corona virus btn
corona virus btn
Loading

"রণদেব আমার জীবনে করোনা ভাইরাস, ওর জন্যই বাংলা ছাড়তে বাধ্য হলাম..." বিস্ফোরক অভিযোগ দিন্দার

বাংলা ছাড়ার জন্য এনওসির আবেদনের পরই নিউজ18 বাংলাকে টেলিফোনে সাক্ষাৎকার দিলেন অশোক দিন্দা।

  • Share this:

#কলকাতা: "রণদেব বসু আমার জীবনে করোনা ভাইরাস। ওর জন্যই আমি বাংলা ছাড়তে বাধ্য হলাম।" বিস্ফোরক অভিযোগ ক্রিকেটার অশোক দিন্দার। বাংলা ছাড়ার জন্য এনওসির আবেদনের পরই নিউজ18 বাংলাকে টেলিফোনে সাক্ষাৎকার দিলেন অশোক দিন্দা। সেখানেই একাধিক প্রশ্নের সোজাসাপ্টা জবাব নৈছনপুর এক্সপ্রেসের।

প্রশ্ন, দীর্ঘ ১০ বছর বাংলার জার্সিতে সাফল্যের সাথে খেলার পর এভাবে রাজ্য ছাড়া সিদ্ধান্ত কেন?

অশোক দিন্দা- এই সিদ্ধান্ত নতুন নয়। গত মরশুমে দল থেকে অন্যায় ভাবে বাদ পড়ার পরই নিয়ে ছিলাম। তবে নিয়ম অনুযায়ী এবার এনওসি চেয়ে সিএবিতে আবেদন করলাম। আসলে রণদীপ বসুর জন্যই আমার বাংলা ছাড়ার সিদ্ধান্ত।

প্রশ্ন, কেন রণদেব বসুর সঙ্গে সমস্যাটা কোথায়?

অশোক দিন্দা- রণদেব বসু আমার জীবনে করোনা ভাইরাসের মতো। আজকের এই দিনটার জন্য ওই দায়ী। আমি বলেছিলাম রণদেব বসু যদি বোলিং কোচ থাকে তাহলে আমি আর বাংলায় খেলব না। নতুন মরশুমে দেখলাম রণদেব কোচ রয়েছেন। তাই আমি বাংলা ছাড়া সিদ্ধান্ত নিয়েছি। এখানে কোচেদের সঙ্গে চুক্তি হয়, ক্রিকেটারদের সঙ্গে তো আর চুক্তি হয় না। তাই আমি ছেড়ে দিলাম।

প্রশ্ন, গত মরশুমে রণদেব বসুর সঙ্গে ঝামেলার পরেই আপনাকে বাংলা দল থেকে ছেঁটে ফেলা হয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে। পরে ক্ষমা চাইতে বলা হলেও আপনি তা করেননি। টিম ম্যানেজমেন্ট আপনাকে আর দলে ফেরায়নি। ক্ষমা চেয়ে নিলে সমস্যাটা মিটে যেত না ?

অশোক দিন্দা- ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না। যেখানে আমি অন্যায় করিনি সেখানে ক্ষমা চাইব কেন? সিএবির সিদ্ধান্ত নিয়ে আমার কোনও সমস্যা নেই। ওরা যা ঠিক মনে করেছিল। আমি যা ঠিক মনে করেছি করলাম। তবে এটা বলতে পারি বাংলা দলে ক্রিকেটারদের থেকে কোচের জন্য দরদ বেশি। আমরা শুধু ম্যাচ ফি-টাই পাই।

প্রশ্ন, বাংলার হয়ে উৎপল চট্টোপাধ্যায়ের পর আপনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট প্রাপক। আরেকটু সম্মান কি আশা করেছিলেন?

অশোক দিন্দা- আমি চাই না আমাকে ফুলমালা দিয়ে বিদায় জানানো হোক। আজ পর্যন্ত যা করেছি সব বাংলার হয়ে ক্রিকেট খেলেই করেছি। বাংলা ক্রিকেট দলের জন্যই আমার যাবতীয় সাফল্য। আমার মধ্যে এখনও ক্রিকেট আছে। আরো দু-একটা মরশুম ক্রিকেট খেলব।

প্রশ্ন, কোন রাজ্যের হয়ে খেলবেন? শোনা যাচ্ছে গোয়ার হয়ে খেলবেন?

অশোক দিন্দা- বেশ কয়েকটি রাজ্য থেকে প্রস্তাব আছে। গোয়া, ছত্তিশগড়, ওড়িশা, অসমের মধ্যে কোনও একটি রাজ্যের হয়ে খেলব। এবার চাপমুক্ত ক্রিকেট খেলতে পারব। এতদিন বাংলার জন্য প্রচুর চাপ নিতে হয়েছিল। আশা করি শেষ কয়েকটা বছর ক্রিকেটকে উপভোগ করব। তবে এটুকু বলতে পারি একটি সুন্দর জায়গায় যাব খেলার জন্য।

প্রশ্ন, রণদেব বসুর সঙ্গে তো আপনি অতীতেও ঝামেলায় জড়িয়ে ছিলেন। সমস্যাটা ঠিক কোথায়?

অশোক দিন্দা- আমি সব সময় স্পষ্ট কথা বলি। কানাঘুষো করিনা। কারোর পিছনে কথা বলা আমার স্বভাব নয়। অন্যায় দেখলে প্রতিবাদ করেছি। সবকিছু বাংলা ক্রিকেটের স্বার্থে। নিজের যোগ্যতায় ক্রিকেট খেলেছি। দলবাজি করা আমার কাজ নয়।

প্রশ্ন, একাধিক ম্যাচে নিজের কাঁধে দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছেন।বাংলার হয়ে একাধিকবার বর্ষসেরা হয়েছেন। শেষটা অন্যরকম হতে পারত না?

অশোক দিন্দা- বাংলার হয়ে আমি নিজের সেরাটা উজাড় করে দিয়েছি। নতুন বোলারদের গাইড করেছি। আমার কি প্রাপ্য ছিল তা নিয়ে ভাবতে চাই না। যেটা ঠিক মনে করেছি সেটাই করছি। আরেকটা চ্যালেঞ্জ নিলাম। দেখা যাক কি হয়। এনওসি পাওয়ার পর আমি আমার পরবর্তী সিদ্ধান্ত ঘোষণা করব।

শেষ প্রশ্ন, আগামী দিনে বাংলার বিরুদ্ধে বল করতে হলে কি করবেন?

অশোক দিন্দা- আগে দেখা যাক কোন রাজ্যের হয়ে খেলি। বাংলার বিরুদ্ধে খেলা থাকবে কিনা জানিনা তো। তবে খেলতে হল কোনও সমস্যা নেই আমি পেশাদার ক্রিকেটার।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: June 22, 2020, 7:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर