Home /News /sports /
লর্ডসেই বৃহস্পতিবার প্রত্যাবর্তন আমেরের

লর্ডসেই বৃহস্পতিবার প্রত্যাবর্তন আমেরের

নির্বাসনের লডর্স থেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নতুন করে শুরু গল্প। নায়কের নাম মহম্মদ আমের।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #লন্ডন:  নির্বাসনের লডর্স থেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নতুন করে শুরু গল্প। নায়কের নাম মহম্মদ আমের। বৃহস্পতিবার থেকেই ক্রিকেটের মক্কায় শুরু হচ্ছে ইংল্যান্ড বনাম পাকিস্তান প্রথম টেস্ট। ফের বল হাতে টেস্ট ক্রিকেটে ফিরছেন এই পাক বোলার। ইমরান থেকে আক্রাম। সচিন থেকে বিরাট, সবাই তাকিয়ে আমেরের একটা ম্যাজিক স্পেলের দিকে।

    এই ছবি দেখে রীতিমতো কেঁপে গিয়েছিল ক্রিকেট বিশ্ব। এক টেবিল টাকা! আইসিসি’র কাছে জমা পড়ল লন্ডন পুলিশের রিপোর্ট। নাম উঠল তিন পাক ক্রিকেটারের। মহম্মদ আমের, মহম্মদ আসিফ এবং সলমান বাট। সময় নষ্ট না করেই তাঁদের নির্বাসনের সাজা দিল পেরেন্ট বডি। সেই লডর্স। সেই মহম্মদ আমের। অনেক ক্রিকেটার রয়েছেন যাঁরা যে মাঠ থেকে শুরু করেছিলেন, সেখানেই কেরিয়ারে ইতি টেনেছিলেন। আর এখানেই বিশ্ব ক্রিকেটে ব্যতিক্রমী চরিত্র মহম্মদ আমের। যে মাঠ থেকে নির্বাসিত হয়েছিলেন, সেখান থেকেই নতুন করে আবার শুরু করতে চলেছেন তিনি। বৃহস্পতিবার শুরু হচ্ছে ইংল্যান্ড বনাম পাকিস্তানের প্রথম টেস্ট। আমেরকে নিয়ে আলাদা গুরুত্ব দিচ্ছেন পাক অধিনায়ক মিসবা-উল-হক। মাঠে বল পড়ার আগেই আমেরকে নিয়ে রীতিমত উচ্ছ্বসিত বিশ্বক্রিকেট।

    prv_a0244_1468413122

    তিনি আমেরের থেকে স্পেশ্যাল কিছু দেখতে চান। বক্তা সচিন তেন্ডুলকর। কারণ, এই আমের অনেক পরিণত। তাই সচিনের আশা ইংল্যান্ডের বিরুদ্ধে ফের ভয়ঙ্কর হবেন এই পাক পেসার। প্রায় একই সুর ইমরানের গলায়। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে, এখন অনেক বেশি ইতিবাচক ক্রিকেট খেলেন আমের। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে যাবতীয় সহানুভূতি ঝেড়েই মাঠে নামবেন এই পাক পেসার। তবে খানিকটা চিন্তিত আক্রাম। তাই পরামর্শ, অতিরিক্ত চাপ না নিয়ে নিজের খেলাটা খেলার।

    আর বন্ধু বিরাটের মতে, টি-টোয়েন্টি, একদিনের পর টেস্ট ক্রিকেটেও সেরা হবে আমের। কারণ, আমের একজন বর্ণময় চরিত্র। যাঁকে ঘিরে এই আলোচনা সেই আমের কিন্তু এখনও চুপ। দাবি, নতুন লডর্স থেকেই শুরু হবে পুরানো আমেরের বোলিং।

    First published:

    Tags: Comeback, England, Lords, Mohammad Amir, Pakistan, Pakistan Cricket, PCB, Test Series, মহম্মদ আমের

    পরবর্তী খবর