corona virus btn
corona virus btn
Loading

‘‌আমি আপনার বাড়িতেই থাকব, যাবো না’‌ মহিলা গুণমুগ্ধের কথায় চমকে গিয়েছিলেন দ্রাবিড়

‘‌আমি আপনার বাড়িতেই থাকব, যাবো না’‌ মহিলা গুণমুগ্ধের কথায় চমকে গিয়েছিলেন দ্রাবিড়

ভারতীয় দলে একটা দীর্ঘসময় ধরে তাঁর মতো মাল্টিটাস্কিং প্লেয়ার সত্যিই দুর্লভ

  • Share this:

#‌হায়দরাবাদ:‌ ‘‌মিস্টার ডিপেন্ডেবল’, এই নামেই তাঁকে চেনে আসমুদ্র হিমাচল। ভারতীয় ক্রিকেট দলের এক সময়ের স্তম্ভ রাহুল দ্রাবিড়ের ফ্যান ফলোয়িংয়ের সংখ্যা কম নয়। শুধু ফ্যান ফলোয়িং বললে অবশ্য ঠিক হবে না, বিশেষত মহিলাদের মধ্যে এই ভারতীয় ক্রিকেটারের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তেমনই এক মহিলা গুণমুগ্ধের কীর্তি একদিন অবাক করে দিয়েছিল দ্রাবিড়কে। ২০১৬ সালে দেওয়া একটি সাক্ষাৎকারে সেই দিনের কথা বলেছিলেন তিনি।

‘‌সেদিন আমি সদ্য ভারতীয় দলের হয়ে একটা ক্রিকেট ট্যুর সেরে ফিরেছি। দুপুরবেলা বাড়িতে বিশ্রাম নিচ্ছিলাম।‌ উঠলাম যখন মা বললেন, বাইরে একজন ফ্যান এক ঘণ্টা ধরে অপেক্ষা করছেন। হায়দরাবাদ থেকে তিনি শুধু আমার সঙ্গে দেখা করবেন বলে এখানে এসেছেন। আমি ভাবলাম, একবার দেখা করে নেওয়াই যায়। কী আর এমন হবে, হয়ত সই চাইবেন, ছবি তুলবেন।

কিন্তু আমি ওনার কথা শুনে চমকে গিয়েছিলাম। উনি বললেন, অনেক দূর থেকে বাড়ি ছেড়ে দিয়ে উনি এখানে চলে এসেছেন। তাই এখান থেকে উনি যাবেন না। আমার বাড়িতেই থাকবেন। তারপর অবশ্য বুঝিয়ে সুঝিয়ে বিষয়টির সমাধান করা গিয়েছিল। কিন্তু আমার বাড়ির লোক বুঝে গিয়েছিলেন, এ ভাবে যে কাউকে হুট করে বাড়িতে ঢুকতে দেওয়া ঠিক নয়।’‌ ঘটনাটা বলার পরেই হেসে উঠেছিলেন দ্রাবিড়।

এ কথা সত্যি, ভারতীয় দলে একটা দীর্ঘ সময় ধরে তাঁর মতো মাল্টিটাস্কিং প্লেয়ার সত্যিই দুর্লভ। একসময়ে দলের প্রয়োজনে উইকেট কিপিং করেছেন নিয়মিত। দলের মিডল অর্ডারের তিনিই ছিলেন স্তম্ভ। অধিনায়কত্বও করেছেন। সব মিলিয়ে তিনি ছিলেন দলের সম্পদ। মনও জয় করেছেন বহুজনের। আর এই গুণমুগ্ধদের মধ্যেই লুকিয়ে আছেন বহু মহিলা।

First published: May 5, 2020, 3:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर