Home /News /sports /
Shoaib Akhtar on Umran Malik : উমরান ভেঙে দাও আমার রেকর্ড! পাকিস্তান থেকে বিশেষ বার্তা শোয়েবের

Shoaib Akhtar on Umran Malik : উমরান ভেঙে দাও আমার রেকর্ড! পাকিস্তান থেকে বিশেষ বার্তা শোয়েবের

উমরানকে নিজের রেকর্ড ভাঙতে দেখতে চান শোয়েব

উমরানকে নিজের রেকর্ড ভাঙতে দেখতে চান শোয়েব

Shoaib Akhtar wants Umran Malik to break his record of 161 kmph soon. উমরানকে নিজের রেকর্ড ভাঙতে দেখতে চান শোয়েব আখতার

  • Share this:

    #করাচি: বিশ্ব ক্রিকেটের গতির নতুন সওদাগর বলা হচ্ছে উমরান মালিককে। কাশ্মীরের এই তরুণ নজর কেড়ে নিয়েছেন স্বয়ং শোয়েব আখতারের। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' শোয়েব জানিয়েছেন তিনি খুশি হবেন যদি তার রেকর্ড উমরানের হাতে ভাঙে। আখতার নিশ্চিত দক্ষিণ আফ্রিকার মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তার করা ১৬১.৩ কিলোমিটার এর রেকর্ড ভেঙে দেবেন উমরান। নিজের চোখে দেখতে চান তিনি।

    আরও পড়ুন - Andre Russell, KKR : পরিসংখ্যান বলছে আইপিএলে সর্বকালের সেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল! দেখে নিন

    একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে সানরাইজ়ার্স হায়দরাবাদের নতুন তারকাকে নিয়ে শোয়েব বলেছেন, গতি প্রয়োজন। কিন্তু উমরানকে সেই গতিকে নিয়ন্ত্রণে রাখতে হবে। সেই বিষয়টা রপ্ত করতে পারলে যে কোনও দলেরই সম্পদ হয়ে উঠবে উমরান। প্রাক্তন পাক পেসার যোগ করেছেন, আইপিএলে সবে দ্বিতীয় মরসুম খেলছে উমরান। এর পরে তৃতীয় মরসুম আসবে। ব্যাটাররাও এর পরে উমরানকে বুঝে ফেলবে।

    তার উপরে পরিশ্রমের ফলে ক্লান্তি আসবে। তাই ওকে ফিটনেসও বাড়াতে হবে চোট-আঘাত কাটিয়ে দীর্ঘ মরসুম খেলার জন্য। অনেকেই কিন্তু ফিটনেস বজায় না রাখতে পেরে আইপিএলে ভাল খেলেও জাতীয় দলের হয়ে সে ভাবে দাগ কাটতে পারে না। আরও সংযোজন, যদিও যশপ্রীত বুমরা সেই দলে পড়ে না। ও খেলার বাইরে আলাদা করে ব্যায়াম করে নিজেকে ফিট রাখে।

    যোগ করেছেন, প্রত্যেক ম্যাচেই বলের গতি বাড়াতে বাড়াতে ও ঘণ্টায় ১৫৫ কিমিতে পৌঁছেছে। ভারতীয় দলে এই প্রতিদ্বন্দ্বিতা ভাল। এক সময়ে ভারতীয় দলে ভাল মানের পেসারের অভাব ছিল। এখন নবদীপ সাইনি, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ও যশপ্রীত বুমরার মতো একাধিক ভাল মানের পেসার জাতীয় দলের প্রথম একাদশে ঢোকার জন্য লড়ছে। এটা ভাল লক্ষণ।

    উমেশ যাদবও ভাল বল করছে। ভাল মানের ১০-১২জন পেসার এই মুহূর্তে ভারতে রয়েছে। এতে ভারতীয় নির্বাচকদের কাজটা কঠিন হয়েছে। শোয়েব জানিয়েছেন অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে তিনি নিশ্চিত ভাবেই দেখতে চান উমরানকে।

    বিশ্বমঞ্চে নিজেকে জাহির করছেন উমরান সেটাই আসল লক্ষ্য হওয়া উচিত মনে করেন শোয়েব। পাশাপাশি নিজের ফিটনেস এবং ট্রেনিং আরও বেশি সক্ষমতা বাড়াতে হবে উমরানকে বলছেন শোয়েব।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Shoaib Akhtar, Umran Malik

    পরবর্তী খবর