Home /News /sports /
IND vs WI, 3rd ODI: সিরাজ, প্রসিদ্ধদের দাপটে হোয়াইট ওয়াশ ওয়েস্ট ইন্ডিজ! বড় জয় রোহিতের ভারতের

IND vs WI, 3rd ODI: সিরাজ, প্রসিদ্ধদের দাপটে হোয়াইট ওয়াশ ওয়েস্ট ইন্ডিজ! বড় জয় রোহিতের ভারতের

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর বিরাট এবং রোহিতের শুভেচ্ছা বিনিময়

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর বিরাট এবং রোহিতের শুভেচ্ছা বিনিময়

Prasidh Krishna and Mohammed Siraj brilliant spell as India whitewash West Indies. ক্যারিবিয়ানদের ৩-০ হোয়াইটওয়াশ করে সিরিজ ভারতের। সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণ পেলেন তিনটি উইকেট

  • Share this:

    ভারত - ২৬৫

    ওয়েস্ট ইন্ডিজ -  ১৬৯

    ভারত জয়ী ৯৬ রানে

    #আমেদাবাদ: ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হারবে এটা জানার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার ছিল না। ভারত সহজেই ক্যারিবিয়ানদের ৩-০ উড়িয়ে দিয়ে সিরিজ পকেটে পুরে নিল। ভারতের দেওয়ার টার্গেট তাড়া করতে নেমে প্রথম থেকেই কেমন যেন আসা-যাওয়ার পালা লেগে গেল ক্যারিবিয়ানদের। প্রথম ধাক্কা দিলেন সিরাজ হোপকে ফিরিয়ে দিয়ে। এরপর দীপক চাহার এক ওভারে তুলে নিলেন ব্র্যান্ডন কিং এবং সামারা ব্রুকসকে।

    আরও পড়ুন - Soumyadip Roy: টেবিল টেনিসের জাতীয় কোচ সৌম্যদীপ রায় গড়াপেটায় অভিযুক্ত- দিল্লি হাইকোর্ট

    ২৫ রানে তিন উইকেট হারিয়ে তখন ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ। দেখে মনে হচ্ছে এই ম্যাচে তাদের খেলার ইচ্ছে নেই। আগামীকালের আইপিএল নিলামে মন বেশি। ড্যারেন ব্রাভো (১৯) এবং জেসন হোল্ডার (৬) দাঁড়াতে পারলেন না। দুটো উইকেট নিলেন প্রসিদ্ধ কৃষ্ণ। কিছুটা লড়াই করলেন অধিনায়ক নিকোলাস পুরান (৩৪)। ফ্যাবিয়ান অ্যালেন খাতা না খুলেই ফিরে গেলেন। তাকে ফেরালেন কুলদীপ।

    শেষদিকে কিছুটা আলো ছড়িয়ে গেলেন ওডিয়ান স্মিথ। ১৮ বলে ৩৬ করলেন এই হার্ড হিটার। অবশেষে সিরাজের বলে ফিরলেন তিনি। কিন্তু এরপর আলজারি জোসেফ এবং হেডেন ওয়ালশ মিলে কিছুটা প্রতিরোধ গড়ে তুললেন। সূর্যকুমার এবং প্রসিদ্ধ কৃষ্ণ সহজ ম্যাচ না ফেলে দিলে আরো আগে শেষ হয়ে যেত ক্যারিবিয়ানদের লড়াই।

    শেষ পর্যন্ত সিরাজ ফিরিয়ে দিলেন ওয়ালশকে। তিন উইকেট পেলেন সিরাজ। প্রসিদ্ধ কৃষ্ণও পেলেন তিনটি উইকেট। আমেদাবাদে একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ এড়াতে করতে হত রান। টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ভারত তোলে ২৬৫ রান। শ্রেয়স আইয়ার ২০ রানের জন্য শতরান হাতছাড়া করে প্যাভিলিয়নে ফেরেন। অর্ধশতরান করেন ঋষভ পন্থ। রোহিত শর্মা, বিরাট কোহলি, শিখর ধাওয়ান, সূর্যকুমার যাদবরা ব্যর্থ।

    তবে লোয়ার অর্ডারে ব্যাট হাতে ভরসা দিয়েছেন ওয়াশিংটন সুন্দর ও দীপক চাহার। ওয়েস্ট ইন্ডিজের সফলতম বোলার জেসন হোল্ডার নিয়েছেন ৪ উইকেট, ৮ ওভারে একটি মেডেন-সহ ৩৪ রানের বিনিময়ে। হেডেন ওয়ালশ ও আলজারি জোসেফ দুটি করে উইকেট দখল করেন। একটি করে উইকেট নেন ফ্যাবিয়ান অ্যালেন ও ওডিয়ান স্মিথ।

    টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কায়রন পোলার্ড এই ম্যাচেও খেলতে না পারায় ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিচ্ছেন নিকোলাস পুরাণ। ভারতীয় দলে এদিন চারটি পরিবর্তন হয়েছে। হাল্কা চোট থাকায় নেই লোকেশ রাহুল। দীপক হুডা, শার্দুল ঠাকুর ও যুজবেন্দ্র চাহালকেও রাখা হয়নি প্রথম একাদশে।

    দলে এসেছেন কুলদীপ যাদব, শ্রেয়স আইয়ার, শিখর ধাওয়ান ও দীপক চাহার। এই জয়ের ফলে দক্ষিণ আফ্রিকার মাটিতে ০-৩ একদিনের সিরিজ হেরে যে পয়েন্ট হারিয়েছিল ভারত, কিছুটা হলেও সেটা পুনরুদ্ধার করা যেতে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Prasidh Krishna

    পরবর্তী খবর