• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS STATE SPORTS BODY IS YET TO TAKE DICISSION ON GAME BEGINNING IN WEST BENGAL DD

জুলাইতে পর্যালোচনা বৈঠক,রাজ্যে খেলাধুলা নিয়ে সিদ্ধান্ত মুলতবি রাখল ক্রীড়া দফতর

উত্তর অমিল। মিলল না কোন নির্দিষ্ট রূপরেখাও।

উত্তর অমিল। মিলল না কোন নির্দিষ্ট রূপরেখাও।

  • Share this:

# কলকাতা : উত্তর অমিল। মিলল না কোন নির্দিষ্ট রূপরেখাও। করোনা কাঁটায় বিদ্ধ ময়দান। কী ভাবে মিলবে সমাধান? কিভাবে মিলবে উত্তর? খুঁজে পেতেই রাজ্যের সব ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। উপস্থিত ছিলেন মানস ভট্টাচার্য, বিদেশ বসু, কার্তিক শেঠের মত প্রাক্তন খেলোয়াড়রাও।

সাম্প্রতিককালের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে চারদিকে। সব দেখে শুনে ধীরে চলো নীতি নেওয়া ছাড়া উপায় ছিল না। সব পক্ষের বক্তব্য খতিয়ে দেখে জুলাই মাসে আবারও রিভিউ মিটিং ডাকার সিদ্ধান্ত নিয়েছেন ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। তবে পুজোর পর কলকাতা ময়দানে যে ফুটবল ফিরবে, সেটা বলাই যায়।

পরিস্থিতি যা, তাতে অন্য কিছু হওয়াটাও সম্ভব ছিল না! চিকিৎসকরা বলছেন, জুন-জুলাই মাসে দেশ জুড়ে বাড়বে করোনার তান্ডব। তার মধ্যে খেলাধুলা শুরু করার ঝুঁকি নেওয়াটাই ছিল কঠিনতম চ্যালেঞ্জ। শুক্রবার  ক্রীড়া দপ্তরের সঙ্গে  ক্রীড়া সংস্থার  প্রতিনিধিদের ঘণ্টা খানেকের বৈঠকে ফুটবল, ক্রিকেট, দাবা, অ্যাথলেটিক্স সহ সব ক্ষেত্রের কর্তা-ব্যক্তিদের আলোচনা শোনার পর জুলাইতে ফের বৈঠক ডেকে পরিস্থিতি পর্যালোচনা করার সিদ্ধান্ত নেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। মন্ত্রীর সিদ্ধান্তে সহমত পোষণ করেন ক্রীড়া প্রতিমন্ত্রী ও প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের পক্ষ থেকে সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, এই কঠিন সময়ে সিএবি-র কর্তা ব্যক্তিরা কী ভাবে ক্রিকেটারদের পাশে থেকে সাহায্যের হাত বাড়াচ্ছেন! রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ-র সচিব জয়দীপ মুখোপাধ্যায় কলকাতা লিগ শুরুর করার তাৎপর্য ব্যাখ্যা করেন। পুজোর পর কলকাতা লিগ শুরু করার বিষয়ে রাজ্য সরকারের সাহায্য চান জয়দীপ।বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি অজিত বন্দোপাধ্যায় ও সচিব স্বপন (বাবুন) বন্দ্যোপাধ্যায়  ছোট খেলা-ধুলার সঙ্গে জড়িত মানুষজনের নানাবিধ সমস্যা কথা তুলে ধরে ক্রীড়া দফতরকে খেলোয়াড়দের পাশে থাকার আবেদন জানান।

ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস বৈঠক শেষে জানান, কঠিন সময় একে অন্যের জন্য এগিয়ে আসতে হবে। যে কোন পরিস্থিতিতে রাজ্য সরকার সাহায্যের হাত বাড়িয়ে আছে বলেও জানান ক্রীড়ামন্ত্রী।

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published: