Home /News /sports /
Gambhir on De Villiers : বুমরাকে পাল্টা চ্যালেঞ্জ জানাতে পারে ডি ভিলিয়ার্স, বলছেন গম্ভীর

Gambhir on De Villiers : বুমরাকে পাল্টা চ্যালেঞ্জ জানাতে পারে ডি ভিলিয়ার্স, বলছেন গম্ভীর

বুমরা বনাম ডিভিলিয়ার্স দেখার জন্য মুখিয়ে আছেন গম্ভীর

বুমরা বনাম ডিভিলিয়ার্স দেখার জন্য মুখিয়ে আছেন গম্ভীর

Gautam Gambhir believes Ab de Villiers has the quality to take on Jasprit Bumrah. গৌতম গম্ভীর জানিয়েছেন একজন ব্যাটসম্যানকেই তিনি দেখেছেন, যিনি বুমরার বিরুদ্ধে আক্রমনাত্মক ব্যাটিং করার চেষ্টা করেন। তিনি দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি এ বি ডিভিলিয়ার্স

আরও পড়ুন...
  • Share this:

    #দুবাই: করোনার জন্য আইপিএল-এর প্রথম পর্ব বন্ধ হওয়ার আগে ৭ ম্যাচে ৫টি জয় পেয়ে তিন নম্বরে রয়েছে বিরাট কোহলির দল আরসিবি। আইপিএলের ইতিহাসে প্রতিবার খাতায়-কলমে শক্তিশালী দল থাকা সত্ত্বেও ট্রফি জিততে পারে না বেঙ্গালুরু। ব্যক্তিগতভাবে বিরাট কোহলির কাছে এটা সম্মানের ব্যাপার। ক্রিকেট পণ্ডিতরা মনে করছেন এবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার সবচেয়ে বড় দাবিদার লাল জার্সিধারীরা। দলের ভারসাম্য খুব ভাল। একাধিক ম্যাচ উইনিং ক্রিকেটার আছে। তাঁদের মধ্যে সেরা এবি ডি ভিলিয়ার্স।

    বয়স বাড়লেও তিনি যেন এখনও অনন্য। গত ৩০ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ বার মাঠে নেমেছিলেন তিনি। এরপর থেকে ডিভিলিয়ার্সের ব্যাট-বলের সঙ্গে কোনও যোগাযোগই ছিল না। তবে ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে নিজের দাপট দেখালেন। ওয়ার্ম আপ ম্যাচ ৪৬ বলে ১০৪ রানের ইনিংস এসেছিল তার ব্যাট থেকে। বুঝিয়ে দিয়েছিলেন কেন তাকে ' মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি ' বলা হয়।

    সম্প্রতি ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর জানিয়েছেন একজন ব্যাটসম্যানকেই তিনি দেখেছেন, যিনি বুমরার বিরুদ্ধে আক্রমনাত্মক ব্যাটিং করার চেষ্টা করেন। তিনি দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ডিভিলিয়ার্স। আধুনিক ক্রিকেটে যখন পৃথিবীর সেরা ব্যাটসম্যানদের বিরুদ্ধে বুমরার সাফল্য নজরকাড়া, তখন একমাত্র ডি ভিলিয়ার্স, যিনি কিনা ভয়ডরহীন হয়ে আক্রমণ করতে পারেন ভারতীয় পেসারকে।

    আসলে গম্ভীর মনে করেন এবি এমন একজন ব্যাটসম্যান, যাঁর পৃথিবীর যেকোন ধরনের উইকেটে মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে। এই ব্যাপারে তিনি বাকি সকলের থেকে অনেক এগিয়ে। তার টেকনিক ব্যাখ্যা করে বোঝানো সম্ভব নয়। কখন ক্রিজকে কীভাবে ব্যবহার করতে হয়, সেটা তার থেকে ভাল কেউ জানে না। একজন অসম্ভব প্রতিভা সম্পন্ন ক্রিকেটারের এটাই সবচেয়ে বড় গুণ।

    তবে এবার চ্যাম্পিয়ন হওয়ার সবচেয়ে বড় সুযোগ আরসিবি হারিয়ে ফেললে, ভবিষ্যতে আবার কবে তাদের সামনে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আসবে নিশ্চিত নন কেকেআর দলের প্রাক্তন অধিনায়ক। এবি ডি ভিলিয়ার্স ছাড়াও ম্যাক্সওয়েল এবং জেমিসন ভাল ক্রিকেটার মনে করেন গম্ভীর। পাশাপাশি শ্রীলঙ্কার লেগ স্পিনার হাসারাঙ্গাকে দলে নিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে আরসিবি নিশ্চিত গম্ভীর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Gautam Gambhir, IPL 2021

    পরবর্তী খবর