Home /News /sports /
Harbhajan Singh on Babar Azam : বাবরকে এখনই বিরাট, রুটদের পাশে বসাতে চান না হরভজন! কেন জানেন?

Harbhajan Singh on Babar Azam : বাবরকে এখনই বিরাট, রুটদের পাশে বসাতে চান না হরভজন! কেন জানেন?

বাবরকে এখনই বিরাট, রুটদের পাশে বসাতে চান না হরভজন

বাবরকে এখনই বিরাট, রুটদের পাশে বসাতে চান না হরভজন

Babar Azam still needs time to be part of Fab four says Harbhajan. বাবরকে এখনই বিরাট, রুটদের পাশে বসাতে চান না হরভজন

  • Share this:

    #নয়াদিল্লি: আধুনিক ক্রিকেট বিশ্বে অন্যতম সেরা ব্যাটসম্যান পাকিস্তানের বাবর আজম। শেষ কয়েকটা বছর প্রচন্ড ধারাবাহিক তিনি। যখনই মাঠে নেমেছেন, দলকে ভরসা দিয়েছেন। পাকিস্তানের অধিনায়ক ও সেরা ব্যাটার বাবর আজমের ব্যাটিং প্রশংসা করে তাকে ভবিষ্যতের কিংবদন্তি হিসেবে আখ্যায়িত করেছেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং। সম্প্রতি হরভজনকে প্রশ্ন করেন ভারতীয় এক সাংবাদিক। তিনি বলেছিলেন, ফ্যাব ফোরের তালিকায় জায়গা হবে কি-না বাবরের।

    আরও পড়ুন - SRK, KKR : পাকিস্তানের এই অলরাউন্ডারকে কেকেআরের জার্সিতে পেতে ফোন করেছিলেন স্বয়ং শাহরুখ খান! জানেন কে?

    ওই প্রশ্নের জবাবে হরভজন জানান, কিংবদন্তি হিসেবে ক্যারিয়ার শেষ করবেন বাবর। ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জো রুট বর্তমান সময়ের ফ্যাব ফোর নামে পরিচিত। ব্যাট হাতে বড় স্কোর ও ধারাবাহিকভাবে রান করার কারনেই, ক্রিকেট প্রেমিদের চোখে তারা ফ্যাব ফোর।

    তবে সাম্প্রতিক পারফরমেন্সের বিচারে কোহলি-স্মিথ-রুটদের সাথে নাম উঠে আসছে বাবরের। তারপরও এই আলোচনায় এখনই বাবরের নাম বসানোটা তাড়াতাড়িই হয়ে যাবে। তবে ভারতের সাবেক স্পিনার হরভজন মনে করেন, ক্রিকেট কিংবদন্তিদের একজন হয়ে ক্যারিয়ার শেষ করার সম্ভাবনা রয়েছে বাবরের। স্পোটর্সকিডাকে দেয়া এক সাক্ষাৎকারে হরভজন বলেন, আমি মনে করি, সে ফ্যাব ফোর-এ থাকতে পারবে কি-না তা বলাটা একটু তাড়াতাড়ি হয়ে যায়।

    এমনকি আমিও জানি না, ফ্যাব ফোরে কারা আছেন। তবে বাবরের নিশ্চয়ই যোগ্যতা আছে এবং সে অনেক আত্মবিশ্বাসী ও অত্যন্ত কৌশলী একজন পরিপূর্ণ ব্যাটার। সামনের দিকে ক্রিকেটের কিংবদন্তিদের একজন হবেন সে। বাবরকে নিয়ে হরভজন আরও বলেন, তবে এখনই তাকে যেকোন লিগে রাখা খুবই তাড়াতাড়ি। তাকে খেলতে দিন এবং দলের জন্য আরও বেশি রান করতে ও জিততে দিন।

    প্রতিভার দিক থেকে অন্য কারও চেয়ে কম নয় সে। পাকিস্তানের হয়ে ৪০ টেস্টে ২৮৫১ রান, ৮৬ ওয়ানডেতে ৪২৬১ রান ও ৭৪টি টি-টোয়েন্টিতে ২৬৮৬ রান করেছেন ২৭ বছর বয়সী বাবর। হরভজন মনে করেন বাবর খুব ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান। হাতে সব রকম শট আছে। ম্যাচের পরিস্থিতি বুঝে খেলা নিয়ন্ত্রণ করতে জানেন। কিন্তু ফ্যব ফোরের তালিকায় আসতে গেলে তাকে আরও কয়েকটা বছর ধারাবাহিক থাকতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam, Harbhajan Singh

    পরবর্তী খবর