• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS MANDEEP SINGH SAYS SAD DAY BUT WILL TRY TO GET BRONZE MEDAL RRC

Tokyo Olympics 2020: Mandeep Singh। চোখের জল না ফেলে ব্রোঞ্জ নিয়ে শেষ করতে চান মনদীপ

ব্রোঞ্জ জিতে টোকিও ছাড়াই লক্ষ্য ভারতীয় হকি দলের

Mandeep Singh says sad day but will try to get bronze medal. স্বর্ণ পদক জয়ের আশা শেষ হয়ে গিয়েছে। অনেক প্রত্যাশা মিশে গিয়েছে ধুলোতে। কিন্তু টোকিও থেকে ভারতীয় পুরুষ হকি দল এখনও ব্রোঞ্জ পদক নিয়ে ফিরতে পারে, সেই সম্ভাবনা যথেষ্ট আছে

  • Share this:

    #টোকিও: প্রায় চার দশক পর যে স্বপ্ন দেখেছিল ভারতীয় হকি দল, মঙ্গলবার সকালে বেলজিয়ামের কাছে হেরে তাতে বিশাল ধাক্কা লেগেছে। স্বর্ণ পদক জয়ের আশা শেষ হয়ে গিয়েছে। অনেক প্রত্যাশা মিশে গিয়েছে ধুলোতে। কিন্তু টোকিও থেকে ভারতীয় পুরুষ হকি দল এখনও ব্রোঞ্জ পদক নিয়ে ফিরতে পারে, সেই সম্ভাবনা যথেষ্ট আছে।বৃহস্পতিবার অস্ট্রেলিয়া বা জার্মানির মধ্যে যে কোনও একটি দলের বিরুদ্ধে খেলতে হবে তাঁদের। নিজেদের রিচার্জ করার জন্য মাঝে ঠিক একটা দিন।

    আজ ভারতীয় দলের দ্বিতীয় গোল করা স্ট্রাইকার মনদীপ সিং স্পষ্ট জানিয়েছেন সেমিফাইনালে হেরে প্রত্যেকে দুঃখ পেয়েছেন। নিজেদের জীবনের এখন পর্যন্ত সবচেয়ে হাইপ্রোফাইল ম্যাচে ২-৫ হারটা মানতে পারছেন না কেউ। কিন্তু বেশি ভাবলে তো ফল পাল্টে যাবে না। তার চেয়ে বরং হাতে যা আছে সেটার দিকেই মনোনিবেশ করা উচিত। ভারতীয় ফরওয়ার্ড মনে করেন নিজেদের সার্কেলে বিপক্ষ দলকে সহজ পেনাল্টি কর্ণার দিয়েছে ভারত। পাশাপাশি নিজেরা যখন বেলজিয়ামের ডি বক্স এ প্রবেশ করেছে, তখন যে পরিমাণ পেনাল্টি কর্ণার আদায় করা উচিত ছিল সেটা পারেনি তাঁরা।

    এটাই পার্থক্য গড়ে দিয়েছে। এই ভুলের দাম দিতে হয়েছে। কিন্তু মনদীপ মনে করেন বৃহস্পতিবার ব্রোঞ্জ পদক জিততে পারলে সেটাও কম কৃতিত্বের হবে না। কিন্তু সেখানেও কাজটা কঠিন। কোচ গ্রাহাম রিডও জানিয়ে দিয়েছেন জার্মানি বা অস্ট্রেলিয়া, যাঁর বিরুদ্ধে খেলতে হোক না কেন, তাঁরা তৈরি। গ্রুপ পর্যায়ে অজিদের বিরুদ্ধে ১-৭ গোলে হেরেছিল ভারত। তাই এবার দেখা হলে পুরনো হিসেব বদলাতে চাইবে টিম ইন্ডিয়া।

    FIH Ranking দেখলে ভারতের ঠিক পরেই চতুর্থ স্থানে আছে জার্মানি। তাই জার্মানদের বিরুদ্ধে লড়াই করা সহজ নয়। কিন্তু ভারতের হারানোর কিছু নেই। স্বর্ণপদক হারিয়ে অনেক খোলা মনে খেলতে পারবে মনদীপ, মনপ্রীতরা। ম্যাচ শেষে কোচ গ্রাহাম রিড বলেন, ম্যাচ জেতার প্রচুর সুযোগ তৈরি করেছিলাম আমরা। বেলজিয়াম ম্যাচে ফিরতে চাইবে সেটা তো জানাই ছিল। বিশ্বের অন্যতম সেরা দল ওরা। ২-১ গোলে যখন এগিয়ে ছিলাম সেই সময়ই নিজেদের গুছিয়ে নিতে হত। কিন্তু আমরা সেটাই পারলাম না।

    যার দাম দিতে হল আমাদের। পেনাল্টি কর্নার থেকে সুবিধা নিতে পেরেছে ওরা। এখনকার খেলায় গুরুত্বপূর্ণ হয়ে যায় কখন বিপক্ষ ১০ জনে খেলছে। সেই সময় সুবিধা নিতে হয়। মাঠে ১১ জন খেলোয়াড় থাকা খুব জরুরি।ব্রোঞ্জের জন্য এখনই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছি। মানসিক ভাবে তৈরি থাকতে হবে এই লড়াইয়ের জন্য। দেশের প্রধানমন্ত্রী স্বয়ং কথা বলেছেন ভারতীয় দলের অধিনায়কের সঙ্গে। হারের দুঃখ ভুলে ব্রোঞ্জ পদকের জন্য নিজেদের প্রস্তুত করা সহজ নয়। কিন্তু দেশের মানুষের জন্য কমপক্ষে ব্রোঞ্জ নিয়ে ফিরতে মরিয়া ভারতীয় দল।

    Published by:Rohan Chowdhury
    First published: