কারণে রোহিত (Rohit Sharma) হয়তো অধিনায়ক হবেন না। অনেকে এই নিয়ে সাওয়ালও করেছিলেন। বিরাটের জায়গায় কেএল রাহুল কিংবা ঋষভ পন্থের নাম ঘোরাফেরা করতে শুরু করে। রাহুলের পক্ষে ভোট দেন অনেক প্রাক্তনীরাও। তবে শেষ পর্যন্ত কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শ অনুযায়ী কোহলির পর ভারতীয় টি-টোয়েন্টি দলের নেতা নির্বাচন করা হলো রোহিত শর্মাকে।

আরও পড়ুন: আগামী ৪ ডিসেম্বর কলকাতায় বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা, জানালেন সৌরভ

মঙ্গলবার রোহিতকে নেতা নির্বাচন করে ঘোষণা করে দেওয়া হল নিউজিল্যান্ড সিরিজের দল। সূত্রের খবর, প্রত্যাশা মতোই বিশ্রাম দেওয়া হয়েছে কোহলি, জাদেজা, শামি এবং বুমরাকে। তবে বিশ্রাম নয়, টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেন হার্দিক পান্ডিয়া। বিশ্বকাপে হার্দিকের পারফরম্যান্সে খুশি নন নির্বাচকরা।

প্রথম গুরুত্বপূর্ণ দু'টি ম্যাচে বল করেননি তিনি। ব্যাট হাতেও ব্যর্থ হন। ১৬ জনের দলে সুযোগ পেয়েছেন আইপিএলে পারফর্ম করা ভেঙ্কটেশ আইয়ার, আবেশ খান, হর্ষল প্যাটেল, রুতুরাজ গায়কোয়াডরা। বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই পারফর্ম করা ক্রিকেটারদের দলে নেওয়ার দাবি উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। বিশ্বকাপের ব্যর্থতার পর নির্বাচকরা সেই পথেই হাঁটলেন। টি-টোয়েন্টিতে ফেরানো হলো সবথেকে সফল বোলার যুজবেন্দ্র চাহালকেও।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করে দেশে ফিরে এলো ভারতীয় দল। আগামী চার পাঁচদিন বিশ্রামের পর জয়পুরে একত্রিত হবে ভারতীয় দল। ১৭ নভেম্বর থেকে ভারত-নিউজিল্যান্ড তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ শুরু। প্রথম ম্যাচ জয়পুরে। ১৯ ও ২১ নভেম্বর সিরিজের বাকি দু'টি ম্যাচ হবে রাঁচি ও কলকাতায়। মেন্টর হিসেবে নিজের দায়িত্ব শেষ করে দেশে ফিরলেন মহেন্দ্র সিং ধোনি। বোর্ডের আগের ঘোষণা অনুযায়ী শুধু বিশ্বকাপেই দায়িত্বে ছিলেন তিনি। তাই দুবাই থেকে ফিরে মঙ্গলবার রাঁচিতে পৌঁছালেন মাহি। আপাতত কয়েকদিন ক্রিকেটের বাইরেই থাকছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Published by:Debamoy Ghosh
First published: