• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS NEERAJ CHOPRA BIG MEDAL HOPE FOR INDIA IN JAVELIN THROW RRC

Tokyo Olympics 2020: Neeraj Chopra। তাঁর প্রেমে পড়েছেন ক্যাটরিনা, নীরজের দিকে তাকিয়ে দেশ

নীরজকে পছন্দ করেন ক্যাটরিনা

Tokyo Olympics Neeraj Chopra big medal hope for India. ক্যাটরিনা কাইফ তার বড় ভক্ত। ক্যাটরিনা ছাড়াও নাকি আরও দুজন নায়িকা চোখে হারান তাঁকে। এ কথা জানিয়েছিলেন অভিষেক বচ্চন

  • Share this:

    #টোকিও: দীর্ঘকায় চেহারা। ঘাড় পর্যন্ত লম্বা চুল। চওড়া কাঁধ। পেশিবহুল হাত। সিনেমার হিরো নন। ইনি ভারতের অলিম্পিকে পদক জয়ের অন্যতম দাবিদার নীরজ চোপড়া। বলিউডের জনপ্রিয় হিরোইন ক্যাটরিনা কাইফ তার বড় ভক্ত। ক্যাটরিনা ছাড়াও নাকি আরও দুজন নায়িকা চোখে হারান তাঁকে। এ কথা জানিয়েছিলেন অভিষেক বচ্চন। নায়কের মতই চেহারা। তবে আপাতত নিজের লক্ষ্যেই স্থির থাকতে চান হরিয়ানার এই ছেলে।

    ২০১৬ সালে অনূর্ধ্ব কুড়ি বিশ্ব চ্যাম্পিয়নশিপে জ্যাভলিন ছুঁড়ে স্বর্ণপদক পাওয়ার পাশাপাশি বিশ্ব রেকর্ড করেছিলেন নীরজ চোপড়া। তখন থেকে শুরু করে শেষ কয়েক বছরে নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। প্রসঙ্গত গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় ৮৭.৮৬ মিটার জ্যাভলিন ছুড়ে এশীয় এবং কমনওয়েলথ গেমসে সোনাজয়ী নীরজ অলিম্পিক্সের ছাড়পত্র আদায় করে নিয়েছিলেন।

    পরে তুরস্কে কয়েক দিন অনুশীলন সেরে তিনি অতিমারির জন্য দেশ ফিরতে বাধ্য হয়েছিলেন। লিসবন সিটি অ্যাথলেটিক্স মিটে ৮৩.১৮ মিটার জ্যাভলিন ছুড়ে জিতেছিলেন সোনা। টোকিওতে পদক জয়ের বড় দাবিদার ধরা হচ্ছে জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়াকে। ২৩ বছর বয়সি এখন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চতুর্থ। তবে প্রস্তুতি ঠিকমতো হয়নি তাঁর। টোকিও পৌঁছনোর আগে তিনটি প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন নীরজ। যার মধ্যে প্রথম দু’টিতে স্থানীয় অ্যাথলিটরা অংশ নিয়েছিলেন। ফিনল্যান্ডে হওয়া কুয়োর্তানে গেমসে তিনি অবশ্য তৃতীয় হন।

    সেই প্রতিযোগিতায় প্রথম হওয়া জার্মানির জোহানেস ভেট্টেরকে ওলিম্পিকসেও হট ফেভারিটের স্বীকৃতি দেওয়া হচ্ছে। নীরজের সেরা ফল ৮৮.০৭ মিটার। আর ভেট্টেরের সেরা হল ৯৭.৭৬ মিটার। গত এপ্রিল থেকে জুনের মধ্যে সাতটি ইভেন্টে তিনি অপরাজিত। প্রতিটিতেই জ্যাভলিন ছুড়েছেন ৯০ মিটারের বেশি। ফলে, নীরজের কাজটা রীতিমতো কঠিন।

    ৪ আগস্ট শুরু তাঁর ইভেন্ট। তবে নীরজ ছাড়া পদক জেতার বাস্তব সম্ভাবনা ট্র্যাক অ্যান্ড ফিল্ডে আর কোনও ভারতীয়ের নেই। তবে কেউ কেউ ফাইনালে উঠতে পারেন।  নীরজ প্রসঙ্গে জার্মানির ভেট্টের জানিয়েছেন ভারতীয়কে তিনি সম্মান করেন। বিশেষ করে গত কয়েক বছর চোপড়া যে ধারাবাহিকতা দেখিয়েছেন তা তারিফ যোগ্য। কিন্তু সোনা জয়ের ব্যাপারে তাঁকে টপকানো অসম্ভব জানিয়েছেন ভেট্টের। নীরজ শুনেছেন জার্মান তারকার চ্যালেঞ্জ। মুখে উত্তর দিতে রাজি নন। আসল জায়গায় খেলা হবে।ক্যাটরিনা খবর রাখবেন নিশ্চয়!

    Published by:Rohan Chowdhury
    First published: