• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Reliance AGM : টোকিও অলিম্পিকসে অংশ নেওয়া অ্যাথলিটদের শুভেচ্ছা নীতা আম্বানির

Reliance AGM : টোকিও অলিম্পিকসে অংশ নেওয়া অ্যাথলিটদের শুভেচ্ছা নীতা আম্বানির

ভারতের অলিম্পিকস প্রতিযোগীদের শুভেচ্ছা নীতা আম্বানির

ভারতের অলিম্পিকস প্রতিযোগীদের শুভেচ্ছা নীতা আম্বানির

আগামী ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত চলবে টোকিও অলিম্পিকস। দেশ হিসেবে ভারতবর্ষের কাছে গর্বিত হওয়ার সুযোগ রয়েছে জানিয়েছেন নীতা আম্বানি

  • Share this:

    #মুম্বই: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর এবং রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপারসন নীতা আম্বানি সংস্থার বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে ক্রীড়াজগৎ নিয়ে নিজের বক্তব্য পেশ করেছেন। বিগত কয়েক বছর ধরে দেশের বিভিন্ন খেলায় লগ্নি করেছে এই সংস্থা। ক্রিকেট, ফুটবল তো বটেই, পাশাপাশি আর্চারি, ব্যাডমিন্টন, ভারোত্তোলন, অ্যাথলেটিক্সের ওপরেও জোর দেওয়া হচ্ছে। আগামী ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত চলবে টোকিও অলিম্পিকস। দেশ হিসেবে ভারতবর্ষের কাছে গর্বিত হওয়ার সুযোগ রয়েছে জানিয়েছেন নীতা আম্বানি।

    অতীতেও ব্রাজিল অলিম্পিকে নিজে উপস্থিত ছিলেন তিনি। এ মাসের শুরুতে, আইওএর সভাপতি নরিন্দর বাত্রা বলেছিলেন যে আসন্ন টোকিও অলিম্পিকের জন্য তাঁর ভারতীয় দলটি প্রায় শতাধিক অ্যাথলিট সহ ১৯০ টির কাছাকাছি থাকার কথা রয়েছে। এখনও অবধি, ১০২ জন ভারতীয় ক্রীড়াবিদ অলিম্পিকে তাদের প্রবেশের বিষয়টি নিশ্চিত করেছেন। নীতা আম্বানি যোগ্যতা অর্জনকারী সব ভারতীয় অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন এবং ভিক্টরি পাঞ্চ দিয়েছেন।

    ভারতের প্রথম মহিলা অলিম্পিক কমিটি সদস্য হয়ে নজির গড়েছেন নীতা আম্বানি। রিলায়েন্স আগামীদিনে ভারতীয় ক্রীড়া জগতের নকশা বদলে দিতে বদ্ধপরিকর। ভবিষ্যতের কথা মাথায় রেখে এখন থেকেই সমগ্র দেশে প্রায় ২০ লক্ষের বেশি তৃণমূল স্তর থেকে বাচ্চাদের বিশেষ ট্রেনিং দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এখান থেকেই ভবিষ্যতের চ্যাম্পিয়ন তৈরি হবে আশাবাদী নীতা আম্বানি।

    যে কোনও উন্নত দেশে ক্রীড়া বিভাগ উন্নত হয়। আমেরিকা এবং ইউরোপের বিভিন্ন দেশের উদাহরণ আমাদের চোখের সামনে রয়েছে। বিদেশি কোচ এবং ট্রেনার এনে ভারতের ক্রীড়া জগতের সার্বিক উন্নতি করার চেষ্টা চালাচ্ছে রিলায়েন্স। পি ভি সিন্ধু, মেরি কম, ভারতীয় হকি দল, সঞ্জীব রাজপুত, আপূর্বি চান্দেলা এবং বাকি অনেকেই পদক নিয়ে আসার যোগ্যতা রাখে ভারতের জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published: