Home /News /sports /
Tokyo Olympics: PM Modi। সমাপ্তি অনুষ্ঠানের দিন কী বার্তা দিলেন মোদি ?

Tokyo Olympics: PM Modi। সমাপ্তি অনুষ্ঠানের দিন কী বার্তা দিলেন মোদি ?

জাপান সরকারকে বিশেষ ধন্যবাদ মোদির

জাপান সরকারকে বিশেষ ধন্যবাদ মোদির

এই কঠিন সময়ে অলিম্পিকের মত বিশাল ক্রীড়া মহাযজ্ঞ আয়োজন করা বিশাল কৃতিত্বের জানিয়েছেন মোদি। জাপানের প্রবল ইচ্ছা শক্তির প্রশংসা করেছেন তিনি। পাশাপাশি সারা বিশ্বকে এক করে তোলার ক্ষেত্রে স্পোর্টস কত বড় ভূমিকা নিতে পারে সেটা মনে করিয়ে দিয়েছেন

আরও পড়ুন...
  • Share this:

    #টোকিও: রবিবার সমাপ্তি অনুষ্ঠান হয়ে গেল টোকিও অলিম্পিকের। ১৭ দিন ধরে চলা ক্রীড়া মহাযজ্ঞের সফল সমাপ্তি ঘটাল জাপান। সমাপ্তি অনুষ্ঠান ছিল চোখে লেগে থাকার মত। যেন উদ্বোধনী অনুষ্ঠানকে ছাপিয়ে গেল। বিভিন্ন দেশের সংস্কৃতি, রঙ, জাত ধর্ম নির্বিশেষে মানুষের মিশে যাওয়া এবং ভাতৃত্ববোধ নিয়ে বিভিন্ন লেজার শো দেখা গেল টোকিও ন্যাশনাল স্টেডিয়ামে। কখনও আলোর মাধ্যমে ঝর্না, কখনও বা অলিম্পিক রিং তুলে ধরা হল। আধুনিক ব্যান্ডের সংগীত উপস্থাপনা ছিল।

    বিভিন্ন দেশের অ্যাথলেটরা মজা করলেন। সেলফি তোলার আনন্দে মেতে রইলেন। বিশেষ বার্তা এল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে। সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছেন জাপানের মানুষ এবং সরকারকে বিশেষ ধন্যবাদ। এই কঠিন সময়ে অলিম্পিকের মত বিশাল ক্রীড়া মহাযজ্ঞ আয়োজন করা বিশাল কৃতিত্বের জানিয়েছেন মোদি। জাপানের প্রবল ইচ্ছা শক্তির প্রশংসা করেছেন তিনি।

    পাশাপাশি সারা বিশ্বকে এক করে তোলার ক্ষেত্রে স্পোর্টস কত বড় ভূমিকা নিতে পারে সেটা মনে করিয়ে দিয়েছেন। পাশাপাশি ভারতীয় অ্যাথলিটদের প্রতি শুভেচ্ছা জানিয়ে তিনি বলেছেন, "যাঁরা পদক পেয়েছেন, তাঁরা অবশ্যই দেশকে গর্বিত করেছেন। যাঁরা পাননি, তাঁরাও দেশের জন্য লড়াই করেছেন। আপনারা সকলে চ্যাম্পিয়ন"।

    ভারতের অলিম্পিক ইতিহাসে সাতটা পদক নিয়ে এটাই এখন পর্যন্ত সফলতম অলিম্পিক। প্রধানমন্ত্রী আশাবাদী এই সাফল্য পরের অলিম্পিকে পদক সংখ্যা বাড়াতে সাহায্য করবে। তবে তার জন্য দেশের খেলোয়াড়দের তৃণমূল স্তর থেকে তৈরি করার পেছনে আরও জোর দিতে হবে। এটা নিয়ে সরকার অবশ্যই পদক্ষেপ নেবে জানিয়েছেন তিনি।

    অলিম্পিকের মত মঞ্চে পদক নিয়ে ফিরতে পারলে যে গর্ব দেশের জন্য আনা যায়, তা অন্য কিছুতে সম্ভব নয়। তাই সরকার অলিম্পিকের কথা মাথায় রেখে আগামীদিনে ক্রীড়া প্ল্যানিং নিয়ে ভাবনা চিন্তা করবে।টোকিও বরাবর ভারতের জন্য পয়া। সেই টোকিওতে এবার উড়েছে তিরাঙ্গা। চোখ খুলে দিয়েছে দেশের। তিন বছর পর প্যারিসের প্রস্তুতি এখন থেকেই শুরু করতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: PM Modi, Tokyo Olympics 2020

    পরবর্তী খবর