Home /News /sports /
Virat vs Ashwin : বিরাট বনাম রবি অশ্বিন দ্বন্দ্ব প্রকাশ্যে এসে পড়ল এবার !

Virat vs Ashwin : বিরাট বনাম রবি অশ্বিন দ্বন্দ্ব প্রকাশ্যে এসে পড়ল এবার !

বিরাটের বিরুদ্ধে নাকি নির্বাচকদের নালিশ করেছিলেন অশ্বিন

বিরাটের বিরুদ্ধে নাকি নির্বাচকদের নালিশ করেছিলেন অশ্বিন

Ravichandran Ashwin might have led a revolt against Virat Kohli. ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভাল খেলে নিজের প্রভাব বিস্তার না করার জন্য কোহলি তাকে দায়ী করেন- এই নিয়ে তিনি কোহলির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী সেই সিনিয়র খেলোয়াড়টি হলেন রবিচন্দ্রন অশ্বিন

আরও পড়ুন...
  • Share this:

    #দুবাই: দরজায় কড়া নাড়ছে টি টোয়েন্টি বিশ্বকাপ।তারপরেই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন বিরাট কোহলি। কিন্তু বিশ্বকাপের আগেই কেন এই সিদ্ধান্ত, বিভিন্ন মহলে এর জেরে ব্যাপক আলোচনা শুরু হয়েছে।ক্যাপ্টেন হিসেবে কোহলি যোগ্য কিনা সেই নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছেন অনেকে। আবার অনেকে মনে করছেন এই সিদ্ধান্তটি তিনি বিশ্বকাপের পরেই নিতে পারতেন। এই সিদ্ধান্তের জেরে ভারতীয় দলের পারফরম্যান্সেও প্রভাব পড়বে বলে মনে করেন অনেকে।

    যদিও কোহলি জানিয়েছেন যে নিজের ব্যাটিংয়ের উপর ফোকাস রাখতে চান বলেই তিনি টি ২০ ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু এখন দেখা যাচ্ছে এর পিছনে আরো বড় কারন লুকিয়ে আছে। ইংল্যান্ড সফর থেকেই বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছিল যে হয়তো ভারতীয় ক্রিকেট বোর্ডই বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেবে।তবে বিসিসিআই কোষাধক্ষ্য অরুণ ধুমাল জানান যে এই খবর সম্পূন্ন ভুয়ো।

    আরও পড়ুন - MI vs PBKS : বুমরাদের দুরন্ত বোলিংয়ে কম রানে আটকাল পঞ্জাব কিংস

    তার ঠিক পরের দিনই ৩২ বছর বয়সী কোহলি নিজে থেকেই অধিনায়কত্ব থেকে সরে দাড়ান।বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে যে বিরাট কোহলিকে সরানোর চিন্তাভাবনা চলছিল প্রায় ছয় মাস ধরেই। তবে বিষয়টি নিয়ে তীব্র আলোচনা শুরু হয়েছিল ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হারের পর। মনে করা হচ্ছে যে ভারতীয় টিমের ড্রেসিংরুম থেকেই কোহলি বিরোধী মনোভাবের সৃষ্টি হয়েছে ।অনেক সিনিয়র খেলোয়াড় কোহলির বিরুদ্ধে চলে গেছেন বলে শোনা যাচ্ছে।

    একজন সিনিয়র প্লেয়ার বিসিসিআই সেক্রেটারিকে কোহলিকে নিয়ে অভিযোগও করেছেন। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভাল খেলে নিজের প্রভাব বিস্তার না করার জন্য কোহলি তাকে দায়ী করেন- এই নিয়ে তিনি কোহলির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী সেই সিনিয়র খেলোয়াড়টি হলেন রবিচন্দ্রন অশ্বিন। এখানেই শেষ নয় কোহলির সঙ্গে খারাপ সম্পর্কের কারণে সদ্য সমাপ্ত ইংল্যান্ড সফরে একটি ম্যাচেও কোহলি তাকে দলে রাখেননি।

    চতুর্থ টেস্টের আগে সংবাদ মাধ্যমকে কোচ রবি শাস্ত্রী এবং ভরত অরুণ বলেন যে অশ্বিনকে টিমে রাখা হবে।কিন্তু সেই ম্যাচেও টিমে নেওয়া হয়নি বিশ্ব টেস্ট বোলার রাঙ্কিং এ দ্বিতীয় স্থানে থাকা অশ্বিনকে। ভারতের অনেক ক্রিকেট পন্ডিত এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। অশ্বিন শেষ কয়েক বছর দুর্দান্ত পারফর্ম করেছেন। প্রয়োজনে ব্যাট হাতেও ভরসা দিয়েছেন। তিনি বিরাটের খারাপ ব্যবহার মেনে নেননি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravichandran Ashwin, Virat Kohli

    পরবর্তী খবর