Home /News /sports /
Pakistan reaction on Virat Kohli : বিরাট বিদায়ে হৃদয় রক্তাক্ত হয়েছে পাকিস্তানের আমির থেকে নাসিম শাহদের

Pakistan reaction on Virat Kohli : বিরাট বিদায়ে হৃদয় রক্তাক্ত হয়েছে পাকিস্তানের আমির থেকে নাসিম শাহদের

বিরাটের সঙ্গে এই ছবি পোস্ট করেছেন মহম্মদ আমির

বিরাটের সঙ্গে এই ছবি পোস্ট করেছেন মহম্মদ আমির

Pakistani cricketers express reaction on Virat Kohli. বিরাট অধিনায়কত্ব ছাড়ায় মন খারাপ পাকিস্তানি ক্রিকেটারদের

  • Share this:

    #লাহোর: শুধু ভারতবর্ষেই নয়, বিরাট কোহলির ভক্ত রয়েছে সারা বিশ্বজুড়ে। ইংল্যান্ড থেকে অস্ট্রেলিয়া, বাংলাদেশ থেকে দক্ষিণ আফ্রিকা- ক্রিকেট খেলিয়ে দেশগুলো বিরাটকে বরাবর সম্মান করে এসেছে। তবে বর্ডারের ওপারে অর্থাৎ পাকিস্তানেও প্রচুর ভক্ত রয়েছে ভারতের তারকা ক্রিকেটারের। লাহোর, ইসলামাবাদ, করাচি, রাওয়ালপিন্ডি, পেশোয়ার, মুলতানের মত শহরগুলোয় বরাবর ভারত বনাম পাকিস্তান ম্যাচ নিয়ে বিরাট আগ্রহ থাকে।

    আরও পড়ুন - Virat Kohli left the building: ক্যাপ্টেন কোহলির যাত্রা এখানে শেষ! কিন্তু কিং কোহলির নয়

    আর পাকিস্তানিদের কাছে বিরাট কোহলির আলাদা একটা সম্মান আছে। রোহিত শর্মা, কে এল রাহুল যতই ভাল ব্যাটসম্যান হোন, কিন্তু বিরাটকেই বরাবর পছন্দ করে এসেছে পাকিস্তান। তার অন্যতম কারণ অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে বিরাটের দুরন্ত রেকর্ড। শেষবার টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল ভারত। একা লড়াই করেছিলেন বিরাট কোহলি। অর্ধশত রান করেছিলেন।

    আরও পড়ুন - Anushka Sharma on Virat Kohli: 'পাশে বসে তোমার চোখে জল দেখেছি', বিরাটকে নিয়ে আবেগঘন পোস্ট গর্বিত স্ত্রী অনুষ্কার!

    তার টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব ছাড়ার পর পাকিস্তানের বেশকিছু ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় নিজেদের মত প্রকাশ করেছেন। ফাস্ট বোলার নাসিম শাহ লিখেছেন, বিরাট কোহলি অনেক তরুণ ক্রিকেটারদের আইকন। পাকিস্তানেও প্রচুর ভক্ত রয়েছে আপনার। আপনার অবদান অধিনায়ক হিসেবে হিসেব করা সম্ভব নয়। অন্যতম সেরা বাঁহাতি ফাস্ট বোলার মহম্মদ আমির লিখেছেন, বিরাট কোহলির সঙ্গে মাঠে প্রচুর সময় কাটিয়েছি। ব্যক্তিগতভাবেও পরিচয় আছে। এটুকু জানি যত বড় ক্রিকেটার, তত বড় মানুষ। আগামী প্রজন্মের কাছে বরাবর আইকন হিসেবে থেকে যাবে।

    বিরাটকে দেখে পাকিস্তানেও ওর মত ব্যাটিং করতে চায় অনেকে। পাকিস্তানের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান আহমেদ শেহজাদ লিখেছেন, ব্যাটসম্যান বিরাট কোহলির থেকে অনেক কিছু শিখেছি। মাঠে ওর জেতার ইচ্ছে এবং আবেগ ছিল দেখার মতো। কিছু গুরুত্বপূর্ণ টিপসও পেয়েছি। অধিনায়ক হিসেবে ভারতকে প্রচুর সাফল্য দেওয়ার জন্য চিরকাল মনে থেকে যাবে।

    এছাড়াও পাকিস্তানের বিভিন্ন চ্যানেলে বিরাট কোহলির দায়িত্ব ছাড়া নিয়ে বিশেষ প্রোগ্রাম চালানো হয়। তাতে প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের মতামত ব্যক্ত করেন। সবমিলিয়ে শুধু ভারতেই নয়, সীমান্তের ওপারেও হেডলাইন দখল করেছেন কিং কোহলি। প্রাক্তন পাকিস্তানি স্পিনার সৈয়দ আজমল বিরাটকে ম্যাচ জেতানোর ক্ষেত্রে সচিনের থেকেও এগিয়ে রাখতে চান।

    রান তাড়া করার ক্ষেত্রে বিরাট কোহলির থেকে পৃথিবীতে বড় কোন ব্যাটসম্যান নেই জানিয়েছেন আজমল। তবে অধিনায়ক হিসেবে বিরাটের থেকেও ধোনিকে এগিয়ে রাখছেন তিনি। বিরাটের টেস্ট জয়ের সংখ্যা বেশি হলেও অধিনায়ক হিসেবে ধোনির গভীরতাকে বেশি নম্বর দিতে চান তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Pakistan Cricketer, Virat Kohli

    পরবর্তী খবর