• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Neeraj Chopra Khel Ratna : টোকিওতে সোনা জয়ের পুরস্কার হিসেবে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পেলেন নীরজ, জিতলেন সুনীলও

Neeraj Chopra Khel Ratna : টোকিওতে সোনা জয়ের পুরস্কার হিসেবে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পেলেন নীরজ, জিতলেন সুনীলও

দেশের রাষ্ট্রপতির হাত থেকে খেলরত্ন পুরস্কার নিচ্ছেন নীরজ

দেশের রাষ্ট্রপতির হাত থেকে খেলরত্ন পুরস্কার নিচ্ছেন নীরজ

Neeraj Chopra along with Indian football captain Sunil Chhetri receives Khel Ratna. নীরজ জানিয়েছেন দেশের সেরা ক্রীড়া সম্মান পেয়ে তিনি অভিভূত।নীরজ ছাড়াও, পুরষ্কার পাওয়া অন্যান্য ক্রীড়াবিদরা হলেন রৌপ্য পদক বিজয়ী কুস্তিগীর রবি কুমার দাহিয়া, বক্সার লভলিনা বোরগোহাইনম, সুনীল ছেত্রি

  • Share this:

    #নয়াদিল্লি: ক্রীড়া সম্মান প্রাপকদের আজ রাষ্ট্রপতি ভবনে পুরস্কৃত করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই উপলক্ষেই ক্রীড়া ও যুব কল্যাণ দফতরের তরফে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নীরজের অসামান্য ২০২১ ছিল কারণ এই বছর আগস্টে তিনি টোকিও অলিম্পিক -এ জ্যাভলিন থ্রোতে স্বর্ণপদক জিতেছিলেন। নীরজ ছাড়াও, পুরষ্কার পাওয়া অন্যান্য ক্রীড়াবিদরা হলেন রৌপ্য পদক বিজয়ী কুস্তিগীর রবি কুমার দাহিয়া, বক্সার লভলিনা বোরগোহাইন, এবং প্যারালিম্পিক গেমসের পদক বিজয়ী অবনী লেখারা, প্রমোদ ভগত, কৃষ্ণ নগর, সুমিত আন্তিল, মনীশ নারওয়াল, হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং।

    এবং গোলরক্ষক পিআর শ্রীজেশ সহ ক্রিকেটার মিতালি রাজ এবং জাতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। ১২ জন খেলরত্ন পুরষ্কার বিজয়ী ছাড়াও, জাতীয় ক্রীড়া পুরস্কার বিজয়ীদের একটি মোটা তালিকা রয়েছে যার মধ্যে ইতিহাস সৃষ্টিকারী ফেন্সার ভবানী দেবী, মহিলা হকি খেলোয়াড় বন্দনা কাটারিয়া, ১৬ জন পুরুষ হকি খেলোয়াড় যারা জয়ী দলের অংশ ছিল সহ ৩৯ জন ক্রীড়াবিদদের নাম রয়েছে। টোকিও অলিম্পিকে চার দশকের ব্যবধানে একটি ঐতিহাসিক ব্রোঞ্জ পদক এবং প্যারালিম্পিক পদক বিজয়ী ভাবিনা প্যাটেল -কে অর্জুন পুরস্কার দেওয়া হয়। তবে, মায়ের আকস্মিক প্রয়াণে পুরস্কার-প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি কৃষ্ণা নাগর(প্যারা ব্যাডমিন্টন)। নীরজ জানিয়েছেন দেশের সেরা ক্রীড়া সম্মান পেয়ে তিনি অভিভূত। টোকিও থেকে ফিরে বিভিন্ন সম্মান পেয়েছিলেন। কিন্তু এই সম্মানের সমসাময়িক কিছুই নয়। প্যারিস অলিম্পিকে পদক জয়ের মরিয়া চেষ্টা করবেন তিনি। ধীরে ধীরে ট্রেনিং শুরু করেছেন।
    Published by:Rohan Chowdhury
    First published: