• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • RANJI TROPHY 2021 22 FINAL WILL BE PLAYED IN KOLKATA SMJ

Ranjy Trophy 2021-22: রনজি ট্রফির ফাইনাল এবার কলকাতায়

Ranji Trophy 2021-22: রনজি ট্রফির ফাইনাল এবার কলকাতায় হবে।

Ranji Trophy 2021-22: রনজি ট্রফির ফাইনাল এবার কলকাতায় হবে।

  • Share this:

    #নয়াদিল্লি: 

     আগামী মরশুমের জন্য ঘরোয়া ক্রিকেটের ক্রীড়া সূচি ঘোষণা করল বিসিসিআই। রঞ্জি ট্রফি হবে এবার ছটি শহরে। ফাইনাল ও নক আউটের ম্যাচগুলি হবে কলকাতায়। গত বছর করোনার জন্য প্রথমবার রঞ্জি ট্রফি আয়োজন করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এবার দেশের সবথেকে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট লিগ অনুষ্ঠিত হবে। অন্যদিকে মুস্তাক আলি টি-২০ ট্রফির ম্যাচও হবে ৬টি শহরে। নক আউট-এর প্রতিটি ম্যাচ হবে দিল্লিতে। রঞ্জি ট্রফি ম্যাচ ১৩ জানুয়ারি থেকে শুরু হতে পারে। দল গুলিকে ভাগ করা হয়েছে ৬টি গ্রুপে। মুম্বই, ব্যাঙ্গালোর, কলকাতা, আহমেদাবাদ, ত্রিবন্দ্রম ও চেন্নাইয়ে ম্যাচ হবে। পাঁচ দিনের কোয়ারেন্টাইন এর পর নকআউট পর্ব শুরু হবে। কোয়ার্টার ফাইনাল ২৮ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত। সেমিফাইনাল ১২ থেকে ১৬ মার্চ পর্যন্ত সেমিফাইনাল এবং ফাইনাল ১৬ থেকে ২০ মার্চের মধ্যে হবে। গতবারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র এবার গ্রুপ ডি তে।

    ৩৮ টি দলকে ছটি গ্রুপে ভাগ করা হয়েছে। তবে তিনটি বড় দল একই গ্রুপে রয়েছে। কর্ণাটক, দিল্লি, মুম্বাই, হায়দরাবাদ, মহারাষ্ট্র, উত্তরাখণ্ড এলিট গ্রুপে রয়েছে। এই গ্রুপের খেলা কলকাতায় হবে। এলিট গ্রুপ এ'তে গুজরাট, পাঞ্জাব, হিমাচল, মধ্যপ্রদেশ, সার্ভিসেস এবং অসম রয়েছে। এই গ্রুপের খেলা হবে মুম্বাইতে। বি গ্রুপে বাংলা, বিদর্ভ, রাজস্থান, কেরল, হরিয়ানা, ত্রিপুরা রয়েছে। খেলা হবে ব্যাঙ্গালোরে। গ্রুপ ডি-র খেলা হবে আহমেদাবাদে।  এই গ্রুপে রয়েছে সৌরাষ্ট্র তামিলনাড়ু রেলওয়ে, জম্মু-কাশ্মীর, ঝাড়খন্ড এবং গোয়া। গ্রুপ ই-তে রয়েছে অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, বরোদা, ওড়িশা, ছত্তিশগড় ও পুডুচেরি। এই গ্রুপের খেলা হবে ত্রিবান্দ্রমে। প্লেট গ্রুপে আটটি দল রয়েছে চন্ডিগড়, মেঘালয়, বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, সিকিম, অরুণাচল। খেলা হবে চেন্নাইয়ে।

    মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির খেলা শুরু হতে পারে ৪ নভেম্বর থেকে। লখনৌ, গুয়াহাটি, বরোদা, দিল্লি, হরিয়ানা ও বিজয়ড়াতে খেলা হবে। নক আউটের খেলা ১৬ নভেম্বর থেকে হতে পারে। ফাইনাল হতে পারে ২২ নভেম্বর। বিজয় হাজারে নিয়ে এখনো পর্যন্ত কোনও আপডেট দেয়নি বিসিসিআই

    Published by:Suman Majumder
    First published: