• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS WFI PRESIDENT BRIJ BHUSAN SHARAN SINGH BLAMES VINESH PHOGATS COACH WOLLER AKOS FOR THE FLOP SHOW RRC

সরকারী অনুদানের টাকা নয় ছয় করার অভিযোগ ভিনেশ ফোগাটের কোচের বিরুদ্ধে

ভিনেশের ব্যর্থতায় চটেছে রেসলিং ফেডারেশন

ভিনেশ দু বছর হাঙ্গেরিতে প্রশিক্ষণ নিয়েছে। তার কোচ ওয়ালর আকোসও হাঙ্গেরি থেকেই আসছেন। তিনি তার প্রশিক্ষণ পদ্ধতি দিয়ে আমাদের বোকা বানিয়েছেন

  • Share this:

    #টোকিও: বিখ্যাত ফোগাট পরিবারের কুস্তিগীর ভিনেশ ফোগাট ২০২০ অলিম্পিকে অপ্রত্যাশিত ভাবে খারাপ প্রদর্শন দেখান। ভারতীয় কুস্তি ফেডারেশন ভিনেশের কোচ ওয়ালর আকসকে দায়ী করা হয় এই পরাজয়ের জন্য। কুস্তি ফেডারেশন এর প্রেসিডেন্ট ব্রিজ ভূষণ সরণ সিং দাবি করেন ওয়ালর অনুদানের টাকা নয়ছয় করেছেন। ভারতীয় এক সংবামাধ্যমের সাথে আলোচনায় তিনি বলেছেন ওয়ালরের অনুশীলন পদ্ধতির জন্য একটি নিশ্চিত পদক হাতছাড়া হয়েছে।

    'ভিনেশ দু বছর হাঙ্গেরিতে প্রশিক্ষণ নিয়েছে। তার কোচ ওয়ালর আকোসও হাঙ্গেরি থেকেই আসছেন। তিনি তার প্রশিক্ষণ পদ্ধতি দিয়ে আমাদের বোকা বানিয়েছেন। তিনি তার স্ত্রী মারিয়ানা সাস্টিনকে এবং ভিনেশকে একসাথে হাঙ্গেরিতে প্রশিক্ষণ দেন। তার স্ত্রীও কোয়ালিফাই করেছিল, কিন্ত হেরে গেছিল প্রথম রাউন্ডেই। অতএব এটাই সম্ভাব্য যে তিনি ভারত সরকারের অনুদানের টাকা ব্যবহার করেছেন তার স্ত্রী এর প্রশিক্ষণের জন্য।'

    ভারতীয় অলিম্পিক প্রতিযোগীদের জন্য সরকারী অনুদান সংস্থা 'টপস' Theke ১.৩ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছিল আকোসকে ২০১৬ থেকে ২০২১ জুড়ে। ভিনশের পদক জয়ের স্বপ্ন ভেঙে গেল কোয়ার্টার ফাইনালে যখন তিনি বেলারুশের ভানেসার কাছে ৫৩ কেজির ফ্রিষ্টাইল ইভেন্টে পরাজিত হন। তিনি সুইডেনের সোফিয়া মাটসনকে শেষ ষোলোর রাউন্ডে ৭-১ এর হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেন।

    ভিনেশকে কোয়ার্টার ফাইনালে ভানেসা ম্যাটের সাথে পিন করে হারান। কিন্ত সেমিফাইনালে চিনের কিনু পাংয়ের সাথে ২-২ তে ড্র করেন এবং শেষ অবধি জয়ী নির্ণয় করা হয় কিনু পাংকেই। কুস্তি ফেডারেশন প্রেসিডেন্ট তার পরাজয়ের পর বৈঠক ডাকেন এবং তিনি সেখানে বলেন কুস্তিতে ভারতের দুটো মেডেল এলে, সেটা ব্যর্থতা।

    রবি দাহিয়া এবং বজরং পুনিয়া একমাত্র এরাই কুস্তিতে ভারতের হয়ে পদক এনেছেন। রবি জিতেছেন রূপো এবং বজরং নিয়ে এসেছেন ব্রোঞ্জ।ভিনেশ চার বছর আগে রিও অলিম্পিকে চোট পেয়ে ফিরে এসেছিলেন। অলিম্পিকে নামার আগে ভাল ফর্মে ছিলেন। কিন্তু তাঁর অন্তত ব্রোঞ্জ পদক না পাওয়া ব্যর্থতা বটেই।

    Published by:Rohan Chowdhury
    First published: