Home /News /sports /
ক্রিকেটের ছায়া টেনিসে, ফিক্সিং বিতর্কে আটক রুশ টেনিস সুন্দরী

ক্রিকেটের ছায়া টেনিসে, ফিক্সিং বিতর্কে আটক রুশ টেনিস সুন্দরী

রুশ টেনিস সুন্দরী ম্যাচ ফিক্সিং অভিযোগে গ্রেফতার

রুশ টেনিস সুন্দরী ম্যাচ ফিক্সিং অভিযোগে গ্রেফতার

ফ্রেঞ্চ ওপেনে ফিক্সিং করে ম্যাচ খেলার অভিযোগ উঠেছে রাশিয়ান টেনিস সুন্দরী ইয়ানা সিজিকোভার বিরুদ্ধে। যিনি বৃহস্পতিবার ডবলসের প্রথম রাউন্ডে অস্ট্রেলিয়ান জুটি স্টর্ম স্যান্ডার্স ও আজিয়া টমলিয়ানোভিচের কাছে হেরে গেছেন

  • Last Updated :
  • Share this:

#প্যারিস: তিনি মারিয়া শারাপোভা নন। কিন্তু তিনি রাশিয়ান। শারাপোভার তুলনায় কম সুন্দরী নন। চাবুক ফিগার ঝড় তুলতে পারে পুরুষ হৃদয়। চোখের আবেদন যেন কথা বলে। কমপ্লিট প্যাকেজ। ক্রিকেটের ম্যাচ ফিক্সিং নিয়ে প্রায় নিয়মিতই মিডিয়ায় শিরোনাম হয়। এবার ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠল টেনিস অঙ্গনে। ফ্রেঞ্চ ওপেনে ফিক্সিং করে ম্যাচ খেলার অভিযোগ উঠেছে রাশিয়ান টেনিস সুন্দরী ইয়ানা সিজিকোভার বিরুদ্ধে। যিনি বৃহস্পতিবার ডবলসের প্রথম রাউন্ডে অস্ট্রেলিয়ান জুটি স্টর্ম স্যান্ডার্স ও আজিয়া টমলিয়ানোভিচের কাছে হেরে গেছেন।

স্থানীয় পুলিশের উদ্ধৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। শুক্রবার প্যারিসের পুলিশ ইয়ানা সিজিকোভাকে গ্রেপ্তার করেছে। ডবলস র‍্যাঙ্কিংয়ে ১০১ নম্বর এই টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগটি অবশ্য এক বছরের পুরনো। ২০২০ ফ্রেঞ্চ ওপেনে তিনি নাকি একটি ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত ছিলেন। ওই আসরেও প্রথম রাউন্ডেও বাদ পড়েছিলেন সিজিকোভা। সেবার তার সঙ্গী ছিলেন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেঙ্গল। তাঁরা দুজন সেবার রোমানিয়ার আন্দ্রেয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া টিগের কাছে হেরেছিলেন।

এএফপি আরও জানিয়েছে, সেবার ফ্রান্সের বাইরে প্রথম রাউন্ডের এই ম্যাচ নিয়ে অস্বাভাবিক পরিমাণ বাজি ধরা হয়েছিল। এ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ করা হয়। দ্বিতীয় সেটের পঞ্চম গেমে সিজিকোভা খুবই অস্বাভাবিক দুটি ডাবল ফল্ট করেছিলেন। এই কারণে সন্দেহবশতঃ ২৬ বছর বয়সী সিজিকোভাকে পুলিশ আটক করেছে। আপাতত সিজিকোভার প্যারিস ছেড়ে নিজ দেশে ফেরা হচ্ছে না। তদন্তের স্বার্থেই তাকে আটক রাখা হবে।

তবে এদিন তিনি মুক্তি পেয়েছেন। তাঁর আইনজীবী জানিয়েছেন জেনেশুনে কোনও অপরাধ করেননি টেনিস তারকা। যেভাবে অভিযোগ আনা হচ্ছে তা সর্বৈব মিথ্যা। তবে মুক্তি পেলেও টেনিস সুন্দরীর ওপর মামলা চালানো হবে। দোষী প্রমাণিত হলে পাঁচ বছরের কারাদণ্ড এবং বিশাল পরিমাণ আর্থিক পেনাল্টি দিতে হতে পারে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: French Open, Match Fixing