Home /News /sports /
Tokyo Olympics 2020: Novak Djokovic: স্বপ্ন শেষ জোকোভিচের ! গোল্ডেন স্ল্যাম অধরা

Tokyo Olympics 2020: Novak Djokovic: স্বপ্ন শেষ জোকোভিচের ! গোল্ডেন স্ল্যাম অধরা

টোকিওতে ইন্দ্রপতন! হেরে গেলেন জোকোভিচ

টোকিওতে ইন্দ্রপতন! হেরে গেলেন জোকোভিচ

Novak Djokovic hopes of clinching the Golden Slam ended . টোকিও অলিম্পিকে টেনিসের পুরুষ সিঙ্গলসের সেমি-ফাইনালে হেরে বিদায় নিয়েছেন নোভাক জোকোভিচ। একই বছরে চার গ্র্যান্ড স্ল্যাম ও অলিম্পিকে সোনা জিতে গোল্ডেন স্ল্যাম জয়ের স্বপ্ন পূরণ হল না

আরও পড়ুন...
  • Share this:

    #টোকিও: জীবনের সেরা ছন্দে ছিলেন নোভাক জোকোভিচ। গত কয়েক বছর যাতে হাত দিয়েছেন, সোনা ফলেছে। তার থেকে কয়েক যোজন দূরে অন্য দুই সেরা রজার ফেডেরার এবং রাফায়েল নাদাল। বেজিং অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। ক্যাবিনেটে সুযোগ ছিল না অলিম্পিকের স্বর্ণ পদক। সেই আশায় টোকিওতে এসেছিলেন স্বপ্ন পূরণ করতে। কিন্তু সব স্বপ্ন কী সত্যি হয়?

    টোকিও অলিম্পিকে টেনিসের পুরুষ সিঙ্গলসের সেমি-ফাইনালে হেরে বিদায় নিয়েছেন নোভাক জোকোভিচ। একই বছরে চার গ্র্যান্ড স্ল্যাম ও অলিম্পিকে সোনা জিতে গোল্ডেন স্ল্যাম জয়ের স্বপ্ন পূরণ হল না। জোকোভিচের স্বপ্ন ভেঙে দিয়েছেন আলেক্সান্ডার জেভেরেভ। প্রাক্তন জার্মান তারকা স্টেফি গ্রাফের পর প্রথম খেলোয়াড় হিসেবে অসামান্য এই কীর্তি গড়ার পথে ছিলেন জোকোভিচ।

    সেমিফাইনালে জোকোভিচের শুরুটা দুর্দান্ত ছিল। প্রথম সেটে তিনি জেভেরেভকে উড়িয়ে দেন। কিন্তু পরের সেটগুলোতে তিনি সেই ছন্দ ধরে রাখতে পারেননি। ঘুরে দাঁড়ান জেভেরেভ। পরের দুই সেট তিনি জিতে নেন ১-৬, ৬-৩, ৬-১ গেমে। এতেই জোকোভিচের বিদায় আর জেভেরেভের ফাইনাল নিশ্চিত হয়ে যায়। ১৯৮৮ সালে চার গ্র্যান্ড স্ল্যামের পাশাপাশি অলিম্পিকে সোনার পদক জিতেছিলেন গ্রাফ।

    এত বছর পর জোকোভিচের সামনে সেই সুযোগ ছিল। জোকোভিচের ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জয়ের আশা অবশ্য এখনও টিকে আছে। এ বছর ইউএস ওপেন জিততে পারলে এই সার্বিয়ান তারকার ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম পূর্ণ হবে। জার্মান খেলোয়াড়ের হাতেই অটুট থেকে গেল জার্মান স্টেফি গ্রাফের অনবদ্য কীর্তি। অলিম্পিকে স্বর্ণ পদক জয়ের অপেক্ষা বাড়ল বিশ্বের সেরা টেনিস তারকার।

    ম্যাচ শেষে দেখা যায় প্রতিপক্ষকে জড়িয়ে ধরে কথা বলছেন সার্বিয়ান তারকা। আসলে জার্মান তারকা এদিন বিশ্বের সেরা টেনিস খেলোয়াড়কে এভাবে বোতলবন্দী করে দেবেন সেটা হয়তো ভাবতে পারেননি নোভাক জোকোভিচ নিজেও। তবে মিক্সড ডাবলসে এখনো টিকে রয়েছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Novak Djokovic, Tokyo Olympics 2020

    পরবর্তী খবর