Home /News /sports /
Nadal Australian Open: সহজ জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে যাত্রা শুরু নাদাল এবং ওসাকার

Nadal Australian Open: সহজ জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে যাত্রা শুরু নাদাল এবং ওসাকার

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সহজ জয় নাদাল এবং ওসাকার

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সহজ জয় নাদাল এবং ওসাকার

Rafael Nadal and Naomi Osaka easy win Australian Open. অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সহজ জয় নাদাল এবং ওসাকার

  • Share this:

    #মেলবোর্ন: প্রথম রাউন্ডে সহজ জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে যাত্রা শুরু করলেন রাফায়েল নাদাল। সোমবার টুর্নামেন্টের প্রথম দিন ষষ্ঠ বাছাই নাদাল মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কস গিরনকে ৬-১,৬-৪,৬-২ সেটে হারিয়ে দেন তিনি। রবিবার ভিসা বাতিল হয়ে যাওয়ার জন্য নোভাক জকোভিচ দেশে ফিরে যাওয়ায় নাদালই বর্তমানে পুরুষদের বিভাগে আছেন যিনি আগে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। জকোভিচ না থাকায় ২১ তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের জন্য নাদালের পথ অনেকটাই সহজ হবে তা বলাই বাহুল্য।

    আরও পড়ুন - Bumrah on Virat Kohli: অধিনায়ক না থাকলেও বিরাটের উপস্থিতি দলের প্রেরণা, বলছেন বুমরাহ

    পায়ের পাতায় চোটের কারণে ৫ মাস পর গ্র্যান্ডস্ল্যামের কোর্টে ফিরলেন স্প্যানিশ টেনিস তারকা। কোর্টে ফিরে ৩৫ বছর বয়সী নাদালের বক্তব্য, গত কয়েকমাস আমার কাছে খুব চ্যালেঞ্জের ছিল। খুব কঠিন সময় কাটিয়েছি। মনের মধ্যে অনেক দ্বিধাদ্বন্দ ছিল। তুমি কখন আবার চোটের থেকে ফিরবে জান না, বিষয়টি খুব কঠিন, একেকটা দিন যায়, তুমি আশা করতে থাক। কিন্তু আমি ইতিবাচক আছি।

    আরও পড়ুন - IND vs SA ODI : টেস্ট সিরিজের ব্যর্থতা ভুলে একদিনের প্রস্তুতিতে মগ্ন ভারতীয় দল, রইল ছবি

    গত সপ্তাহে এখানেই আমি তিনটি ম্যাচ ও একটি টুর্নামেন্ট জিতেছি। রাফায়েল নাদাল এখনও পর্যন্ত একবারই অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। ২০০৯ সালের টুর্নামেন্টে পুরুষ সিঙ্গলসে জয়ী হন নাদাল। এই টুর্নামেন্ট শুরু হওয়ার ঠিক আগেই মেলবোর্ন সামার সেট জিতে এবারের অস্ট্রেলিয়ান ওপেনে ভাল ফল করার ব্যাপারে অনেকটাই আত্মবিশ্বাসী নাদাল।

    মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কস গিরণের বিরুদ্ধে কোনো সমস্যাতেই দেখা যায়নি নাদালকে। দ্বিতীয় রাউন্ডে জার্মানির য়ানিক হানফমানের মুখোমুখী হবেন তিনি। হানফমান এদিন প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার ফেভারিট থানাসি কোক্কিনাকিসকে ৬-২, ৬-৩, ৬-২ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। অন্যদিকে, ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের মহিলা সিঙ্গলস চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা প্রথম রাউন্ডে দাপুটে জয় পেলেন কলম্বিয়ার ক্যামিলা অসোরিওর বিরুদ্ধে।

    ওসাকা প্রথম সেটে ৫-০ ব্যবধানে এগিয়ে যান। এরপর কিছুটা ম্যাচে ফেরেন অসোরিও। কিন্তু ওসাকা তারপরেই ম্যাচের নিয়ন্ত্রণ তার হাতে নিয়ে নেন। শেষ পর্যন্ত ৬-৩, ৬-৩ ব্যবধানে অসোরিওকে পরাস্ত করেন ওসাকা। টুর্নামেন্টে ১৩ তম বাছাই ওসাকা মানসিক সমস্যার কারণে ৪ মাস বিরতি নেওয়ার পর গ্র্যান্ড স্ল্যামের কোর্টে ফিরলেন।

    চারবারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী ওসাকা বুধবার দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ৫৪ তম স্থানাধিকারী টেনিস খেলোয়াড় মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেঙ্গেলের মুখোমুখী হবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australian Open, Rafael Nadal

    পরবর্তী খবর