• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPIC GOLD MEDALISTS WILL GET CRORES AS CASH REWARD ANNOUNCES TAMIL NADU CM STALIN SMJ

Tokyo Olympics: অলিম্পিকে পদক জিতে ফিরলেই কোটিপতি! অ্যাথলিটদের জন্য স্তালিনের বড় ঘোষণা

পদক জিতে ফিরলেই কোটিপতি!

পদক জিতে ফিরলেই কোটিপতি!

  • Share this:

    #চেন্নাই:

    কাজটা সহজ নয়। সহজ নয় বলেই এমন কাজ যে করতে পারবে তার জন্য বড় পুরস্কার। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্তালিন ঘোষণা করে দিলেন, তাঁর  রাজ্য থেকে যে অ্যাথলিট টোকিও অলিম্পিকে সোনা জিতে ফিরবেন তাঁকে কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। এদেশে ক্রিকেটের বাড়বাড়ন্ত। ফুটবলও কিছুটা কলকে পায়। তবে ক্রিকেট ও ফুটবল ছাড়া বাকি যে কোনও খেলায় অভাব-অভিযোগের শেষ নেই। অ্যাথলেটিক্স, তিরন্দাজি, শুটিং, সাঁতার, ভলিবল, বাস্কটবলের মতো খেলাধূলায় পরিকাঠামোর অভাব। অ্যাথলিটরা আর্থিক সহায়তা পান না সেভাবে। ফলে বড় মঞ্চে তেমন সাফল্যও আসে না। তবে এখন সময় বদলেছে। ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু  অন্য খোলাতেও বিনিয়োগের রাস্তা খুলেছেন। পরিকাঠামো উন্নয়ন থেকে শুরু করে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে অ্যাথলিটদের প্রস্তুতি সাহায্য করছে কেন্দ্র।

    টোকিও অলিম্পিকে সোনা জিতে ফিরলে তামিলনাড়ুর সরকার অ্যাথলিটদের দেবে তিন কোটি টাকার আর্থিক পুরস্কার। রূপো ও ব্রোঞ্জ জিতলে যথাক্রমে দুই ও এক কোটি টাকা। ২০২০ সালে হওয়ার কথা ছিল টোকিও অলিম্পিক। তবে করোনার জেরে পিছিয়ে চলতি বছর ২৩ জুলাই থেকে ৮ অগাস্ট পর্যন্ত হবে। এদিন অ্যাথলিটদের জন্য স্পেশাল করোনা ভ্যাকসিনেশন ক্যাম্প-এর আয়োজন করেছিল তামিলনাড়ু সরকার। সেখানেই স্তালিন অ্য়াথলিটদের জন্য এই আর্থিক পুরস্কারের ঘোষণা করেন। ক্রীড়াবিদদের উতসাহ জোগাতেই এমন আর্থিক পুরস্কার বলে জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

    নেহেরু স্টেডিয়ামে দাঁড়িয়ে এদিন স্তালিন বলেছেন, টিম গেম খেলাধূলায় খুব দরকার।  তামিলনাড়ুর চারটি জোনে অলিম্পিত অ্যাকাডেমির প্রতিশ্রুতি দিয়েছিলাম আমরা। সেটা পূরণ করব। ক্রীড়া দফতর স্রেফ নাম কে ওয়াস্তে থাকবে না। খেলাধূলার প্রতি আমাদের আলাদা নজর থাকবে। উল্লেখ্য, তামিলনাড়ুর সি এ ভবানী দেবী ইতিমধ্যে দেশের প্রথম ফেন্সার হিসাবে অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছেন। তাঁকে রাজ্য সরকার প্রস্তুতির জন্য ইতিমধ্যে পাঁচ লাখ টাকা দিয়েছে। এদিন আরও ছজন ক্রীড়াবিদকে পাঁচ লক্ষ টাকা করে দিয়েছে স্তালিনের সরকার।

    Published by:Suman Majumder
    First published: