Home /News /sports /
Danish Kaneria Writes Jay Shree Ram: পাকিস্তানের ক্রিকেটারের মুখে 'জয় শ্রী রাম'! পেলেন ভারতে আসার নিমন্ত্রণ

Danish Kaneria Writes Jay Shree Ram: পাকিস্তানের ক্রিকেটারের মুখে 'জয় শ্রী রাম'! পেলেন ভারতে আসার নিমন্ত্রণ

Danish Kaneria: পাকিস্তানে বসে জয় শ্রী রাম উচ্চারণ! অনেকেই তাঁকে সাবধানে থাকার পরামর্শ দিলেন।

  • Share this:

    #করাচি: ভারত ও পাকিস্তানে ক্রিকেট দারুন জনপ্রিয়। দুই দেশের ক্রিকেট নিয়ে সমান উন্মাদনা রয়েছে। আর দুই দেশেই ক্রিকেটাররা ব্যাপক জনপ্রিয়। তবে দানিশ কানেরিয়ার ব্যাপারটা আলাদা।

    দানিশ পাকিস্তানের হয়ে খেলা হিন্দু ক্রিকেটার। তার উপর গড়াপেটায় তাঁর নাম জড়িয়েছিল। ফলে পাকিস্তানে তিনি কোণঠাঁসা। তবে গত কয়েক বছর ধরে দানিশ কানেরিয়া নিজের অধিকারের জন্য লড়ছেন। পাক বোর্ডের বিরুদ্ধে বিস্ফোরক দাবিও করেছিলেন প্রাক্তন স্পিনার। লাভ হয়নি। তাঁর কেরিয়ার একইরকমভাবে স্তব্ধ হয়ে রয়েছে।

    আরও পড়ুন- আধপেটা খাওয়া থেকে কোটি কোটি টাকার চুক্তি! আকাশ ছুঁতে চান চেতন

    এবার হোলির উৎসবে জয় শ্রী রাম স্লোগান তুললেন পাকিস্তানের দানিশ কানেরিয়া। আগেও অবশ্য তাঁর মুখে এই ধ্বনি শোনা গিয়েছিল। টুইটারে অনেকেই তাঁর সাহসিকতাকে স্যালুট জানিয়েছে। পাকিস্তানে বসে জয় শ্রী রাম লিখতে সাহস লাগে, এমনই বক্তব্য অনেকের।

    পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া প্রতিটি উৎসবে শুভেচ্ছা জানান। তিনি হোলি উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন সকলকে। তিনি লিখেছেন, জয় শ্রী রাম। সবাইকে হোলির শুভেচ্ছা জানাচ্ছি। এই কথা বলার সঙ্গে সঙ্গেই তাঁকে টুইটারে পাল্টা অভিনন্দন জানান ভারতীয় সমর্থকরা। এমনকী কানেরিয়াকে ভারতে আসার আমন্ত্রণ জানানো হয়। কেউ কেউ তাঁকে পাকিস্তানে সাবধানে থাকার পরামর্শও দিয়েছেন।

    একটা সময় পাকিস্তানকে অনেক ম্যাচ জিতিয়েছেন কানেরিয়া। ২০০০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেক হয়েছিল কানেরিয়ার। তাঁর বল খেলা যে কোনো ব্যাটারের পক্ষে সহজ ছিল না। কানেরিয়া পাকিস্তানের হয়ে ৬১ টেস্ট ম্যাচে ২৬১টি উইকেট এবং ১৮টি ওয়ানডেতে ১৫ উইকেট নিয়েছেন। পরে ফিক্সিংয়ে নাম জড়ানোয় দল থেকে বাদ পড়ে কানেরিয়ার নাম।

    আরও পড়ুন- মানবিক ফেডেরার! যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে দিলেন বিশাল আর্থিক সহায়তা

    বৈষম্যের শিকার হন কানেরিয়ার-

    হিন্দু হওয়ার কারণে দানিশ কানেরিয়া বরাবরই বৈষম্যের শিকার হন। এমনটা অবশ্য কানেরিয়া নিজেই দাবি করেছেন। কানেরিয়া পাকিস্তানের তারকা আব্দুল কাদির, সাকলাইন মুশতাক এবং মুশতাক আহমেদের চেয়ে বেশি উইকেট নিয়েছেন। তবুও তিনি পাকিস্তানের কিংবদন্তি বোলারদের তালিকায় অন্তর্ভুক্ত হননি। দানিশ কানেরিয়া নিজেই অনেকবার বলেছেন, স্রেফ হিন্দু হওয়ার কারণে সতীর্থরা তাঁর সঙ্গে এক টেবিলে বেসে খাবার পর্যন্ত খেত না।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Danish Kaneria, Pakistan Cricketer

    পরবর্তী খবর