Home /News /sports /
Hasan Ali on India vs Pak : ভারতের বিরুদ্ধে চাকা ঘোরাতে চান হাসান

Hasan Ali on India vs Pak : ভারতের বিরুদ্ধে চাকা ঘোরাতে চান হাসান

বিশ্বকাপে চাকা ঘোরাবে পাকিস্তান বলছেন হাসান

বিশ্বকাপে চাকা ঘোরাবে পাকিস্তান বলছেন হাসান

Pakistan fast bowler Hasan Ali willing to rewind Champions trophy final. ভাগ্যের চাকা পাকিস্তানের দিকে ঘোরাতে মরিয়া হাসান এবং বাকি ক্রিকেটাররা। পাক বোর্ডের নতুন চেয়ারম্যান হয়ে রমিজ রাজা ক্রিকেটারদের টাকা বাড়িয়েছেন। ম্যাথু হেডেন এবং ফিল্যান্ডারকে কোচ করে এনেছেন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে। তাই হাসান ভাল কিছুর আশা করছেন

আরও পড়ুন...
  • Share this:

    #রাওয়ালপিন্ডি: টাইম মেশিনে করে পিছিয়ে যেতে হবে কয়েকটা বছর। ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। দ্বিতীয়ার্ধে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়েছিল ভারত। মহম্মদ আমির, হাসান আলি, শাদাব খানদের বিরুদ্ধে সেদিন বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ গুটিয়ে গিয়েছিল। একমাত্র হার্দিক পান্ডিয়া ছাড়া কেউ লড়াই করতে পারেননি। সেই স্মৃতি ভোলা সহজ নয় ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে। পাশাপাশি ওই ম্যাচের স্মৃতি মনে করে গর্বিত বোধ করা স্বাভাবিক পাকিস্তানের।

    হাসান আলি তখন ছিলেন একেবারে নতুন। কিন্তু এখন তিনি অভিজ্ঞ। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ২৪ অক্টোবর মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত - পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফির ওই ম্যাচ বাদ দিলে পুরোটাই ভারতের দিকে পাল্লা ভারী। ৫০ ওভার হোক অথবা টি টোয়েন্টি, আইসিসি বিশ্বকাপে আজ পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। দুটো ফরম্যাট মিলিয়ে ১১-০ এগিয়ে রয়েছে ভারত।

    আরও পড়ুন - Gambhir on De Villiers : বুমরাকে পাল্টা চ্যালেঞ্জ জানাতে পারে ডি ভিলিয়ার্স, বলছেন গম্ভীর

    কিন্তু এবার ভাগ্যের চাকা পাকিস্তানের দিকে ঘোরাতে মরিয়া হাসান এবং বাকি ক্রিকেটাররা। পাক বোর্ডের নতুন চেয়ারম্যান হয়ে রমিজ রাজা ক্রিকেটারদের টাকা বাড়িয়েছেন। ম্যাথু হেডেন এবং ফিল্যান্ডারকে কোচ করে এনেছেন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে। তাই হাসান ভাল কিছুর আশা করছেন। একটি ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাতে তিনি জানান, অতীত রেকর্ড হিসেবে ভারত অনেক এগিয়ে থাকলেও এবার লড়াই হবে আলাদা।

    চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে স্নায়ুর লড়াই অবশ্যই বিরাট ব্যাপার। কিন্তু পাকিস্তান ক্রিকেটাররা যদি নিজেদের মাথা ঠান্ডা রাখতে পারেন, এবং স্বাভাবিক খেলা তুলে ধরতে পারেন, তাহলে জয় অসম্ভব নয়। রামিজ রাজা নিজে ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন। ভারতকে হারাতে গেলে কোন কোন জায়গায় জোর দেওয়া উচিত সেগুলো বুঝিয়েছেন।

    হাসান মেনে নিচ্ছেন এই মুহূর্তে শুধু পাকিস্তানের থেকে নয়, বিশ্বের অন্য দলের তুলনায় এগিয়ে ভারত। কিন্তু প্রতিভা এবং লড়াকু মানসিকতার অভাব পাকিস্তান ক্রিকেটে কখনই ছিল না। চ্যাম্পিয়ন্স ট্রফির স্মৃতি মনে রেখে এই ম্যাচে নামুক পাক ক্রিকেটাররা, সেটাই চান হাসান আলি। কিন্তু তার স্ত্রী সামিয়া আরজু একজন ভারতীয়।ফরিদাবাদের ফ্লাইট ইঞ্জিনিয়ার স্ত্রী বিরাট কোহলির ভক্ত। ভারত বনাম পাকিস্তানের লড়াইয়ে সামিয়ার সমর্থন কিন্তু থাকবে ভারতের দিকেই। হাসান বলছেন, মেনে নেওয়া ছাড়া উপায় নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC T20 World Cup, India Vs pakistan

    পরবর্তী খবর