Home /News /sports /
Ranji Trophy Quarter Final: এক ইনিংসে ৯ ক্রিকেটারের হাফসেঞ্চুরি, অনবদ্য নজির গড়ল বাংলা

Ranji Trophy Quarter Final: এক ইনিংসে ৯ ক্রিকেটারের হাফসেঞ্চুরি, অনবদ্য নজির গড়ল বাংলা

Ranji Trophy Quarter Final: Bengal cricket team makes unique record

Ranji Trophy Quarter Final: Bengal cricket team makes unique record

রনজি ট্রফি কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ৭৭৩ রান ৭ উইকেটের বিনিময়ে তুলে ডিক্লেয়ার করে দেয় বাংলা দল।

  • Share this:

#বেঙ্গালুরু: রেকর্ড গড়ল বাংলা ক্রিকেট দল। এক ইনিংসে ৯ জন ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরি করলেন। বিশ্বের সব ধরনের প্রথম শ্রেণীর ক্রিকেট মিলিয়ে এর আগে আট ব্যাটসম্যানের এক ইনিংসে হাফসেঞ্চুরি রেকর্ড রয়েছে। ১৮৯৩ সালে হয়েছিল। ১২৯ পর সেই রেকর্ড ভেঙে নয়া রেকর্ড গড়লো বাংলা ক্রিকেট দল। রনজি ট্রফি কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ৭৭৩ রান ৭ উইকেটের বিনিময়ে তুলে ডিক্লেয়ার করে দেয় বাংলা দল।

এর আগে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও বাংলার দাপট অব্যাহত রইল রঞ্জিতে। বাংলার ব্যাটসম্যানদের কাবু করার মন্ত্র খুঁজে পেলেন না ঝাড়খন্ড বোলাররা। ম্যাচে চালকের আসনে বাংলা বলাটা বাড়াবাড়ি হবে না। সুদীপ ঘরামি ও অনুষ্টুপ মজুমদারের জোড়া শতরান। অভিষেক রামন, অভিমন্যু ইশ্বরন, মনোজ তিওয়ারি ও অভিষেক পোড়েলের হাফ-সেঞ্চুরি।

আরও পড়ুন - Hair Care Tips: মা-ঠাকুমার আমলের এই ঘরোয়া টোটাকাতেই চুলের সমস্যার সমাধান এক চুটকিতেই

টপ অর্ডারের ২ জন ব্যাটসম্যানের সেঞ্চুরি এবং ৪ জনের হাফ-সেঞ্চুরির সুবাদে ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে রানের পাহাড়ে বাংলা। বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বাংলা। তারা প্রথম দিনের খেলা শেষ করে ১ উইকেটে ৩১০ রান তুলে। সুদীপ ১০৬ ও অনুষ্টুপ ৮৯ রানে অপরাজিত ছিলেন।

তার পর থেকে দ্বিতীয় দিনে খেলতে নেমে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান গত দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানই। অনুষ্টুপ ১৫টি বাউন্ডারির সাহায্যে ১৯৪ বলে ১১৭ রান করে আউট হন। সুদীপ সাজঘরে ফেরেন ব্যক্তিগত দ্বিশতরানের দোরগোড়া থেকে। ২১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৮০ বলে ১৮৬ রান করে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে মাঠ ছাড়তে হয় সুদীপকে।

আগের দিন চোট পেয়ে মাঠ ছাড়া অভিষেক রামন দ্বিতীয় দিনে পুনরায় ব্যাট করতে নামেন। তিনি আউট হন ব্যক্তিগত ৬১ রানের মাথায়। ১০৯ বলের ইনিংসে ৮টি চার ও ১টি ছক্কা মারেন রামন। মনোজ তিওয়ারির সঙ্গে জুটি বেঁধে বাংলাকে ৫০০ রানের গণ্ডি পার করান নবাগত উইকেটকিপার-ব্যাটসম্যান অভিষেক পোড়েল। তিনিও আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের শিকার হন।

১১টি বাউন্ডারির সাহায্যে ১১১ বলে ৬৮ রান করে সাজঘরে ফেরেন পোড়েল। শাহবাজ আহমেদকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন মনোজ। আপাতত দ্বিতীয় দিনের শেষে বাংলা তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৫৭৭ রান তুলেছে। মনোজ তিওয়ারি ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪৬ বলে ৫৪ রান করে অপরাজিত রয়েছেন।

শাহবাজ ১টি ছক্কার সাহায্যে ১০ বলে ৭ রান করে নট-আউট থাকেন। ঝাড়খণ্ডের হয়ে ১২২ রানে ২টি উইকেট নেন সুশান্ত মিশ্র। ১টি করে উইকেট নিয়েছেন রাহুল শুক্লা, শাহবাজ নদিম ও অনুকূল রায়। এবার এই ম্যাচ জেতা বাংলার বোলারদের ওপর নির্ভরশীল। কোচ অরুণ লাল আশাবাদী বাংলার বোলাররা নিজেদের সেরাটা উজাড় করে দেবে ঝাড়খণ্ডের উইকেট তুলতে।

Eron Roy Burman
Published by:Debalina Datta
First published:

Tags: Bengal Cricket Team, Ranji Trophy, Ranji Trophy 2022

পরবর্তী খবর