• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Ravindra Jadeja Catch Miss: এটাই হতে পারত বিশ্বকাপের সেরা ক্যাচ! জাদেজার মতো ফিল্ডার হয় লাখে একজন

Ravindra Jadeja Catch Miss: এটাই হতে পারত বিশ্বকাপের সেরা ক্যাচ! জাদেজার মতো ফিল্ডার হয় লাখে একজন

India vs Afghanistan: বিশ্বকাপের সেরা ক্যাচ ধরে ফেলেছিলেন জাদেজা। তৃতীয় আম্পায়ারের জন্য হতাশ হতে হল জাড্ডুকে।

India vs Afghanistan: বিশ্বকাপের সেরা ক্যাচ ধরে ফেলেছিলেন জাদেজা। তৃতীয় আম্পায়ারের জন্য হতাশ হতে হল জাড্ডুকে।

India vs Afghanistan: বিশ্বকাপের সেরা ক্যাচ ধরে ফেলেছিলেন জাদেজা। তৃতীয় আম্পায়ারের জন্য হতাশ হতে হল জাড্ডুকে।

  • Share this:

    #আবুধাবি: এমন ফিল্ডার হতে বুকের পাটা লাগে। দম থাকলে তবে এমন অসাধারণ ফিল্ডার হওয়া যায়। এর আগেও বহুবার নিজের ফিল্ডিং স্কিল প্রমাণ করেছেন জাদেজা। জাতীয় দল হোক বা আইপিএল টিম, রবীন্দ্র জাদেজা মাঠে থাকা মানে এমনিতেই বিপক্ষ দলের ১০-১৫ রান আটকে যাবে। এমএস ধোনি এমনি এমনি তো আর জাদেজাকে স্যর উপাধি দেননি! মাঝেমধ্যে তো জাদেজা এমন কিছু শট খেলে দেন যেগুলির উল্লেখ ক্রিকেট অভিধানে নেই। জাদেজার মতো পারফরমার কিন্তু যে কোনও দলের সম্পদ।

    আরও পড়ুন- কোহলির জায়গায় ভারতীয় দলের অধিনায়ক হিসেবে কাকে চান হেড কোচ দ্রাবিড় ?

    বারবার অলরাউন্ড পারফরম্যান্সে নজর কেড়েছেন জাদেজা। তবে এবার টি-২০ বিশ্বকাপে যেন কিছুটা নিষ্প্রভ দেখাচ্ছে জাড্ডুকে। ব্য়াট হোক বা বল, জাদেজা যেন নিজের সেরাটা দিতে পারছেন না! একটানা আইপিএল খেলার জন্য ক্লান্তির কারণেই কি এমনটা হচ্ছে! সেটা বলা মুশকিল। কারণ টি-২০ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের প্রতিটি ক্রিকেটারের পারফরম্য়ান্স খারাপ ছিল। সেখানে আলাদা করে আর জাদেজার কথা উল্লেখ করার কোনও মানে হয় না। তবে আফগানিস্তানের বিরুদ্ধে .যেন শেষমেশ ফর্মে ফিরেছে ভারতীয় দল। আর এদিন আফগানিস্তানের বিরুদ্ধে আবার নিজের ফিল্ডিং স্কিল দেখালেন জাড্ডু।

    আরও পড়ুন- সূর্যবংশী' সিনেমায় মহেন্দ্র সিং ধোনি! এবার কি তা হলে বলিউডে পা রাখলেন এমএস?

    মহম্মদ শামি আফগানিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করতে পারতেন। কিন্তু সেটা শেষমেশ তৃতীয় আম্পায়ারের একটি সিদ্ধান্তের জন্য হয়নি। আফগানিস্তান ইনিংসের ১৯তম ওভারে র প্রথম বলে মহম্মদ নবিকে আউট করেন শামি। জাদেজা ক্যাচ ধরেছিলেন। এর পর দ্বিতীয় বলে করিম জানাত বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন। জাদেজা অনেকটা ছুটে এসে শরীর ছুঁড়ে ক্যাচ ধরেন। কিন্তু সেই ক্যাচ নিয়ে ফিল্ড আম্পায়ারদের সংশয় ছিল। তাই তৃতীয় আম্পায়ারের সাহায্য চাওয়া হয়। তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন, বল জাদেজার হাত ফস্কে মাটি ছুঁয়েছিল। তবে তৃতীয় আম্পায়ারের এমন সিদ্ধান্তে অনেকেই খুশি হননি। এমনকী বিরাট কোহলিও নন।

    ওই ওভারের তৃতীয় বলে রশিদ খানকে আউট করেন শামি। অর্থাত্, জাদেজার ক্য়াচ বৈধ ঘোষণা করে করিমকে তৃতীয় আম্পায়ার আউট দিলে শামির হ্যাটট্রিক হতে পারত।

    Published by:Suman Majumder
    First published: